সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে পারিবারিক বিষয় নিয়ে বাকবিতন্ডা ॥ পুত্রের হাতে পিতা খুন হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ॥ রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই উত্তম পন্থা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের সামন থেকে ১২ রোমিও আটক পরিবারের মুছলেখায় মুক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চুনারুঘাটের ১ জনের মৃত্যু নবীগঞ্জে বউ-শাশুড়ীর ঝগড়া প্রাণ গেল সবুর হোসেনের বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিয়েছিল-এমপি মিলাদ গাজী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়াই হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার-এমপি মজিদ খান পইলে শহীদ এনাম স্মৃতি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তিতখাই-চান্দপুর সড়কটি সংস্কার কাজ বন্ধ ॥ জনদুর্ভোগ চরমে বানিয়াচঙ্গে চেক ডিজঅনার মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
হবিগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

হবিগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিেেপার্টার ॥ বাল্যবিবাহ প্রতিরোধ-জাতীয় কর্মপরিকল্পনা ও বাল্যবিবাহ আইন (খসড়া)-২০১৬ শীর্ষক মতবিনিময় সভা গতকাল ২৭ ডিসেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। জেলা জাতীয় কন্যাশিশু এডভোকেসী ফোরাম ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শফিউল আলম। জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের জেলা সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালাল উদ্দীন রুমি।
মতবিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন করেন জেলা ক্বাজী সমিতির সেক্রেটারী আব্দুল মান্নান। স¦াগত ও মূলবক্তব্য বক্তব্য উপস্থাপন করেন হবিগঞ্জ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম। উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংসু কুমার কর্মকার, সাংবাদিক প্রদীপ দাশ সাগর, আশরাফুল ইসলাম কহিনুর, জেলা ব্র্যাক ম্যানেজার ফিরোজ ভূইয়া, সূর্যের হাসি ক্লিনিকের জেলা ম্যানেজার মতিলাল দাস, ফোরাম সদস্য মোঃ নূর উদ্দিন জাহাঙ্গীর, বাপা’র তোফাজ্জল সোহেল, এডভোকেট শিবলী খায়ের প্রমুখ।
আলোচকগণ বাল্যবিবাহ আইন (খসড়া)-২০১৬ এর বিশেষ ধারা ১৯ বিষয়ে ভিন্নমত পোষণ করেন এবং তা পরিবর্তনের জন্য আহবান জানান। তারা আরো বলেন, বিবাহের ক্ষেত্রে মেয়ের ১৮ এবং ছেলেদের ক্ষেত্রে ২১ শর্তাহীনভাবে রাখা বাঞ্চনীয়। পাশাপাশি স্কুল, কলেজের শিক্ষার্থীসহ সামাজিকভাবে বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা তৈরি করতে হবে।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন সুস্থ জাতি গঠনের লক্ষ্যে বাল্যবিবাহ প্রতিরোধ অত্যন্ত জরুরী। এ প্রেক্ষিতে জেলা প্রশাসন গত ৩০ অক্টোবর হবিগঞ্জ জেলাকে “বাল্যবিবাহ মুক্ত” ঘোষনা করেন। তিনি আরো বলেন, বাল্য বিবাহ বন্ধে সরকার আন্তরিক ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে প্রান্তিক অঞ্চলে আরো জণসচেতনতা তৈরির উদ্যোগ বাড়াতে হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com