বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

নবীগঞ্জে মৃত্যু দন্ডপ্রাপ্তদের স্বজনদের হুমকিতে বাদির পরিবার নিরাপত্তাহীন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬
  • ৩৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাগ ইউনিয়নের গোয়ালজুর গ্রামে কৃষক মোক্তাদির আলী হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আব্দুল মজিদ হত্যা ও গিয়াস উদ্দিনকে হত্যার চেষ্টাসহ দ্রুত বিচার আইনে মামলার আসামী ও তাদের পরিবারের লোকদের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে বাদি গিয়াস উদ্দিন ও মোশাহিদ আলীসহ তাদের পরিবার।
সরেজমিনে গিয়ে জানা যায়, ২০০২ সালে ২০ ফেব্র“য়ারি নবীগঞ্জ উপজেলার গোয়ালজুর গ্রামের মৃত মোছদ্দর আলীর পুত্র মোক্তাদির আলী (২৪) কে পুর্ব বিরোধের জের ধরে বাড়ির পার্শ্ববর্তী হাওরের ধান জমিতে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিনই নিহত মোক্তাদিরের বড় ভাই মোশাহিদ আলী বাদী হয়ে নবীগঞ্জ থানায় ৪০জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ৫ মাস তদন্ত করে ২০০২ সালের ১১ জুলাই ৩৫জনকে আসামী করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার কার্যক্রম শুরু করেন। বিচার চলাকালে ৩ আসামী মৃত্যুবরণ করে। ২০০৬ সালে ৩ জানুয়ারি একই জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোক্তাদির আলী ও গিয়াস উদ্দিনসহ তাদের আত্মীয় স্বজনের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। এ ঘটনায় মামলা হয়। এ মামলায় ৩০ জনের সাজা হয়। ২০১২ সালের ৭ আগস্ট আবারো বাড়ির সামনে প্রকাশ্যে হাজি তাহির উদ্দিনের পুত্র গিয়াস উদ্দিনকে হাত-পা বেধে মারধোর করে। তাদের নির্যাতনে গিয়াস উদ্দিন পঙ্গুত্ব বরণ করেন।
এ ঘটনায় ২০১২ সালের ৯ আগস্ট একই লোকজনের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়। এসবের পরও এদের থামানো যায়নি। তারা মানুষের বাড়িঘরে একের পর তান্ডব চালিয়ে যেতে থাকে। ২০১৩ সালের ৩ জানুয়ারি দুবাই প্রবাসি গিয়াস উদ্দিনের চাচাতো ভাই আব্দুল মজিদকে জোরপুর্বক ধরে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করে। এ ঘটনায় আব্দুল মজিদের বড় ভাই আব্দুন নুর বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। গত ২৬ অক্টোবর মোক্তাদির হত্যা মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত থেকে মামলার রায় দেয়া হয়।
এ মামলায় ৩২ আসামীর মধ্যে আনিস মিয়া, জমসেদ মিয়া, ফারাশ মিয়া, বজলু মিয়া ও নুর মিয়াকে ফাঁসির দন্ড দেয়া হয়। অপর আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। এ ছাড়া গিয়াস উদ্দিনকে হত্যার চেষ্টা, আব্দুল মজিদকে হত্যাসহ বেশ কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে।
এদিকে মামলার রায় হওয়ার পর থেকে এ মামলায় পলাতক থাকা আসামীরা বাদির পরিবারকে বিভিন্নভাবে ভয়ভীতিসহ হুমকি ধামকি প্রদর্শন করছে। আসামী ও তাদের লোকজনের ভয়ে বাদির বাড়ির মহিলারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
তাদের পরিবারের শিক্ষার্থীরা স্কুল ও কলেজে যেতে পারছে না। তাদের নির্যাতনে নিহত আব্দুল মজিদ হত্যা মামলার বাদি আব্দুন নুর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাদের অত্যাচারে গ্রামের মানুষজন অতিষ্ঠ। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পান না। যারাই প্রতিবাদ করেন তাদের উপর হামলাসহ নির্যাতন চালায় প্রতিপক্ষের লোকজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com