শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত

  • আপডেট টাইম রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ৩০২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বর্তমান সরকারের আন্তরিকতায় ও পদক্ষেপের কারনে দেশে শিশু ও মাতৃ মৃত্যুর হার অনেকাংশে কমেছে। স্বাস্থ্য বিভাগ, স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সকলের ঐকান্তিক প্রচেষ্টার ফলে বর্তমানে সাধারন মানুষের মাঝে জনসংখ্যা নিয়ন্ত্রন ও সুখি পরিবার গঠনে সচেতনতার সৃষ্টি হয়। হবিগঞ্জ পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসুচী উদ্বোধনকালে হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এসব কথা বলেন। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকার কারনেই দেশে এ অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হয়েছে। তিনি ভবিষ্যত বাংলাদেশকে আরো সুন্দর করে সাজাতে শিশুদেরকে বাধ্যতামূলক স্কুলে পাঠাতে অভিভাবকদের প্রতি আহবান জানান। বিকেজিসি ও সরকারী উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু, বৃন্দাবনে অনার্স-মাষ্টার্স কোর্স চালু, মেডিক্যাল কলেজ বাস্তবায়ন, সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরন, আধুনিক ষ্টেডিয়াম নির্মাণসহ হবিগঞ্জ-লাখাই এলাকার নানা উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে তিনি ভবিষ্যতেও আওয়ামীলীগর প্রতি সমর্থন ও সহযোগিতার হাত বাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।
গতকাল শনিবার সকালে হবিগঞ্জ পৌর এলাকার নিরদাময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির। উদ্বোধনের পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। নিরদাময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ অসিত রঞ্জন দাসের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, পিয়ারা বেগম, সেনিটারী ইন্সপেক্টর অবনী কুমার দাস, নিরদাময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্রা অর্জুন ও বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আমীন ওসমানসহ অন্যান্যরা। সারাদেশে একযোগে পালিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসুচীতে হবিগঞ্জ পৌরসভায় ৮ হাজার ৩শ ৮১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com