বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৫:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শহরে হাইব্রিড হীরা-২ নকল ধান বীজ তৈরির কারখানা আবিস্কার ॥ বিপুল পরিমাণ ক্যামিকেল, নকল বীজ ও প্যাকেট জব্ধ ॥ গুদাম সীলগালা হবিগঞ্জে সেমিনারে সিটিটিসি কর্মকর্তা ॥ জঙ্গীদের পরিবারের দুর্দশার চিত্র তুলে ধরলেও সচেতনতা আসতে পারে নবীগঞ্জে যুবতি অপহরণের অভিযোগে ১৪ বছর জেল লবন নৈরাজ্য ॥ হবিগঞ্জের বিভিন্ন স্থানে ২০ ব্যবসায়ীকে জরিমানা সমাপনী পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না নবীগঞ্জে ইয়াসমিনের নবীগঞ্জে ফরিদ গাজীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বাহুবলে ইজিবাইক উল্টে ১ জনের মৃত্যু নবীগঞ্জে গণফোরামের প্রথম সভায় বক্তারা ॥ ড. রেজা কিবরিয়া সিলেট বিভাগের গর্ব তারেক রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষ্যে সদর উপজেলা বিএনপির মিলাদ মাহফিল সাংবাদিক সলিল এর পিতার পরলোকগমন ॥ শোক প্রকাশ
চেয়ারম্যান সাহেব এর সহযোগিতায় আমরা ঠিকমতো ভাতাগুলো পাচ্ছি ॥ এর ফলে আমাদের সংসারের আর্থিক দৈন্যদশা দূর হয়েছে

চেয়ারম্যান সাহেব এর সহযোগিতায় আমরা ঠিকমতো ভাতাগুলো পাচ্ছি ॥ এর ফলে আমাদের সংসারের আর্থিক দৈন্যদশা দূর হয়েছে

স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং সদরের ৩ নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদকে বাংলাদেশের মধ্যে একটি মডেল ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করতে চান অত্র ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা মোঃ হাবিবুর রহমান। এ লক্ষ্যে ২০১১ ইং সনের ৮ আগষ্ট দায়িত্বভার গ্রহনের পর থেকে অদ্যাবধি অত্র ইউনিয়নের শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও সামাজিক খাতকে অগ্রাধিকার দিয়ে নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। এব্যাপারে চেয়ারম্যান মাওলানা মোঃ হাবিবুর রহমান’র এর সাথে একান্তে আলাপচারিতায় জানা যায়, ইউনিয়ন কমপ্লেক্স এর মধ্যে নিজ প্রচেষ্টায় একটি আধুনিক মসজিদ নির্মাণ, মাটি ভরাট, বাগান তৈরী, গ্রাম আদালতের জন্য এজলাস, বৃক্ষরোপন, ডুবা ভরাট, তথ্য সেবা কেন্দ্রসহ ইউনিয়নের রাস্তাঘাট, গভীর-অগভীর নলকূপ, গাইড ওয়াল, ইটসলিং, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবদ্ধী ভাতা, মাতৃকালী ভাতা, হোল্ডিং টেক্স, ওয়ার্ড সভা সহ প্রতিটি কাজ নিজে তদারকির মাধ্যমে সফলভাবে চালিয়ে যাচ্ছেন।
স্থানীয় সরকার এর অধীনে উল্লেখযোগ্য উন্নয়নমূলক কাজের মধ্যে রয়েছে ১৯ টি কালভার্ড নির্মাণ, ৫টি গভীর নলকুপ, ২৮টি অগভীর নলকুপ, ৩াট ইট সলিং রাস্তা, ৬টি গাইডওয়াল নির্মাণ, কাবিখার মাধ্যমে পাড়াগাও, মিয়াখানী, জাতুকর্নপাড়া, হাসপাতাল সংলগ্ন রাস্তাসহ ৭টি রাস্তা নির্মাণ, এল,জি,এসপির মাধ্যমে ১১টি রাস্তা নির্মাণ, কর্মসৃজন প্রকল্পের মাধ্যমে নতুন প্রায় ২৪টি রাস্তা নির্মাণ করা হয়েছে। দোয়াখানী ও শান্তিপাড়া এলাকায় দু’টি মসজিদের ওযুখানা তৈরী করা হয়েছে।
গ্রাম আদালতের মাধ্যমে এ পর্যন্ত প্রায় ৭০টি মামলা নিষ্পত্তি করে উভয় পক্ষের মধ্যে বিবাদমান বিরোধ মিমাংসা করা হয়েছে। এছাড়া বয়স্ক , বিধবা , প্রতিবদ্ধী , মাতৃকালী ভাতা প্রদানের ক্ষেত্রে প্রতিটি ওয়ার্ডের মেম্বার ও বিশিষ্ট মুরুব্বীদের মাধ্যমে যাচাই বাছাই করে প্রকৃত লোকদের মধ্যে ভন্ঠন করা হয়েছে। এব্যাপারে বয়স্কভাতা প্রাপ্ত জাতুকর্নপাড়া গ্রামের আয়ুব আলী, আঃ ছমেদ,  আছিলজান বিবি, প্রতিবদ্ধী সবুজ, দোয়াখানী গ্রামের বিধবা রাবেয়া খাতুন এ প্রতিবেদককে জানান, চেয়ারম্যান সাহেব এর সহযোগিতায় আমরা ঠিকমতো ভাতাগুলো পাচ্ছি। এর ফলে আমাদের সংসারের আর্থিক দৈন্যদশা দূর হয়েছে। চেয়ারম্যান মাওলানা মোঃ হাবিবুর রহমান এর স্বপ্ন অত্র ইউনিয়নের প্রতিটি পরিবারের ছেলে মেয়েরা যেন সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় অগ্রণী ভূমিকা পালন করতে পারে, এই ইউনিয়নের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সমাজের বিভিন্নস্তরের মানুষকে নিয়ে কাজ করে যাচ্ছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com