বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নয়া ভবন উদ্বোধন করলেন কেয়া চৌধুরী এমপি

  • আপডেট টাইম শুক্রবার, ১১ নভেম্বর, ২০১৬
  • ৪১৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের ঘুঙ্গিয়াজুরী হাওরবেষ্টিত বাগদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে খোলা আকাশের নীচে অথবা অন্যের বাড়ির বারান্দায় পাঠগ্রহণ করে আসছে। হাওরের মধ্যবর্তী গ্রাম হওয়ায় এখানে সরকারের উন্নয়নের ছোয়া পৌঁছায়নি। এ অবস্থায় হবিগঞ্জ-সিলেটের দায়িত্ব প্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সংদস্য কেয়া চৌধুরী উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বিদ্যালয়ের জন্য একটি ভবন মঞ্জুর করান। ৫২ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত এ ভবনটি পেয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দের বন্যায় ভাসছে। গতকাল বৃহস্পতিবার অপরাহ্নে কেয়া চৌধুরী এমপি ভবনটি উদ্বোধন করেন। এ সময় শিক্ষার্থীরা নেচে-গেয়ে আনন্দ উল্লাস প্রকাশ করে। এ উপলক্ষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মওদুদ হোসেনের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কেয়া চৌধুরী। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী সুভাষ চন্দ্র দাশ, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুফি মিয়া খান, সাধারণ সম্পাদক মোঃ ফুল মিয়া, যুবলীগ নেতা মনির খান, ডা. হারুনুর রশিদ প্রমুখ।
সভায় প্রধান অতিথি কেয়া চৌধুরী বলেন, বাহুবলের ঘুঙ্গিয়াজুরী হাওরের মধ্যবর্তী বাগদাইর গ্রাম। গ্রামের কয়েক কিলোমিটারের আশেপাশে কোন গ্রাম নেই। নিকট অতীতে বর্ষকালে গ্রামটি দ্বীপে পরিণত হত। এই গ্রামে বিদ্যালয়ে একটি ভবন না থাকায় কোমলমতি শিশুরা দীর্ঘদিন ধরে বিভিন্ন বাড়ি ঘরের বারান্দায় অথবা খোলা আকাশের নীচে পড়ানো করতো। হাওরের মধ্যবর্তী গ্রাম হওয়ায় এখানে সরকারের সেবা পৌঁছায়নি অনেকদিন ধরে। এ অবস্থা দেখে আমি অনগ্রসর এ গ্রামের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করি। আমি ব্যক্তিগত উদ্যোগে সরকারে উর্ধ্বতন মহলে যোগাযোগ করে এ বিদ্যালয়ের এ ভবনটি মঞ্জুরীরের ব্যবস্থা করি। তিনি আরো বলেন, এ ভবনটি উদ্বোধনের ফলে এ অঞ্চলের শিশুরা সুষ্ঠুভাবে প্রাথমিক শিক্ষা গ্রহণের সুযোগ পাবে। আশা করছি, বিদ্যালয় ভবনটি বাতিঘর হয়ে জ্ঞানের আলো ছড়াবে। এছাড়াও খাবিকা প্রকল্পের মাধ্যমে মাটি ভরাট করে স্কুলে আসার রাস্তাটি সংষ্কার করে দিয়েছি। তিনি আরো বলেন, এ গ্রামের জন্য জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে বিশেষ বরাদ্দ এনে বিদ্যুতের কাজ শুরু করেছি। আশা করি অচিরেই গ্রামটি বিদ্যুতের আলোয় আলোকিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com