বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে কেয়া চৌধুরী প্রচেষ্টায় প্রতিবন্ধীদের ফ্রি থেরাপি ক্যাম্প

  • আপডেট টাইম রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ৪৩৩ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জে এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর প্রচেষ্ঠায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় প্রতিবন্ধি ফাউন্ডেশনের পরিচালনায় গতকাল শনিবার হবিগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে মোবাইল থেরাপি ভ্যান সেবা কার্যক্রম এর ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করা হয়। গতকাল শনিবার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের বালিদারা বাজারে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন- অটিজমকে এক সময় পাপ বা অভিশাপ ভাবা হতো। বলা হতো, অটিস্টিক শিশুরা সমাজের বোঝা। পরিবারের কাছেও তারা ছিল অবহেলিত। অটিস্টিক শিশুদের সুষ্ঠু স্বাভাবিকভাবে বেড়ে ওঠার জন্য ছিলনা যথাযথ পরিবেশ, সুযোগ-সুবিধা এবং ব্যবস্থাপনা। কিন্তু বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় অটিজম মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, অকুপেশনাল থেরাপি চিকিৎসা সেবায় প্রথমে অটিজমে আক্রান্ত ব্যক্তির সমস্যা নির্ণয়, সমস্যার আলোকে স্বল্প ও দীর্ঘ মেয়াদী চিকিৎসা গ্রহণ এবং বাস্তবায়ন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি দিজেন্দ্র নাথ, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা দেবপাড়া ইউপি চেয়ারম্যান এডঃ জাবেদ আহমেদ মাসুম, রবিন্দ্র কুমার পাল, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক, যুবলীগ সেক্রেটারী মহিবুর রহমান রুকুত, দেবপাড়া ইউপি আওয়ামীলীগ নেতা মোঃ লোকমান খান, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আব্দুল মন্নান, তারামিয়া, ফারজানা বিনতে মাহমুদ, ডাঃ জিনাত ফারহানা, আব্দুল আওয়াল, মোঃ ইকবাল হোসেন খান, মোঃ ফয়সল, মোঃ টিপু বিশ^াস, মোঃ রাশেদ মিয়া প্রমুখ। এ ফ্রি মেডিকেল ক্যাম্প বিকেল ৪টা পর্যন্ত চলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com