বুধবার, ১৭ Jul ২০১৯, ০১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ১৯ মাদক মামলার আসামী আকবর কারাগারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পিস্তল টেকিয়ে মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় মামলা আদালতেও নিরাপত্তা জোরদার নবীগঞ্জে বন্যাাশ্রয়কেন্দ্রসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত বন্ধ ঘোষণা, ত্রাণ বিতরণ বন্যা কবলিত এলাকা পরিদর্শনে নবীগঞ্জে আসছেন দুই মন্ত্রী ক্যান্সার আক্রান্তদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন এমপি আবু জাহির পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ নবীগঞ্জে ছাত্রদল নেতা রায়েছ চৌধুরীরমুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জে খালিক মঞ্জিলের স্বত্ত্বাধিকারীবেলাল চৌধুরীকে বিদায় সংবর্ধনা বানিয়াচং থেকে চোরাই মোটরসাইকেল সহ যুবক আটক
নবীগঞ্জে হোমল্যান্ড আইডিয়াল স্কুলের নজরকাড়া সাফল্য

নবীগঞ্জে হোমল্যান্ড আইডিয়াল স্কুলের নজরকাড়া সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি ॥ জেএসসি পরীক্ষায় ঈর্ষনীয় সাফল্যধারা অব্যাহত রেখেছে নবীগঞ্জ আইডিয়াল স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা। জেএসসি পরীক্ষায় অংশ নেয়া স্কুলের ৬৬ জন শিক্ষার্থীদের মধ্য থেকে ২৮ জন শিক্ষার্থী এ প্লাস, ২৩ জন শিক্ষার্থীর ‘এ’ প্রাপ্তির মাধ্যমে শতভাগ উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে প্রতিষ্ঠানটি। হোমল্যান্ড আইডিয়াল স্কুল শিক্ষার্থীদের যাতায়াতে নিয়োজিত গাড়ী চালক আলাল মিয়া (৫০) এর মেয়ে তামান্না আক্তার এই স্কুল থেকেই এ প্লাস পেয়েছে।
আলাল মিয়া উল্লসিত হয়ে প্রতিক্রিয়া জানান, আজ আমার বেজায় খুশির দিন। স্কুলের শিক্ষক মন্ডলী, তাদের পাঠদান এবং আন্তরিক সহযোগিতার সাক্ষী আমি নিজেই। আমার মেয়ের সাফল্যের মূলশক্তি এবং প্রাপ্তির সর্বোচ্চ ভাগীদার হোমল্যান্ড স্কুল।
নবীগঞ্জ পৌর এলাকার দত্তগ্রাম সড়কে ২০০৮ সালে যাত্রা শুরু করে হোমল্যান্ড আইডিয়াল স্কুল। এলাকার শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিতে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের স্বেচ্ছাসেবী সংস্থা হোমল্যান্ড অ্যাডুকেয়ারের অন্যান্য উদ্যোগ এই প্রতিষ্ঠানটি। ২০০৯ সালে মাত্র ৬২ জন ছাত্রছাত্রী নিয়ে ৮ম শ্রেণী পর্যন্ত পাঠদান শুরু করে বিদ্যালয়টি। বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে গতানুগতিক ধারার বাহিরে আধুনিক পদ্ধতিতে পাঠদানের ব্যাপারে প্রতিশ্র“তিবদ্ধ। বিদ্যালয়ের শিক্ষক দ্বারা অত্র স্কুলের শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো সম্পূর্ণ নিষিদ্ধ রয়েছে। বোর্ডের মূল পাঠ্যবই যথা সময়ে শেষ করা হয় এবং পরীক্ষা শেষে ছাত্র-ছাত্রীদের মূল্যায়ন করা হয়। তথ্য প্রযুক্তির ব্যবহার এবং বৈজ্ঞানিক যন্ত্রপাতির সাহায্যে শিক্ষার্থীদের পাঠদানের ব্যাপারে শিক্ষকদের উৎসাহিত করা হয়। হোমল্যান্ড আইডিয়াল স্কুলের গর্বিত প্রধান শিক্ষক তাপস আচার্য্য শুরুতেই প্রতিষ্ঠানের সকল শিক্ষক, অভিভাবক এবং স্কুল পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের সাফল্য একটি সমন্বিত প্রক্রিয়ার ফসল। সকলের আন্তরিক সাহায্য সহযোগিতা না পেলে এ ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হতনা। স্কুলের পাঠদান এবং শিক্ষার গুনগত মানের উৎকর্ষ সাধনে আমরা সদা সচেষ্ঠ। বিদ্যালয়টি প্রতি বছরই জেএসসি ও এসএসসি পরীক্ষায় ভালো ফল করে আসছে।
উল্লেখ্য, ২০১৫ সালে এসএসসি পরীক্ষায় বিদ্যালয়টি সিলেট শিক্ষাবোর্ডে ৮ম এবং হবিগঞ্জ জেলায় ১ম স্থান লাভ করার গৌরব অর্জন করে। বর্তমানে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৪৫০ জন এবং শিক্ষক ১৮ জন আর কর্মচারী রয়েছেন ৪ জন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com