শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আমি ষড়যন্ত্রের শিকার-রোকেয়া খাতুন রুকু

  • আপডেট টাইম সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬
  • ৫৮৮ বা পড়া হয়েছে

আসন্ন হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আমি রোকেয়া খাতুন রুকু সংরক্ষিত ৩নং আসনের সদস্য পদে প্রার্থী ছিলাম। বিধি মোতাবেক যথারীতি আমি মনোনয়নপত্র দাখিল করি। কিন্তু বাছাইকালে আয়কর দাখিলের রিটার্ন কপি, আয়কর পরিশোধের প্রত্যায়নপত্র ও সম্পদ বিবরণীর কপি মনোনয়নপত্রে সংযুক্ত না থাকায় জেলা রিটার্নিং অফিসার আমার মনোনয়নপত্র বাতিল করেন। পরে আমি প্রার্থীতা ফিরে পাবার জন্য আপিল কর্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্তৃপক্ষ সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরাবরে আপিল আবেদন করি। ওই আপিল আবেদনে আমি উল্লেখিত কাগজপত্র সংযুক্ত করি। গত ৭ ডিসেম্বর আপিল শুনানি শেষে ৮ ডিসেম্বর এ বিষয়ে আদেশ প্রদান করা হয়। আদেশে উল্লেখ করা হয়, “প্রার্থী মনোনয়নপত্র দাখিলের সময় টিআইএন ধারী ছিলেন না। প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের পর টিআইএন ভূক্ত হয়েছেন। মনোনয়নপত্র দাখিলের সময় আয়কর রিটার্ন দাখিল না করায় এবং টিআইএন ধারী না হওয়ায় প্রার্থী প্রতিকার পাওয়ার হকদার নহেন”।
কিন্তু বাস্তবতা হল, আমি সিলেট কর অঞ্চলের সার্কেল-১৬ (হবিগঞ্জ)-এর নিবন্ধিত করদাতা। আমার ঞওঘ নাম্বার ১৪৭৩৮৯১৮৭৪২৫। গত ১৭ মে ২০১৬ তারিখে আমি করদাতা হিসেবে নিবন্ধিত হই। মনোনয়নপত্রের সাথে আমি ওই নিবন্ধনপত্রটিও দাখিল করি। সময় স্বল্পতা ও পারিপার্শ্বিক নানা জটিলতার কারণে মনোনয়নপত্রের সাথে আয়কর রিটার্নের কপি, আয়কর পরিশোধের প্রত্যায়নপত্র ও সম্পদ বিবরণী দাখিল করতে পারিনি। আপিল শুনানিকালে আমি তা যথাযথভাবে উপস্থাপন করি। কিন্তু আপিলের রায়ে বিজ্ঞ আদালত আশ্চর্র্যজনক ভাবে “আমি টিআইএন ধারী নয় বলে উল্লেখ করেন”। অথচ জেলা রিটার্নিং অফিসারের আদেশে আমি নিবন্ধিত ‘টিআইএন’ ধারী কি-না এ বিষয়টি উল্লেখই ছিলনা। এখানে সর্বস্তরের জনসাধারণের অবগতির জন্য উল্লেখ করতে চাই যে, আমি দীর্ঘদিন কাউন্সিলর হিসেবে হবিগঞ্জ পৌর পরিষদ ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে সদর উপজেলা পরিষদে দায়িত্ব পালন করেছি। আমি জেলা পরিষদে সদস্য পদে প্রার্থী হওয়ার পর ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে। আমার ধারণা, প্রতিপক্ষ বিশেষ একটি মহল আমার বিজয় সুনিশ্চিত জেনে আমাকে নির্বাচন থেকে সরানোর জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত ছিল। ষড়যন্ত্রকারীরাই মূলত আমার আইনজীবিকে বশিভূত করে আমার আয়কর রিটার্ন কপি ও আয়কর পরিশোধ প্রত্যায়নপত্র যথাসময়ে প্রদান করতে বিলম্বিত করায়। আমি সর্বস্তরের জনসাধারণ ও সম্মানিত ভোটার এবং নির্বাচনে আমাকে যারা যেভাবে সহযোগীতা করেছেন তাদের সকলের প্রতি অকৃপণ কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি ভবিষ্যতে সাধ্যমত পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com