শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

মিরপুর জোড়া ব্রীজ সড়কে অবৈধ দোকানপাট ॥ যানজট চরমে

  • আপডেট টাইম রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ৩৬৯ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার মিরপুর চৌমুহনীতে অবস্থিত জোড়া ব্রীজের সড়ক দখল করে অবৈধভাবে গড়ে উঠেছে ফলের দোকানসহ বিভিন্ন ধরণের দোকানপাট। অভিযোগ রয়েছে এলাকার প্রভাবশালী কতিপয় লোক দোকান প্রতি দৈনিক দুইশত টাকা করে চাঁদা আদায় করছে। এখানে অবৈধ দোকান থাকার ফলে যানজট চরম আকার ধারণ করেছে। মিরপুর অবৈধ দোকানপাট ও যানজট নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই। অবৈধভাবে নির্মিত দোকানপাট বখাটেদের নিরাপদ আড্ডাখানায় পরিণত হয়েছে। রাস্তার ওপর নির্মিত অবৈধ পানের টং দোকান ও চায়ের স্টল এবং ফলের দোকানে বসে বখাটেরা স্কুল-কলেজগামী ছাত্রীদের উত্ত্যক্ত করে।
সরকারী রাস্তা দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণের ফলে মূল সড়ক সরু হয়ে পড়ায় প্রায়ই ঘটছে ছোটবড় নানা দুর্ঘটনা।
২০০৭ সালের পর অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান না হওয়ায় অবৈধ দোকান পাঠে সয়লাব হয়ে পড়েছে সরকারী রাস্তা। ভুক্তভোগী মহল অবৈধ স্থাপনা উচ্ছেদের আবেদন করেও কোন প্রতিকার পাচ্ছেন না।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার মিরপুর বাজার সংলগ্ন এলাকায় দুইটি কলেজসহ ৮টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সকল প্রতিষ্ঠানে প্রতিদিন শত শত শিক্ষার্থী আসা যাওয়া করে। অবৈধ স্থাপনায় রাস্তা সরু হয়ে যাওয়ায় শিক্ষার্থীসহ জনসাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এর আগে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অবৈধ দোকান পাঠ উচ্ছেদের আবেদন করা হয়েছে।
এছাড়াও উপজেলার বাহুবল বাজার, ডুবাঐ বাজার, পুটিজুরী বাজার, দ্বিগাম্বর বাজার, নন্দনপুর, স্নানঘাট বাজারসহ বিভিন্ন বাজার এলাকার সরকারী রাস্তা দখল করে অবৈধ দোকান পাঠ বসানোর কারণে প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারী, সাধারণ মানুষ ও শিক্ষার্থী। পশ্চিম জয়পুর গ্রামের উস্তার মিয়া জানান, উপজেলার বাণিজ্যিক এলাকা মিরপুর বাজারে যেভাবে অবৈধ দোকানপাঠ গড়ে উঠছে এতে মনে হয় প্রশাসন মরে গেছে।
তিতারকোনা গ্রামের শাহজাহান মিয়া বলেন, তার কন্যা আলিফ সোবহান চৌধুরী ডিগ্রি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী। সে প্রতিনিয়ই তার পিতার কাছে অভিযোগ করে বলে চৌমুহনায় যানজটের কারনে ব্রীজের পাশ দিয়ে ঘেষে চৌমুহনা পার হতে হয়। এ সময় দোকানে বসে ছেলেরা তাদেরকে বিভিন্নভাবে ইভটিজিং করে। আব্দুল্লাপুর গ্রামের এনজিওকর্মী রুনা প্রশাসনের সহযোগিতা কামনা করেন। বাহুবল উপজেলা নির্বাহি অফিসার সাইফুল ইসলাম বলেন, রাস্তার উপরের অবৈধ দোকানপাট মোবাইল কোর্টের মাধ্যমে উঠিয়ে দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com