বুধবার, ২৭ মে ২০২০, ০২:৫৪ পূর্বাহ্ন

হবিগঞ্জ-২ আসনে প্রার্থীতা ঘোষনা করলেন এডঃ আবু বকর সিদ্দিকী

হবিগঞ্জ-২ আসনে প্রার্থীতা ঘোষনা করলেন এডঃ আবু বকর সিদ্দিকী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকট আবু বকর সিদ্দিকী আগামী জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-২ আসনের প্রার্থীতা ঘোষনা করেছেন। অতীত রাজনীতি পর্যালোচনা করে শেখ হাসিনা তাকে আওয়ামীলীগের মনোনয়ন দিবেন বলে তিনি প্রত্যাশা করেন। তিনি গতকাল রাতে তার বাস ভবনে এক সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তার প্রার্থীতা ঘোষনা করেন।
মতবিনিময় কালে লিখিত বক্তব্যে এডভোকেট আবু বকর সিদ্দিকী বলেন, বিগত নবম জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন বিরোধ দলীয় নেত্রী বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোয়ন দেয়া ব্যাপারে আশ্বস্থ করেছিলেন। কিন্তু সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার স্ত্রী আছমা কিবরিয়া কিবরিয়া হত্যা মামলার বাদী এডভোকেট আব্দুল মজিদ খাঁনকে মনোয়ন দেয়ার জন্য শেখ হাসিনাকে ব্যক্তিগত ভাবে অনুরোধ করলে শেখ হাসিনা অনেকটা সহানুভূতিশীল হয়ে এডভোকেট আব্দুল মজিদ খাঁনকে মনোয়ন দেন।
তিনি আরো বলেন, ছাত্র জীবন থেকে সততা ও নিষ্টার সাথে বঙ্গঁবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। তিনি ছাত্র জীবনে জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ছিলাম। পরবর্তীতে বানিয়াচঙ্গ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সর্বোচ্চ ভোটে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য মনোনীত হন। তিনি বলেন, ১৯৮৭ সালে এরশাদ সরকার বিরোধী আন্দোলনে সাড়ে ৪ মাস কারাভোগ করেন। ১৯৯৬ সালে ২৭ মার্চ তৎকালীন সরকারী দলীয় সন্ত্রাসীদের হামলার শিকার হন এবং তিনি সকল গনতান্ত্রিক আন্দোলনে বঙ্গঁবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিয়মিত অংশ গ্রহন করে আসছেন।
তিনি বলেন, সাবেক এমপি মরহুম শরিফ উদ্দিন আহমদের অকাল মৃত্যুর পর উপ-নির্বাচনে আমি দলীয় মনোয়ন চেয়ে ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুরঞ্জিত গুপ্তকে মনোয়ন দিলে তিনি নেত্রীর নির্দেশে তার পক্ষে কাজ করেন এবং পরবর্তী সকল জাতীয় সংসদ নির্বাচনে মনোয়ন চেয়ে ব্যর্থ হলেও তিনি নীতি আদর্শের তাগিদে নৌকা পক্ষে কাজ করেন বলে জানান।
এডঃ আবু বকর সিদ্দিকী আশাবাদ ব্যক্ত করে বলেন জননেত্রী শেখ হাসিনা তার অতীত রাজনীতি বিবেচনা করে আগামী নির্বাচনে তাকে আওয়ামীলীগের মনোনয়ন দিবেন বলে দৃঢ় ভাবে আশাবাদী। তিনি আওয়ামীলীগের সকল নেতাকর্মী, বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com