বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ ছাত্রদলের দু’গ্র“পের বিরোধ চরমে ॥ রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রায়েছ চৌধুরী ছাত্রলীগের ছত্রছায়ায় ছাত্রদলের ভাবমূর্তি ক্ষন্ন করছেন-হারুন ছাত্রদলের আহ্বায়ক কমিটি অবৈধ ও অগঠনতান্ত্রিক-রায়েছ

  • আপডেট টাইম শনিবার, ২৫ জানুয়ারী, ২০১৪
  • ৪৬২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ বেশ কয়েক বছর ধরে নবীগঞ্জে জাতীয়তাবাদী ছাত্রদলের দুই গ্র“পের মাঝে চরম বিরোধ চলে আসছে। ফলে কেন্দ্রীয় কর্মসূচীও পালন করছে তারা পৃথক ভাবে। মূলতঃ নেতৃত্ব আর প্রভাব বিস্তারই ওই বিরোধের মুখ্য কারন। থানা ছাত্রদলের কমিটির কাউন্সিল হয় ২০০৩ সালের শেষ দিকে। ২ বছর মেয়াদের এ কমিটির কার্যক্রম
চলে প্রায় ৯ বছর। ২০১১ সালে হবিগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে আলহাজ্ব শেখ সুজাত এমপি নির্বাচিত হবার পর তার প্রচেষ্টায় ২০১১ সালে ছাত্রদলের কমিটি বিলুপ্ত করে থানা ছাত্রদলের সাবেক সভাপতি হারুনুর রশিদ হারুনকে আহবায়ক করে নয়া আহবায়ক কমিটির অনুমোদন দেয় হবিগঞ্জ জেলা ছাত্রদল।  এ আহ্বায়ক কমিটির অপর যুগ্ম আহবায়করা হলেন মিজানুর রহমান জুয়েল, শেখ আবুল কাশেম, মোশাহিদ আলম মুরাদ, খালেদ আহমেদ, আব্দুল সাহেদ ও আবুল কালাম মিঠু।
কিন্তু এ আহ্বায়ক কমিটির বিরুদ্ধে অবস্থান নেন থানা ছাত্রদলের বিলুপ্ত কমিটির সাবেক সহ সাধারণ সম্পাদক রায়েস চৌধুরী ও তার অনুসারীরা। ফলে দুই পক্ষের নেতা-কর্মীদের মাঝে চলছে বিরোধ। উভয় গ্র“পই কেন্দ্রীয় ও স্থানীয় কর্মসূচি পৃথকভাবে পালন করে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করে ইতিপূর্বে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়াসহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। যে কারনে ছাত্রদলের নেতা-কর্মীদের মাঝে বিভক্তি প্রকাশ্যে চলে আসছে। ফলে দলটির ভাবমূর্তি মারাত্মকভাবে প্রশ্নবিদ্ধ হচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকলে বড় ধরনের কোন অঘটন ঘটে যাওয়ার আশঙ্কা দেখছেন বিশ্লেষকরা।
এ ব্যাপারে থানা ছাত্রদলের আহবায়ক হারুনুর রশিদ হারুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- বর্তমান কমিটি বিগত সকল আন্দোলন সংগ্রাম পালন করেছে সক্রিয়ভাবে। তার অভিযোগ থানা ছাত্রদলের বিলুপ্ত কমিটির সাবেক সহ সাধারণ সম্পাদক রায়েস চৌধুরী ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের ছত্রছায়ায় ছাত্রদলের ভাবমূর্তি ক্ষুন্ন করে সংগঠন বিরোধী কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তিনি জানান অতি শিঘ্রই ইউনিয়ন কমিটির কাউন্সিল করে থানা কমিটির কাউন্সিলের মাধ্যমে নয়া একটি কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে।
অপরদিকে থানা ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক রায়েস চৌধুরী জানান, বিতর্কিত আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই তিনি এ কমিটিকে স্বীকার করতে নারাজ। রায়েস চৌধুরী ওই কমিটিকে অবৈধ ও অগঠনতান্ত্রিক দাবি করে তা প্রত্যাখ্যান করে পৃথক ভাবে তার অনুসারী নেতা-কর্মীদের নিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন। তার অভিযোগ ছাত্রদল কলেজ শাখার আহবায়ক অলিউর রহমানের অগঠনতান্ত্রিক হস্তক্ষেপ তার নিজস্ব লোকদের লাঠিয়াল হিসেবে ব্যবহার করে থানা ছাত্রদলের কথিত অবৈধ আহবায়ক হারুনুর রশিদ হারুন ছাত্রদলের ভাবমূর্তিকে ক্ষুন্ন করছেন।
এ ব্যাপারে জানতে চাইলে ছাত্রদল নবীগঞ্জ কলেজ শাখার আহবায়ক অলিউর রহমান বলেন, রায়েস চৌধুরী নিজে ছাত্রই নন। এ ছাড়া তার সাথে যারা লোক দেখানো মিছিল করতে আসে তাদের বেশির ভাগই কোন স্কুল-কলেজের ছাত্র নয়। অছাত্রদের নিয়ে নোংরা রাজনীতির খেলা খেলতে গিয়ে ছাত্রদলের সুনাম ক্ষুন্ন করছেন। অলিউর আরো বলেন, আন্দোলন-সংগ্রামে অগ্রনী ভূমিকা রাখার কারনে ইর্ষান্বিত হয়ে রায়েস চৌধুরী বিভ্রান্তি ছড়াচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com