বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৪:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ডাঃ ফাতেমা খানম দশ টাকা কেজির চাল হাতে দিয়ে লোকজনকে ঘরে থাকার আহবান জানালেন এমপি আবু জাহির নবীগঞ্জের বেসরকারি চিকিৎসকদের পিপিই প্রদান করলেন ডাঃ মুশফিক চৌধুরী মাধবপুরে করোনা সতর্কতা ॥ সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল বাজার মাধবপুরে পিস্তলের গুলি বের হয়ে এএসআই আহত বানিয়াচঙ্গে গ্রামবাসীর উদ্যোগে ৩০টি গ্রাম লকডাউন “আপনার সুরক্ষা আপনার হাতে” এ স্লোগান এখন চা শ্রমিকের ঘরে ঘরে শ্রীমঙ্গলে করোনা ভাইরাস বিস্তার রোধে লোকসমাগম কমাতে কাঁচা বাজার স্থানান্তর হবিগঞ্জের বিভিন্ন স্থানে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার চালিয়ে যাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বানিয়াচংয়ে আইন অমান্য করে ব্যাবসা প্রতিষ্টান খোলা রাখায় অর্থদন্ড
রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সন্তুষ্ট বিএনপি

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সন্তুষ্ট বিএনপি

এক্সপ্রেস ডেস্ক ॥ বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সন্তুষ্ট বিএনপি এবং তারা এখন আশাবাদী যে সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে মতৈক্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের উদ্যোগ নেবেন রাষ্ট্রপতি। বঙ্গভবন থেকে ফিরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সার্চ কমিটি গঠন, নির্বাচন কমিটি গঠন ও আরপিও সংশোধন করে নির্বাচন কমিশনে নিয়োগ বিধিমালা স্বচ্ছ করার ব্যাপারে জোর দেয়া হয়েছে। বিএনপির মহাসচিব বলেন, নির্বাচন কমিশন গঠনে যেহেতু কোনো আইন নেই তাই সকল দলের সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতির উদ্যোগ নেয়ার কোনো বিকল্প নেই। রাষ্ট্রপতি বলেছেন, বিএনপির দেয়া প্রস্তাবগুলো তিনি পরীক্ষা করে দেখবেন। আমরা আমাদের প্রস্তাবে সার্চ কমিটির আহ্বায়ক হিসেবে সকল দলের কাছে গ্রহণযোগ্য একজন সাবেক বিচারপতি ও চারজন সদস্য নেয়ার প্রস্তাব দিয়েছি। এ ব্যাপারে পদ্ধতিগত বিষয়টি নির্ধারণ করবেন রাষ্ট্রপতি। তিনি বলেন, আগামী মাসের মধ্যেই এব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছাবেন রাষ্ট্রপতি। রাষ্ট্রের অভিভাবক হিসেবে তিনি এ ব্যাপারে ফলপ্রসু ভূমিকা পালন করবেন। তিনি একজন আপাদমস্তক রাজনৈতিক নেতা এবং তার সঙ্গে সাক্ষাৎ করে আমাদের প্রস্তাব দেয়ায় আমরা খুশি ও আশাবাদী। রাষ্ট্রপতি তার স্বভাবসুলভ আন্তরিকতায় আমাদের গ্রহণ করেছেন এবং অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। এর আগে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নেতাদের নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের করতে বঙ্গভবনে পৌঁছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকেলে সাড়ে ৪ টায় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসে বিএনপির প্রতিনিধি দল। বেগম জিয়া নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে নেতাকর্মীদের ভীড়ে প্রায় ৩০ মিনিট গাড়িতে বসে কর্মীদের শ্লোগান শুনেন। পরে ৩টা ৫৫ মিনিটে বঙ্গভবনের উদ্দেশ্য রওনা হোন। বিএনপি চেয়ারপারসন সাড়ে ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হোন। এ সময় দলের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান।
নতুন নির্বাচন কমিশন এবং সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ১৩ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বঙ্গভবনে যায় বিএনপি। খালেদা জিয়া ঘোষিত ১৩ দফা প্রস্তাব নিয়ে আলোচনা করেন দলটির নেতারা। গত বৃহস্পতিবার সংলাপ সূচি ঘোষণা করে বিএনপির ১০ সদস্যের প্রতিনিধি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল বঙ্গভবনের পক্ষ থেকে। এরই পরিপ্রেক্ষিতে বিএনপি ১০ জনের তালিকাও পাঠিয়েছিল। তবে গতকাল বিএনপি আরও তিন নেতাকে প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত করার অনুরোধ জানায়। ফলে প্রতিনিধি দলের সদস্য ১৩ জনে দাঁড়ায়। কিন্তু মির্জা আব্বাস দেশের বাইয়ে থাকায় ১২ সদস্য নিয়ে যান বেগম জিয়া। বিএনপির প্রতিনিধি দলে খালেদা জিয়ার সঙ্গে নয়াপল্টন থেকে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com