শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৭:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
জলমহাল নিয়ে সংঘর্ষে জাহির হত্যার জের ॥ নবীগঞ্জের দেবপাড়ায় আতঙ্কে রাত কাটে নারী-শিশুদের শহরের কোর্ট স্টেশন এলাকায় অমিত ভট্টাচার্য্যরে ঝুঁকিপূর্ণ ভবন শহরের অনন্তপুরে কৃষকলীগের অফিস ভাংচুর ॥ ৪ জন আহত ৩২৭ রোগীর মাঝে দেড় কোটি টাকার সরকারি সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির তাসনুভা শামীম ফাউন্ডেশনের প্রতিবন্ধি স্কুল ও পূনর্বাসন কেন্দ্র পরিদর্শন করেছেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি স্বাস্থ্য বিধি না মেনে হোটেল রেস্তোরায় চলছে ব্যবসা নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ গ্রেফতার ২ নবীগঞ্জে কমিটি না দেয়ার জন্য নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ জাতীয়তাবাদী তরুণ দল হবিগঞ্জ জেলা শাখার নতুন কমিটি ঘোষণা নবীগঞ্জে মাসিক আইনশৃংখলা কমিটির সভায় ॥ বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলের বিরুদ্ধে মামলা না হওয়ায় ক্ষোভ
হবিগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে ১০ জয়িতাকে সম্মাননা প্রদান

হবিগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে ১০ জয়িতাকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলায় নির্বাচিত শ্রেষ্ট ৫ এবং হবিগঞ্জ সদর উপজেলায় নির্বাচিত শ্রেষ্ট ৫ জয়িতাসহ ১০জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেন। প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মো: আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম। জয়িতাদের মধ্যে বক্তব্য রাখেন তাহমিনা আক্তার, সুরুচী বালা দাস ও আম্বিয়া খাতুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম।
সবশেষে জয়িতাদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ।
জেলা পর্যায়ে ৫ ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ট জয়িতারা হলেন-‘অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী’ বাহুবলের প্রতিভা রানী পাল, ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’ লাখাইয়ের খাইরুন নেছা, ‘সফল জননী নারী’ নবীগঞ্জের লিপি রানী ঘোষ, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’ হবিগঞ্জ সদর উপজেলার তাহমিনা আক্তার এবং ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ আজমিরীগঞ্জের সুরুচী বালা দাস।
হবিগঞ্জ সদর উপজেলা পর্যায়ে ৫ ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ট জয়িতারা হলেন-‘অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী’ আনন্দপুর গ্রামের রেবা খাতুন, ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’ শ্রীপুর গ্রামের রীণা খাতুন, ‘সফল জননী নারী’ চরহামুয়া গ্রামের আম্বিয়া খাতুন, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’ জয়রামপুর গ্রামের তাহমিনা আক্তার এবং ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ গোপায়া গ্রামের সাজেদা খাতুন।
উল্লেখ্য যে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ২০১৩ সাল থেকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমটি সরকারীভাবে চলে আসছে। তৃণমূল পর্যায়ে যেসব নারী বিভিন্ন ঘাতপ্রতিঘাত ও বাধা বিঘœ অতিক্রম করে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন সেসব নারীদের ৫টি ক্যাটাগরিতে নির্বাচিত করে সরকারীভাবে সম্মাননার মাধ্যমে তাদের মূল্যায়ন করা হয়ে থাকে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com