শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

সাম্প্রদায়িকতাকে যারা উস্কে দেয় তারা দেশ ও জনগণের শক্র-রানা দাশ গুপ্ত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০১৬
  • ৪২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক এডঃ রানা দাশ গুপ্ত বলেছেন সরকারের ভেতর ও বাইরে থেকে সাম্প্রদায়িকতাকে যারা উস্কে দেয় তারা দেশ ও জনগনের শক্র। মুক্তিযুদ্ধের ভিত্তিতে বাংলাদেশ প্রতিষ্টিত হয়েছে। তাকে একদল বিশেষ ধর্মের রাষ্ট্রে পরিনত করতে চায়। আমরা সকলে এক সাথে দাড়িয়ে তাদের প্রতিহত করতে চাই। বাংলাদেশের সকল নাগরিকের সম অধিকার রয়েছে। বাংলাদেশের ভবিষ্যত অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। নাসিরনগরে হিন্দু বাড়িতে ও মন্দিরে হামলার সময় সেখানকার মুসলমান ভাইয়েরা habiganj-pic-3এগিয়ে এসে তাদের রক্ষা করে আশ্রয় দিয়েছেন। এটিই হল মুক্তিযুদ্ধের মূল চেতনা ও হাজার বছরের সম্প্রীতি।
তিনি বুধবার দুপুরে মাধবপুর উপজেলার ক্ষতিগ্রস্থ ঝুলন ও কালি মন্দির পরিদর্শন শেষে এক প্রতিবাদ সভায় এ কথা বলেন। পৌর মেয়র হিরেন্দ্র লাল সাহার সভাপতিত্বে অনুষ্টিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ত্বত্তাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল, জঙ্গীবাদ বিরোধী কমিটির সদস্য সচিব নুর মোহাম্মদ তালুকদার, নাগরিক কমিটির সদস্য ডাঃ আশিক বরন রায়, পংকজ ভট্রাচায্য, আমরা নিজেরা করি’র সভানেত্রী খুশি কবির, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক উত্তম চক্রবর্তী, কেন্দ্রীয় নেতা বিপ্লব দে, মহিলা নেত্রী শ্রীমতি জয়ন্তি রায়, প্রিয়া সাহা, পদ্ধাবতি দেবী, হবিগঞ্জ পুজা উদযাপন কমিটির সভাপতি এডঃ পূন্যব্রত চৌধুরী, হবিগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডঃ অহীন্দ্র দত্ত চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য যে, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের রসরাজ দাস নামে এক যুবকের ফেইজবুকে পবিত্র কাবা শরীফকে অবমাননা করে ছবি আপলোডের প্রতিবাদে নাসিরনগর ও মাধবপুরে উপজেলার বির্ভিন্ন মন্দির, বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com