শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে মুক্তিযোদ্ধা সমাবেশে মন্ত্রী মোজাম্মেল হক- ৩ শর্তে মধ্যবর্তী নির্বাচন হতে পারে, অন্যথায় ৫ বছরের ১ ঘন্টা আগেও নির্বাচন হবে না ॥ এ দেশে জামায়াত শিবিরের রাজনীতি করার অধিকার নেই-শাজাহান খান

  • আপডেট টাইম শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৪৩৮ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশের সকল ভুয়া মুক্তিযোদ্ধাদেরকে সনদপত্র জমা দিয়ে জাতির কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যারা সনদপত্র জমা না দিলে তাদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, জামায়াত-শিবির যুদ্ধাপরাধীর দল। এদেশে জামায়াত রাজনীতি করতে পারবে না। জামায়াতকে স্থায়ীভাবে নিষিদ্ধ করার জন্য যা যা করার দরকার এ সরকার তা করবে। এ দেশে স্বাধীনতা বিরোধী জামায়াতের Habiganj  2  Minister PIc 31 Janu 14 copyরাজনীতি করার অধিকার নেই। ধর্ম নিয়ে রাজনীতি হবে তবে জামায়াত নয়। তিনি বলেন আইনের ফাঁক ফোকরে কোনো যুদ্ধাপরাধী ক্ষমা পাবে না। ট্রাইব্যুনালে বিচার ব্যবস্থায় সরকার হস্তক্ষেপ করছে না। ভূয়া মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরী করা হবে। মুক্তিযোদ্ধাদের ভাতা ও অন্যান্য সুবিধা বৃদ্ধি করা হবে। মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষনে ঐতিহাসিক তেলিয়াপাড়া ম্যানেজার বাংলোকে জাদুঘরে রূপান্তরিত করা হবে। প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য গৃহ নির্মাণ করা হবে।
গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঐতিহাসিক তেলিয়াপাড়া মুক্তিযোদ্ধের স্মৃতি সৌধের পাদমূলে মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন মঞ্চের উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে বক্তব্যে তিনি এ কথা বলেন। এডভোকেট মোহাম্মদ আলী পাঠানের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন অবঃ কাজী কবির উদ্দিন প্রমুখ।
নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন-রক্ত খচিত জাতীয় পতাকা পুড়িয়ে, শহীদ মিনার ভেঙ্গে, গাড়ীতে পেট্্েরাল বোমা ও ককটেল ছুড়ে দেশের মানুষকে হত্যা করেছে। এ কারণে যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত শিবিরের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। যতক্ষণ দেহে প্রাণ থাকবে শিরা উপশিরা রক্ত প্রবাহিত হবে ততক্ষণ বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে মুক্তিযোদ্ধারা লড়াই করে যাবে।
এদিকে সন্ধ্যায় হবিগঞ্জে শহরের দূর্জয় স্মৃতিসৌধের পাশে ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন- ৩ শর্তে মধ্যবর্তী নির্বাচন হতে পারে। অন্যথায় ৫ বছরের ১ ঘন্টা আগেও নির্বাচন হবে না। শর্তগুলো হচ্ছে- বিএনপিকে জামায়াতের সঙ্গ ছাড়তে হবে, সংবিধানের ১৫তম সংশোধনীর অধীনে নির্বাচন হবে এবং সাম্প্রতিককালে বিএনপি-জামায়াত কর্তৃক হত্যাকান্ডের জন্য মা চাইতে হবে। তিনি আরও বলেন- দেশে ভূয়া মুক্তিযোদ্ধার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শিগগিরই প্রকৃত মুক্তিযোদ্ধা সনাক্ত করে ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা জাহান্নামে পাঠানো হবে। এ ছাড়া নিতান্তই গরীব মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন ব্যবস্থা গড়ে তোলা হবে। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু। জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্টিত এ সমাবেশ পরিচালনায় ছিলেন- মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুজ জাহের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com