শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জের সাবেক ডিসিসহ ৩ জনকে দুদকের নোটিশ

  • আপডেট টাইম সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬
  • ৪১১ বা পড়া হয়েছে

এক্সপ্রস রিপোর্ট ॥ হবিগঞ্জের সাবেক ডিসি বর্তমানে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মো. জয়নাল আবেদীনসহ তিন কর্মকর্তাকে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার বিকেলে দুদক সিলেটের সহকারী পরিচালক দেবব্রত মণ্ডল এ নোটিশ দেন।
সম্পদের হিসাব চেয়ে ডিসি ছাড়াও সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি-সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সহকারী কমিশনার (এনডিসি-নেজারত) তানভীর আল নাসীফ।
সন্ধ্যায় যোগাযোগ করলে দুদক সিলেটের সহকারী পরিচালক বিকেল পাঁচটায় ডিসিসহ তিন কর্মকর্তাকে নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। সাত দিনের মধ্যে তাঁদের নোটিশের জবাব দিতে বলা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
তবে রাতে যোগাযোগ করলে জেলা প্রশাসক জানান, এ ধরনের নোটিশের বিষয়ে তিনি অবহিত নন। অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ‘আমি মিটিংয়ে ছিলাম। দুদকের কোনো নোটিশ হাতে আসেনি।’ এনডিসিকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি।
দুদক জানায়, সম্প্রতি এক ব্যক্তির লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিসি, এডিসি ও এনডিসি বরাবর নোটিশ পাঠানো হয়। এতে তাঁদের সম্পদের হিসাব আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে দুদকের সিলেট কার্যালয়ে দাখিল করার জন্য বলা হয়। নোটিশে শুধু তাঁদের সম্পদের হিসাবের পরিপূর্ণ বিবরণ দাখিল করতে বলা হয়।
দুদকের একটি সূত্র জানায়, সিলেট নগরের শাহজালাল উপশহর এলাকার এক ব্যক্তি জেলা প্রশাসকের বিরুদ্ধে সুনির্দিষ্ট চারটি বিষয়ে অভিযোগ করেছেন। জেলা প্রশাসকের বিরুদ্ধে বেনামে কয়েকটি ফ্ল্যাট ক্রয়, এলআর ফান্ডের টাকা লুটপাট এবং দুর্নীতির আশ্রয় নিয়ে জলমহাল, বালুমহাল, পাথর কোয়ারি, হাট ইজারা দেওয়ার অভিযোগ করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসক ও এনডিসির বিরুদ্ধে সিলেট সার্কিট হাউসের বরাদ্দকৃত টাকা লুটপাটের অভিযোগ করা হয়। জেলা প্রশাসকের এসব দুর্নীতির কাজে অতিরিক্ত জেলা প্রশাসক সহযোগিতা করেন বলেও অভিযোগ আনা হয়। দুদক জানায়, এ অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে তদন্ত করে দুদক। বর্তমান জেলা প্রশাসকের সিলেটের আগের কর্মস্থল ও নেত্রকোনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব থাকাকাল পর্যন্ত প্রশাসনিক দায়িত্বের প্রাথমিক তদন্ত শেষে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়া হয়।
নাম প্রকাশ না করার শর্তে দুদকের একজন কর্মকর্তা বলেন, ১৮ ডিসেম্বর তিন কর্মকর্তার কাছ থেকে সম্পদের হিসাব পেলে এটি নিয়ে সরেজমিনে যাছাই-বাছাই করা হবে। এর মধ্যে কোনো গরমিল পেলে অথবা দাখিল করা সম্পদের উৎস সম্পর্কে সন্দেহজনক কিছু পাওয়া গেলে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। সূত্র: প্রথম আলো

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com