শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজ ৩০ ডিসেম্বর হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের এক বছর পূর্তি

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১৬
  • ৪৪৭ বা পড়া হয়েছে

আজ ৩০ শে ডিসেম্বর। হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের এক বছর পূর্তি। এই নির্বাচনে হবিগঞ্জ শহরে বেশ কিছু কেন্দ্রে পরিকল্পিত সন্ত্রাস করে ভোটের পরিবেশ নষ্ট করা হয়েছিলো। শুধু তাই নয় নৌকার সমর্থকসহ আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর হামলা করেছিলো দুর্বৃত্তরা। সেদিন নৌকা প্রতীকের অগণিত ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। যে কারণে ফলাফলে প্রকাশিত হয়নি জনরায়। হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, জেলা যুবলীগ সভাপতি আতাউর (শেষ পৃষ্ঠার পর) সেলিম সংবাদ পত্রে প্রেরিত এক বিবৃতিতে একথা বলেন।
প্রদত্ত বিবৃতিতে তিনি তার নির্বাচনে নৌকার পক্ষে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন এবং ভোটের দিন আহত হয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন দুঃখ জনক হলেও সত্য ভোটের দিন হবিগঞ্জের আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বেআইনী সমাবেশ ও সন্ত্রাস প্রতিরোধ করে নির্বাচনী পরিবেশ সংরক্ষণের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। পাশাপাশি তথ্য সন্ত্রাসের মাধ্যমে কাউন্সিলরদের মধ্যকার আন্ত সংঘর্ষকে অযুহাত করে যেসব কেন্দ্রে নৌকা প্রতীকের বেশী ভোট সে সকল কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করে দেয়া হয়। যে কারনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হয়েও জয়লাভ করতে পারিনি। জেলা পুলিশের পদস্থ কর্মকর্তার উপস্থিতিতে বহিরাগত সন্ত্রাসীদের হাতে সেদিন জেলা শ্রমিক লীগের সভাপতি, ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতি সহ যুবলীগ, ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মীরা আহত হন। তিনি বলেন, দীর্ঘ ২৯ বছর ধরে আমি ছাত্রলীগ, যুবলীগ তথা আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল আন্দোলন সংগ্রামে রাজপথের একজন সক্রিয় সৈনিক হিসাবে কাজ করে আসছি। যে কারণে অনেকবার জেল-জুলুম ছাড়া ও বিএনপি-জামাতের নির্যাতনের শিকার হয়েছি। আর এই সব কর্মের মূল্যায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দলের সম্মানিত নেতৃবৃন্দ আমাকে পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রদান করেছিলেন। তাই তাঁদের প্রতি জানাই কৃতজ্ঞতা।
তিনি বলেন, নির্বাচনের দিন অপশক্তির মদদে সংঘটিত সন্ত্রাসের বিরুদ্ধে নৌকার সমর্থক ছাড়াও আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের উপস্থিত নেতাকর্মীরা শত উস্কানীর মুখেও ধৈয্য ধারন করেছেন। যদি তা না হতো তবে এই শহরে রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে এক কলঙ্কজনক অধ্যায়ের সুচনা হতো।
তিনি আরো বলেন, আজকের দিনে আমাদের সকল নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী সহ সকল পৌরবাসীর উদ্দেশ্যে বলতে চাই বঙ্গবন্ধুর আদশের্র সৈনিকরা ইস্পাতকঠিন মনোবলের অধিকারী। তারা লড়াইয়ের ময়দান কখনো ছাড়ে না। আগামী দিনে অবশ্যই আপনাদের সমর্থনে হবিগঞ্জ পৌরসভায় নৌকার বিজয় নিশ্চিত হবে এই বিশ্বাস আমরা করি। সকল ষড়যন্ত্র জাল চিহ্ন করে সত্যের জয় হবেই হবে।
আতাউর রহমান সেলিম
আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী ও
সভাপতি, জেলা যুবলীগ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com