শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সিলেটস্থ নবীগঞ্জ কল্যাণ সমিতির উদ্যোগে অধ্যাপক ডাঃ এম এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

  • আপডেট টাইম শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬
  • ৪৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সিলেটস্থ নবীগঞ্জ কল্যাণ সমিতির উদ্যোগে এশিয়ার প্রখ্যাত প্রয়াত ‘অধ্যাপক ডা. এম. এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। পিতার স্মৃতি ধারণ করে রাখতে নিজ গ্রাম নবীগঞ্জের পুরানগাও গ্রামের পার্শ্ববর্তী শিবগঞ্জ বাজারের সন্নিকটে কেন্দ্রটির প্রতিষ্ঠা করেন প্রখ্যাত মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. খালেদ মোহসিন। গতকাল ফ্রি মেডিকেল ক্যাম্পে ডা. খালেদ মোহসিনসহ আরো ৭জন বিশেষজ্ঞ চিকিৎসক ৬শতাধিক রোগী দেখেন ও ব্যবস্থাপত্রসহ ওষুধ প্রদান করেন। এর আগে থেকেই ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রচারণা চালানো হয়। গতকাল সরেজমিনে ক্যাম্প ঘুরে রোগীদের লক্ষণীয় ভীড় দেখা গেছে। সকাল থেকেই স্বাস্থ্য কেন্দ্রটি লোকে লোকারণ্য হয়ে যায়। এমন অবস্থা দেখা গেছে যেন তিলধারণের ঠাই নেই।
ক্যাম্পে স্ত্রী রোগ বিশেষজ্ঞ আনোয়ারা বেগম, ডা. হাবিবুল্লাহ সেলিম ও ডা. রবিউল হাসানের চেম্বারেও ছিল ভীড়। পুনারগাঁও থেকে আসা আব্দুর রউফ ও খড়কী গ্রাম থেকে আসা মালতী সরকারের মুখে ছিল তৃপ্তির হাসি। হাতের কাছে ভাল চিকিৎসক এবং বিনামূল্যে ঔষধ পেয়ে তাদের সবার মুখেই ছিল হাসি।
নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেটের নেতৃবৃন্দ আশ্বাস দিলেন এখন থেকে তারা নিয়মিত এ ধরণের কর্মসূচির আয়োজন করবেন। শুক্রবারের ক্যাম্পে উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল ফজল, অলিউর রহমান নাহিদ, সৈয়দ মতিউর রহমান পিয়ারা, মনসুর ঘোরী, আবু ইউসুফ, বয়েত উল্লাহ, এজাজ আহমেদ, রুহেল আহমেদ চৌধুরী, ফয়জুল হক, মফিউল ইসলাম চৌধুরী, আব্দুল করিম ধলা মিয়া ও ছালেহ আহমেদ চৌধুরীসহ সমিতির নেতৃবৃন্দ।
এছাড়া হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ফখরুজ্জামানসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন।
‘অধ্যাপক ডা. এম.এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে’র পরিচালনা পর্ষদের একজন জানালেন, এলাকাবাসী যাতে হাতের কাছে উন্নত সেবা পায় সেজন্য শিগগিরই অত্যাধুনিক যন্ত্রপাতিসহ আধুনিক চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে এ কেন্দ্রে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com