শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে মসজিদে আগুন দিয়ে পবিত্র কোরআন পুড়ানোর ঘটনায় আইন-শৃংখলা কমিটির সভা ॥ উস্কানী বা গুজবে কান না দিতে আবু জাহির এমপিসহ আলেম-উলামাদের আহবান

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬
  • ৪৭৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর তিনটি মসজিদে আগুন দিয়ে পবিত্র কোরআন শরীফ পুড়িয়ে ফেলে একটি কুচক্রী মহল সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে চায় বলে অভিমত ব্যক্ত করেছেন হবিগঞ্জের জনপ্রতিনিধি, আলেম-উলামা নেতৃবৃন্দ ও বিভিন্ন মসজিদের ইমাম, মোয়াজ্জিনসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ। এছাড়া কোন ধরণের উস্কানীকে প্রশ্রয় না দিয়ে সুষ্ঠু চিন্তা-ধারার মাধ্যমে আইন-শৃংখলা বাহিনীকে দায়িত্ব পালনে সহযোগিতা করতে ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আবহান জানিয়েছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরসহ জেলা সুন্নী সংগ্রাম সমন্বয় পরিষদ, ইমাম কল্যাণ সমিতি এবং ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। গতকাল বিকালে হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক বিশেষ আইন-শৃংখলা কমিটির সভায় সকলেই এ আহবান জানান এবং দ্রুত প্রকৃত অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, যে বা যারা পবিত্র কোরআন শরীফে আগুন দিয়েছে তারা মুসলিম বা কোন ধর্মেরই অনুসারী হতে পারে না। হবিগঞ্জের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করার হীন উদ্দেশ্যে কোন কুচক্রী মহল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে কিন্তু তারা সফলকাম হতে পারেনি। হবিগঞ্জের মানুষ ধর্মপ্রাণ মুসলমান। আর এই কারণেই দুস্কৃতিকারীদের সুপরিকল্পিত এ ঘটনার মাধ্যমে সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে দেয়নি। তিনি দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদেরকে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান এবং কোন ধরণের উস্কানী বা গুজবকে কান না দিতে সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানান।
সভায় সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের সভাপতি আলহাজ্ব রইছ মিয়াসহ জেলা ইমাম সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের আলেম নেতৃবৃন্দ বলেন, একটি মহল মুসলিম ধর্মাবলম্বীদের অনুভুতিতে আঘাত দিয়ে ফায়দা হাসিলের অপচেষ্টা চালাচ্ছে। তাদের সফল হতে দেওয়া যাবে না। তারা আরও বলেন, কোন প্রকৃত মুসলমান ধর্মের লোক এ ধরণের ঘটনা পারে না। এছাড়া হবিগঞ্জের অন্য কোন ধর্মের মানুষ এ ধরণের ঘটনা ঘটানোর সাহসও পাবে না। সুতরাং কোন কুচক্রী মহল রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ধর্মপ্রাণ মুসলমানদের ব্যবহার করে বা মসজিদের ভিতরে আগুন দিয়ে ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার চেষ্টা করছে। তাই তারা এ ধরণের উস্কানীকে প্রশ্রয় না দিয়ে শান্তিপূর্ণভাবে প্রশাসনকে দায়িত্ব পালন করতে সকলের প্রতি আহবান জানান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আইন-শৃংখলা কমিটির সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, মসজিদ সুন্নী সংগ্রাম পরিষদের সভাপতি আলহাজ্ব রইছ মিয়া, সাধারণ সম্পাদক এমএ জলিল, হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের ডিএডি আয়নাল হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ কামাল, পশ্চিম ভাদৈ জামে মসজিদের সভাপতি এমএ রাজ্জাক, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া বেলাল, তেঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনু মিয়া, ইমাম সমিতির সাধারণ সম্পাদক কাজী নামজুল হোসেনসহ অর্ধশতাধিক আলেম নেতৃবৃন্দ।
সভায় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক বলেন, সমাজের কিছু কুলাঙ্গার হবিগঞ্জের ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে আঘাত দিয়ে বিশৃংখলা সৃষ্টি করতে চাইছে। তাদের উস্কানী বা গুজবে কান দিয়ে কোন ধরণের বিশৃংখলা সৃষ্টি থেকে বিরত থাকতে সর্বস্তরের মুসলমানদের প্রতি আহবান জানান।
মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদ সভাপতি আলহাজ্ব রইছ মিয়া বলেন, পবিত্র কোরআনে কে আগুন দিয়েছে তা আমরা জানি না। সুতরাং আমরা কাকে কি করব। তিনি বলেন, পুলিশ প্রশাসনকে প্রথমে সুযোগ দিতে হবে। পুলিশ প্রশাসন প্রথমে প্রকৃত অপরাধীদের সনাক্ত করুক। তারপর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com