মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে বহু কাঙ্খিত পুরোনো খোয়াই নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু শারদীয় দুর্গাপুজাকালে মন্ডপগুলোতে ডিজে বন্ধ থাকবে-এসপি মোহাম্মদ উল্লাহ কয়েন বিভ্রাটে জেলাবাসী বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের বিধি থাকলেও প্রয়োগ নেই প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল হবিগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটি গঠন নবীগঞ্জে ঢাকাইয়া নারীসহ আটক ৪ বেগম জিয়ার মুক্তির দাবিতে নবীগঞ্জে পোষ্টার লাগলেন মেয়র ছাবির চৌধুরী বাহুবলে সিএনজিকে জরিমানা করায় শ্রমিকদের মহাসড়ক অবরোধ বিকেজিসি স্কুলে রচনা প্রতিযোগিতায় পুলিশ সুপার ॥ মোবাইলের অপব্যবহারে সামাজিক বন্ধন নষ্ট হচ্ছে নবীগঞ্জে সর্বদলীয় উলামা পরিষদের জরুরী সভা
হবিগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে ১০ জয়িতাকে সম্মাননা প্রদান

হবিগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে ১০ জয়িতাকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলায় নির্বাচিত শ্রেষ্ট ৫ এবং হবিগঞ্জ সদর উপজেলায় নির্বাচিত শ্রেষ্ট ৫ জয়িতাসহ ১০জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেন। প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মো: আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম। জয়িতাদের মধ্যে বক্তব্য রাখেন তাহমিনা আক্তার, সুরুচী বালা দাস ও আম্বিয়া খাতুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম।
সবশেষে জয়িতাদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ।
জেলা পর্যায়ে ৫ ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ট জয়িতারা হলেন-‘অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী’ বাহুবলের প্রতিভা রানী পাল, ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’ লাখাইয়ের খাইরুন নেছা, ‘সফল জননী নারী’ নবীগঞ্জের লিপি রানী ঘোষ, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’ হবিগঞ্জ সদর উপজেলার তাহমিনা আক্তার এবং ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ আজমিরীগঞ্জের সুরুচী বালা দাস।
হবিগঞ্জ সদর উপজেলা পর্যায়ে ৫ ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ট জয়িতারা হলেন-‘অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী’ আনন্দপুর গ্রামের রেবা খাতুন, ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’ শ্রীপুর গ্রামের রীণা খাতুন, ‘সফল জননী নারী’ চরহামুয়া গ্রামের আম্বিয়া খাতুন, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’ জয়রামপুর গ্রামের তাহমিনা আক্তার এবং ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ গোপায়া গ্রামের সাজেদা খাতুন।
উল্লেখ্য যে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ২০১৩ সাল থেকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমটি সরকারীভাবে চলে আসছে। তৃণমূল পর্যায়ে যেসব নারী বিভিন্ন ঘাতপ্রতিঘাত ও বাধা বিঘœ অতিক্রম করে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন সেসব নারীদের ৫টি ক্যাটাগরিতে নির্বাচিত করে সরকারীভাবে সম্মাননার মাধ্যমে তাদের মূল্যায়ন করা হয়ে থাকে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com