বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

জেলা পরিষদ নির্বাচন ॥ বাহুবলে বেড়েছে জনপ্রতিনিধিদের কদর

  • আপডেট টাইম সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬
  • ৪২০ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বাহুবলে জনপ্রতিনিধিদের কদর বেড়েছে। নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই ইলেক্টোরাল ভোটারদের কদর আকাশচুম্বী হচ্ছে। জয়ের পাল্লা ভারী করতে কোন কোন প্রার্থী দেদারছে উড়াচ্ছে কালো টাকা। কোন কোন ভোটার একাধিক প্রার্থীর কাছ থেকেও টাকা এবং নানা উপহার নিচ্ছেন বলে শুনা যাচ্ছে। শেষ মুহূর্তে এসে ভোটপ্রতি লাখ টাকাও মূল্য হাকা হচ্ছে। তবে এমনও ভোটার আছেন, যারা টাকা-পয়সা ও উপহার দাতা প্রার্থীদের এড়িয়ে যাচ্ছেন, তাদের সাথে কথাই বলতে চাচ্ছেন না। ভোট প্রার্থনাকে ঘিরে সকাল থেকে রাত পর্যন্ত ইউনিয়ন পরিষদ কার্যালয় ও হোটেল-রেস্তোরাগুলো সরব থাকছে। খানা-পিনা আর লেন-দেনের ধুম চলছে এসব স্থানে। আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদের এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
বাহুবল উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে হবিগঞ্জ জেলা পরিষদ এর ৭নং ওয়ার্ড গঠিত হয়েছে। পুটিজুরী, সাতকাপন, বাহুবল, লামাতাসী ও ভাদেশ্বর ইউনিয়ন এবং বাহুবল উপজেলা পরিষদ নিয়ে গঠিত এ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬৮ হলেও ৬৬জন ভোটার ভোট প্রয়োগ করতে পারবেন। অপর দু’ভোটারের মাঝে একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওলানা সিহাব উদ্দিন শাকিব দীর্ঘদিন ধরে প্রবাসে এবং বাহুবল সদর ইউনিয়ন পরিষদ সদস্য শানু মিয়া একটি হত্যা মামলায় পলাতক রয়েছেন। জেলা পরিষদ-এর এ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে লড়াইয়ে আছেন ৪ প্রার্থী। তারা হলেন-সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ ফিরোজ মিয়া (হাতি), ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ শাহেদ মিয়া (তালা), সাবেক ছাত্রলীগ নেতা মোঃ মোশাহিদ আলী (বৈদ্যুতিক পাখা) ও শ্রমিকলীগ নেতা সৈয়দ এনামুল হক (টিউবওয়েল)।
এদিকে, জেলা পরিষদের সংরক্ষিত ৩নং (সাধারণ ওয়ার্ড ৭, ৮ ও ১০) ওয়ার্ডে বাহুবল উপজেলার পুটিজুরী ইউপি, সাতকাপন ইউপি, বাহুবল ইউপি, লামাতাসী ইউপি, ভাদেশ্বর ইউপি ও মিরপুর ইউপি, চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউপি, সদর উপজেলার শায়েস্তাগঞ্জ ইউপি, শায়েস্তগঞ্জ পৌরসভা, গোপায়া ইউপি, লষ্করপুর ইউপি, পইল ইউপি, তেঘরিয়া ইউপি ও হবিগঞ্জ পৌরসভা অন্তর্ভূক্ত হয়েছে। এছাড়া এ ওয়ার্ডে বাহুবল ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ অন্তর্ভূক্ত রয়েছে। গুরুত্বপূর্ণ এ ওয়ার্ডে মোট ৫ নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন সাবেক ইউপি মেম্বার দিলারা আক্তার শিউলী (মাইক), সাবেক ইউপি মেম্বার আয়েশা আক্তার লাকী (দেওয়াল ঘড়ি), সাবেক পৌর কমিশনার আলেয়া বেগম (ফুটবল), দি মর্ডাণ টেকনোলজি কিন্ডারগার্টেন শায়েস্তাগঞ্জ-এর পরিচালক তাপসী পুরকায়স্থ (বই) ও ইসমত আরা চৌধুরী (হরিণ)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com