শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬
  • ৬৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিেেপার্টার ॥ বাল্যবিবাহ প্রতিরোধ-জাতীয় কর্মপরিকল্পনা ও বাল্যবিবাহ আইন (খসড়া)-২০১৬ শীর্ষক মতবিনিময় সভা গতকাল ২৭ ডিসেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। জেলা জাতীয় কন্যাশিশু এডভোকেসী ফোরাম ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শফিউল আলম। জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের জেলা সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালাল উদ্দীন রুমি।
মতবিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন করেন জেলা ক্বাজী সমিতির সেক্রেটারী আব্দুল মান্নান। স¦াগত ও মূলবক্তব্য বক্তব্য উপস্থাপন করেন হবিগঞ্জ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম। উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংসু কুমার কর্মকার, সাংবাদিক প্রদীপ দাশ সাগর, আশরাফুল ইসলাম কহিনুর, জেলা ব্র্যাক ম্যানেজার ফিরোজ ভূইয়া, সূর্যের হাসি ক্লিনিকের জেলা ম্যানেজার মতিলাল দাস, ফোরাম সদস্য মোঃ নূর উদ্দিন জাহাঙ্গীর, বাপা’র তোফাজ্জল সোহেল, এডভোকেট শিবলী খায়ের প্রমুখ।
আলোচকগণ বাল্যবিবাহ আইন (খসড়া)-২০১৬ এর বিশেষ ধারা ১৯ বিষয়ে ভিন্নমত পোষণ করেন এবং তা পরিবর্তনের জন্য আহবান জানান। তারা আরো বলেন, বিবাহের ক্ষেত্রে মেয়ের ১৮ এবং ছেলেদের ক্ষেত্রে ২১ শর্তাহীনভাবে রাখা বাঞ্চনীয়। পাশাপাশি স্কুল, কলেজের শিক্ষার্থীসহ সামাজিকভাবে বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা তৈরি করতে হবে।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন সুস্থ জাতি গঠনের লক্ষ্যে বাল্যবিবাহ প্রতিরোধ অত্যন্ত জরুরী। এ প্রেক্ষিতে জেলা প্রশাসন গত ৩০ অক্টোবর হবিগঞ্জ জেলাকে “বাল্যবিবাহ মুক্ত” ঘোষনা করেন। তিনি আরো বলেন, বাল্য বিবাহ বন্ধে সরকার আন্তরিক ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে প্রান্তিক অঞ্চলে আরো জণসচেতনতা তৈরির উদ্যোগ বাড়াতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com