শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বঙ্গবন্ধুর প্রেরণা নিয়ে রাজনীতিতে টিউলিপ

  • আপডেট টাইম শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৪৩৮ বা পড়া হয়েছে

অলিউর রহমান অলি, লন্ডন থেকে ॥ ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টির প্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক বলেছেন, বঙ্গবন্ধু তার রাজনীতিতে আসার প্রেরণা, যিনি বাংলাদেশের স্বাধীনতা এনেছেন।
13নির্বাচনী তহবিল সংগ্রহে বৃহস্পতিবার লন্ডনের ওয়েস্ট হ্যামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ২০১৫ সালের সাধারণ নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লড়বেন টিউলিপ। তহবিল সংগ্রহের ওই প্রচারাভিযানে টিউলিপের পক্ষে ছিলেন টোটিংয়ের এমপি সাদিক খান, বেথনাল গ্রিন অ্যান্ড বো এমপি রুশনারা আলী, ডারউইচ অ্যন্ড ওয়েস্ট নরউডের এমপি ড্যাম টেসা জোয়েল, ইস্ট হ্যামের এমপি স্টিফান টিমস, ডায়েন অ্যাবট ও কিয়ের স্টার্নার মতো রাজনীতিকরা। দলের জন্য কঠোর পরিশ্রম এবং আন্তরিকতার জন্য তারা সবাই টিউলিপ সিদ্দিকের প্রশংসা করেন।
টিউলিপ বলেন, হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার পার্টিকে বিজয়ী করতে তার সামনে এখন অনেক কাজ। অনুষ্ঠানে তিনি অভিযোগ করেন, কনজারভেটিভরা জাতীয় স্বাস্থ্য সেবা থেকে সরে গেছে, ‘ধ্বংস’ করে দিয়েছে শিক্ষা ব্যবস্থা। প্রতিবন্ধিরাও তাদের কাছে নিরাপদ নয়। আবেগঘন বক্তব্যে নিজের বাবা-মায়ের লন্ডনে আসার কথাও স্মরণ করেন বঙ্গবন্ধুর নাতনি। টিউলিপ বলেন, আজ আমি যেখান থেকে নির্বাচনে লড়ছি, সেই এলাকায় ৩৫ বছর আগে আমার বাবা-মায়ের বিয়ে হয়েছিল। আমি যে অবস্থানে আছি তা আপনাদের কারণে। আপনাদের সহযোগিতা পেলে এই আসনে আমরা বিজয়ী হবো।
পাঁচ শতাধিক অতিথির উপস্থিত সঙ্গে মা শেখ রেহানা, বোন এবং স্বামী ছাড়াও শ্বশুরকূলের আত্মীয়রাও এ অনুষ্ঠানে ছিলেন। উপস্থিত ছিলেন কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী।
লেবার পার্টির অভ্যন্তরীণ ভোটাভুটিতে দলের মনোনয়ন প্রত্যাশী অন্য দুজনকে হারিয়ে প্রার্থিতা নিশ্চিত করেন টিউলিপ। ২০১০ সাল থেকে তিনি ক্যামডেন কাউন্সিলের সদস্য। এই কাউন্সিলে তিনিই প্রথম বাঙালি নারী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com