শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে সরকারী বিল ইজারা এনে বিপাকে ইজারাদার

  • আপডেট টাইম রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬
  • ৪৩২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের সরকারী জলমহাল জংলা বিল ইজারা এনে বিপাকে পড়েছেন হাজী জামাল উদ্দিন নামের এক ব্যক্তি। তিনি উপজেলার দূলর্ভপুর গ্রামের বাসিন্দা। ফলে জামাল উদ্দিন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন বলে অভিযোগ করেছেন। এ ঘটনায় গতকাল শনিবার স্থানীয় দূর্লভপুর এলাকায় এলাকাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। গ্রামের বিশিষ্ট মুরুব্বী দেওয়ান মোশাহিদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন আবু তাহির, আবু ইউছুপ চৌধুরী, মীর সমছির মিয়া, প্রাক্তন মেম্বার জিতু মিয়া প্রমূখ। উক্ত সভায় এলাকাবাসী দীর্ঘদিন ধরে জবর দখলে থাকা সরকারী বিল ইজারা আনায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় ইজারাদার জামাল উদ্দিন প্রভাবশালীদের কবল থেকে রক্ষা করার জন্য সহযোগিতা দাবী করেন।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার হৈবতপুর মৌজার জেএলনং ১৩৭ ও খতিয়ান নং ৫২ এর ২৩১, ৩৯৫, ৪৩৪, ৫৪, ২৬১, ৪৮৭, ৪৫১, ২৫৭, ৪৪৫, ৪৮৩, ৪৭১, ৪১, ২২৭, ৪৭২, ৩৯৩, ৮, ২৩৫, ৩৫৮, ৪৭৬, ৩৯৮, ও ৪৩৩ দাগের জলমহাল জংলা বিল দীর্ঘ প্রায় ১৫/২০ বছর ধরে স্থানীয় শাহ জাহিদ মিয়া, শেখ মাসুক মিয়া, আব্দুর রউপ ভোগ করে আসছেন। দীর্ঘদিন চেষ্টা করে সরকারী কৌশুলীর মতামতের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার বিগত ২৩ অক্টোবর দূর্লভপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ এর পক্ষে হাজী জামাল উদ্দিনের নামে জংলা বিলটি ১৪২৩ বাংলা সনের জন্য ইজারা প্রদান করেন। উক্ত ইজারার খবর পেয়ে প্রভাবশালীরা বিলটি দখলের চেষ্টা করে আসছে। বিষয়টি নিয়ে জামাল উদ্দিন নিরাপত্তাহীনতায় ভোগছেন। তিনি ঘটনাটি গ্রামবাসীকে জানালে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com