শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

দীর্ঘদিনের ক্ষোভের বহি:প্রকাশ ॥ মাধবপুরে ছাত্রলীগ কর্মীদের হাতে সভাপতি ওয়াসিম লাঞ্ছিত

  • আপডেট টাইম রবিবার, ১৮ ডিসেম্বর, ২০১৬
  • ৪৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে বিজয় দিবসে শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে তৃণমূল কর্মীদের হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম। হামলায় তার দুটি দাত কিছুটা ভেঙ্গে গেছে এবং মেরুদন্ডেও আঘাতপ্রাপ্ত হয়েছেন। দীর্ঘদিনের ক্ষোভের বহি:প্রকাশ বলে মনে করছেন তৃণমূল কর্মীরা। ঘটনাটি ঘটে শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের অডিটরিয়ামের পাশের সরু রাস্তায়। প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ বেদীতে উপজেলা ছাত্রলীগের সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম ৪/৫ জন ছাত্রলীগ কর্মী নিয়ে পুষ্পস্তবক অর্পণ করতে যান। এ সময় সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শান্তসহ প্রায় শতাধিক নেতাকর্মী শহীদ বেদীতে ফুল দিচ্ছিলেন। আর এমন সময় ওয়াসিম শহীদ বেদীতে ফুল দিতে যান। এটা দেখে উপস্থিত অনেক নেতাকর্মী তার উপর চড়াও হন। এ সময় তারা ওয়াসিমের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগানও প্রদর্শন করা শুরু করে। হামলা চলাকালে মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম নিজেকে রক্ষা করতে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। উত্তেজিত কর্মীরাও তাকে ধরার জন্য পিছু ছুঠেন। এক পর্যায়ে অর্ধশতাধিক নেতাকর্মী ওয়াসিমকে তার গাড়ি থেকে নামিয়ে শারীরীক নির্যাতন করেন। এ সময় তার শুর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে তাকে নেতাকর্মীদের কবল থেকে উদ্ধার করেন।
এদিকে হামলার শিকার ওয়াসিম গুরুতর আহত হলেও লোক লজ্জার ভয়ে কাউকে কিছু না বলে চিকিৎসা না নিয়ে বাড়িতে চলে যান। পরে তিনি হবিগঞ্জ জেলা শহরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নেন। ওয়াসিমের ঘনিষ্ট একটি সূত্র জানায়, তার মুখের দুটি দাত ভেঙ্গে গেছে এবং পিঠের মেরুদন্ডেও আঘাতপ্রাপ্ত হয়েছেন।
এ ব্যাপারে মাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমের মোবাইল ফোনে একাধিক বার কল করা হলেও তিনি ফোন ধরেননি। তবে তার সাথে থাকা এক ঘনিষ্টজন জানান ওয়াসিম গুরুতর অসুস্থ।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক উপজেলা ছাত্রলীগ নেতা বলেন, বর্তমান ১৬ সদস্যের কমিটি দীর্ঘ তিন বছর হয়ে গেলেও কোন কার্যক্রম নেই। কমিটিতে পদপ্রত্যাশী অধিকাংশ নেতাকর্মীর বয়সই পেরিয়ে গেছে। যে কারণে অধিকাংশ নেতাকর্মীই ক্ষুব্ধ। আর এরই বহি:প্রকাশ হামলার ঘটনাটি। তাদের দাবী বর্তমান কমিটি বিলুপ্ত করে দ্রুত নতুন নেতৃত্বের হাতে দায়িত্ব তুলে দেয়ার।
সভাপতির উপর হামলার ব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শান্ত বলেন, শুনেছি কিছু ছাত্রদের সাথে ঝামেলা হয়েছে। তবে ওই ঝামেলা সভাপতির সাথে হয়েছে কিনা আমি তা জানিনা। অন্যান্য ব্যাপারে বিস্তারিত ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।
যে কারণে ক্ষুব্ধ নেতাকর্মীরা :
প্রতিক্রিয়ায় নেতাকর্মীরা জানান, মাঠ পর্যায়ে নিস্ক্রিয়তার অভিযোগে বহিস্কার হতে পারেন মাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম। ইতোমধ্যে দলীয় কর্মকান্ড পরিচালনায় ব্যর্থতা, কেন্দ্র ও জেলা ঘোষিত রাজনৈতিক কর্মসূচি পালন না করা, দলের পদপদবী ব্যবহার করে বিভিন্নভাবে অবৈধ সুবিধা আদায়সহ একাধিক অভিযোগের প্রেক্ষিতে কিছুদিন পুর্বে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল হবিগঞ্জ জেলা ছাত্রলীগ।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, দলের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকান্ড পরিচালনাসহ উল্লেখিত অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনে ব্যর্থতার কারন দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।
হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী ও সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ স্বাক্ষরিত এক পত্রে এ নোটিশ প্রদান করা হয়েছিল। নোটিশে উল্লেখ করা হয়েছিল, নোটিশ প্রদানের দিন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে হবে। কিন্তু এক বছর অতিবাহিত হলেও মাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম কারণ দর্শানোর জবাব দেননি। এমনকি তিনি নোটিশের বিষয়টি কর্ণপাত না করে দৌড়ঝাপ শুরু করেন বিভিন্ন নেতাদের দরবারে।
অপর দিকে নাম প্রকাশ না করা শর্তে মাধবপুর উপজেলা ছাত্রলীগের একাধিক কর্মী বলেন, এভাবে চলতে থাকায় অনিশ্চয়তা পড়েন ছাত্রলীগের তৃণমূলের নেতা কর্মীরা। অনেকেই ক্ষোভ ও চরম হতাশা নিয়ে চলে যাচ্ছেন অন্যান্য সংগঠনে। তাই তৃণমূল ছাত্রলীগের দাবী দ্রুত ওই কমিঠির সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমসহ উক্ত কমিটি বিলুপ্ত করে নতুন নেতৃত্বের কাছে দায়িত্ব হস্তান্তরের দাবি জানান।
উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর অনেক ছড়াই উৎরাই পেরিয়ে গঠন করা হয় মাধবপুর উপজেলা ছাত্রলীগের ১৬ সদস্যের কমিঠি। ওই কমিঠিতে মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমকে সভাপতি, শহিদুল ইসলাম শান্তকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যের মাধবপুর উপজেলা ছাত্রলীগের কার্যকরী কমিটি অনুমোদন দেয়া হয়।
২০১৩ সালের ২৪ ডিসেম্বর হবিগঞ্জ তথা সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি মোঃ নাঈম হাসান, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক উপ-সম্পাদক শাহিন আহমেদ সিরাজী, সহ-সম্পাদক মোঃ শাহ আলম ও সহ-সম্পাদক নজরুল ইসলামের সুপারিশক্রমে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ উক্ত কমিটি অনুমোদন করেন। কমিটিকে ২০১৩ সালের ২৪ ডিসেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করারও নির্দেশ দেয়া হয়। কিন্তু কমিটি গঠনের কিছু দিন পর থেকেই মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম তার পদপদবী ব্যবহার করে শুরু করেন ব্যবসা বাণিজ্য।
জেলার শিল্পাঞ্চলখ্যাত শাহজীবাজারে গড়ে উঠা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে শুরু করেন ইট, বালু, মাঠি ও পাথর সরবরাহের রমরমা ব্যবসা। শাহজিবাজার গ্যাস ফিল্ডে গাড়ি সরবরাহ করা। আর ব্যবসা পরিচালনায় সময় দিতে গিয়ে তিনি একেবারেই ভুলে যান ছাত্রলীগের কর্মকান্ড পরিচালনার কথা। মাসের পর বছর পেরিয়ে যায় ছাত্রলীগের মিটিং মিছিল সভা সমাবেশ ছাড়া।
ওই কমিটির অন্যান্যরা হলেন, সোলায়মান খাঁন, মনির হোসেন, রেজাউল আমিন সুমন, মিজানুর রহমান, শেখ রেজাউল হক, মোঃ আল আমিন ও আনু মিয়া সুমন সহ-সভাপতি। শেখ সাগর আহমেদ, সাহাদত হোসেন দুলাল, মোবাশ্বির মিয়া ও নজরুল ইসলাম তুহিন যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাইফুল ইসলাম শিপন, সাকীবুল আলম, মওদুদ আহমেদ রুবেলকে সাংগঠনিক সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি। কমিটি গঠনের তিন বছর পেরিয়ে গেলেও আজ পর্যন্ত হয়নি কমিটির কোন পরিচিতি সভা। এছাড়া ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলায় ১০ থেকে ১৫ বছর পূর্বে বিভিন্ন ইউনিয়ন কমিঠি গঠন করা হয়েছিল। গত তিন বছরে মাধবপুর উপজেলা ছাত্রলীগ দু’একটি ইউনিটের কমিটি গঠন করলেও বাকিগুলো এখনো কমিটির মূখ দেখেনি। এতে ধীরে ধীরে স্থবির হয়ে পড়ে অন্যান্য ইউনিট ও মাধবপুর উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com