মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০১:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের নদী খোকোদের তালিকা প্রকাশ ॥ শীঘ্রই উচ্ছেদ অভিযান মাধবপুরে ছোট ভাইয়ের পিটুনীতে বড় ভাই খুন এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ ॥ আজ এক যোগে উদ্বোধন নবীগঞ্জে সন্ত্রাসী মুছা ১০ দিনেও অধরা কর আদায়ের উপর নির্ভর করে পৌরসভার উন্নয়ন-মেয়র ছাবির চৌধুরী নবীগঞ্জে নারী প্রতারক গ্রেপ্তার মানুষ বাঁচে তার কর্মে, বয়সের মধ্যে নয়-মিলাদ গাজী এমপি নবীগঞ্জে সাবেক ইউপি সদস্যের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ ‘হবিগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-মেয়র মিজান দুর্নীতি আর লুটপাটের মহাসাগরে নিমজ্জিত আওয়ামীলীগের পতন হবেই- জিকে গউছ
শহীদ বুদ্ধিজীবী অনুদ্বৈপায়ন ভট্টাচার্য্যরে স্মৃতিস্তম্ভ উদ্বোধন করলেন ছোট বোন

শহীদ বুদ্ধিজীবী অনুদ্বৈপায়ন ভট্টাচার্য্যরে স্মৃতিস্তম্ভ উদ্বোধন করলেন ছোট বোন

প্রেস বিজ্ঞপ্তি ॥ দীর্ঘ ৪৫ বছর পর শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্য্যরে জন্মভূমি জন্তরী গ্রামের বসতভিটার স্থাপিত হল ‘শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্যের স্মৃতিস্তম্ভ’। এমপি কেয়া চৌধুরীর সরকারের বরাদ্দ থেকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জের জন্তরী গ্রামের বাসিন্দা শহীদ বুদ্ধিজীবী অনুদ্বৈপায়ন ভট্টাচার্যের নামের স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে এমপি কেয়া চৌধুরী উদ্বোধন করার কথা থাকলেও কেয়া চৌধুরীর প্রস্তাবে শহীদের একমাত্র বোন প্রীতিলতার ভট্টাচার্য্যরে হাতে শহীদের ছোটবেলায় খেলার প্রাঙ্গণপুকুর পাড়ে স্থাপিত করা স্মৃতিস্তম্ভ প্রদীপ জ¦ালিয়ে তা উদ্বোধন করেন ।
সূত্র জানায়, ৫ নভেম্বর শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্যের গ্রামের বাড়িতে এমপি কেয়া চৌধুরী পরিদর্শন করেন। এ সময় এমপি কেয়া চৌধুরী শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্য্যরে নামে তার নিজ বসতভিটার প্রবেশমুখের পুকুর পাড়ে স্মৃতিস্তম্ভটি নির্মাণ ও যে মাটির সড়ক দিয়ে শহীদ নিজ বসতবাড়িতে যেতেন, সে সড়কটি তার নামে নামকরণ করার সিদ্ধান্ত হয়।
এর জন্য এমপি কেয়া চৌধুরী শহীদের বোন প্রীতিলতা ভট্টাচার্য্যরে নামে ৩ লাখ ১৫ হাজার টাকা বরাদ্দ দেন। এ বরাদ্দ অনুযায়ী ৫ ডিসেম্বর প্রীতিলতা গীতা পাঠ করে কাজ শুরু করেন। কাজ শেষ হওয়ায় প্রীতিলতার হাত দিয়েই কেয়া চৌধুরী এ স্মৃতিস্তম্ভ উদ্বোধন করান। এ সময় তৃণমূল পর্যায়ের শত শত লোকজন উপস্থিত ছিলেন।
পরে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বিপদ ভঞ্জন বাগচীর সভাপতিত্বে ও ভানু লাল দাসের পরিচালনায় উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন শহীদের বোন প্রীতিলতা ভট্টাচার্য্য। এ সভায় বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্যের ঋণ শোধ হবার নয়। নতুন প্রজন্মের কাছে এ শহীদের অবদান পৌঁছে দিতেই এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। শুধু তাই নয় তার বাড়ির রাস্তাটিও ‘ শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্য’ নামে নামকরণ করা হচ্ছে। আমরা এ শহীদকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com