শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে স্কুলছাত্র অনুপ দাশ হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

  • আপডেট টাইম রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ৩৮৮ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে স্কুলছাত্র অনুপ দাশ হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে। স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও যুবসমাজসহ সর্বস্তরের জনগণ এতে অংশ নেন। গতকাল শনিবার দুপুরে কীর্তিনারায়ন কলেজের সামনের রাস্তায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে এক পথ সভায় বক্তব্য রাখেন পশ্চিম বড় ভাকৈর ইউনিয়নের হলিমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন দাশ, নিহত অনুপের মা উষা রাণী দাশ, তার বড় বোন এস.এস.সি পরিক্ষার্থী সুমি রানী দাশ, অবসরপ্রাপ্ত শিক্ষক শুভাষ চন্দ্র দাশ, কীর্তি নারায়ন কলেজের ইংরেজি প্রভাষক টিটু দাশ, বিবিয়ানা আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিমল কান্তি দেব, ইউপি সদস্য মাহমুদ মিয়া, শশাংক দাশ, ইউসুফ আহমেদ প্রমুখ। বক্তরা অনুপ হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। নিহত অনুপের মা উষা রানী তার একমাত্র পুত্র সন্তানের হত্যাকারীদের ফাঁসির দাবি জানান। উল্লেখ্য, উপজেলার বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নের মৃত অন্তু দাশের পুত্র অনুপ দাশ (১৩) গত ৩০ নভেম্বর রাতে হলিমপুর বাজারস্থ নিজ দোকান থেকে বাড়ি যাবার পথে নিখোজ হয়। বাড়ির লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুজির এক পর্যায়ে হলিমপুর গ্রামের ভুষন দাশের দোকানের উত্তর-পুর্ব পাশের খালে কিশোর অনুপ দাশের ব্যবহৃত চাদর ও জুতা পাওয়া যায়। এ ব্যাপারে ১ ডিসেম্বর নিখোঁজ অনুপের মা উষা রানী দাশ নবীগঞ্জ থানায় জিডি দায়ের করেন। ৩ই ডিসেম্বর বিকালে হলিমপুর গ্রামের গোপাল দাশ (৫০), অধীর দাশ (৫৫), পিন্টু দাশ (৪২) ও প্রান্তকে সন্দেহজনকভাবে পুলিশ আটক করে। এ ব্যাপারে গত শনিবার নবীগঞ্জ থানায় ৩৬৪/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন অনুপ দাশের মা উষা রানী দাশ। ওই দিন বিকেলে ঘটনার সাথে জড়িত সন্দেহে হলিমপুর গ্রামের ধনাই দাশের পুত্র দিপংকর দাশকে পুলিশ আটক করে । আটকৃত দিপংকর দাশ পুলিশে জিজ্ঞাসাবাদ করলে দীপংকর ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী পুলিশ একই গ্রামের জ্যোতিময় দাশের বাড়ির স্যানেটারী রিং লেট্রিনের ভিতর থেকে অনুপ দাশের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
উল্লেখ্য অনুপ দাশের পিতা অন্তু দাশ বিগত ২০১৫ সালের এপ্রিল মাসের প্রথম দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসে নি। ঘটনার দু’দিন পর বাড়ির পশ্চিমে বিবিয়ানা নদীর পাড়ে তার লাশ পাওয়া যায়। প্রায় দেড় বছরের মাথায় একইভাবে নিখোঁজের ৪ দিন পর কিশোর পুত্র অনুপ দাশ’র মৃতদেহ উদ্ধার হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com