বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে বেয়াই’র বিরুদ্ধে মামলা করে বিপাকে লন্ডন প্রবাসী বিধবা বেয়াইন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬
  • ৪১৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বেয়াই’র বিরুদ্ধে মামলা দায়ের করে বিপাকে পড়েছেন লন্ডন প্রবাসী বিধবা বেয়াইন হাজী রুপিয়া খাতুন। মামলা তুলে নেয়ার জন্য প্রাণে হত্যার অভিযোগ করেন রুপিয়া খাতুৃন। প্রাণের ভয়ে তিনি বাড়ি ছেড়ে আত্মগোপনে আছেন বলেও অভিযোগ করেন। গত রোববার নবীগঞ্জে সাংবাদিক সম্মেলন করে এমনই অভিযোগ করেন রুপিয়া খাতুন। অভিযোগকারী রুপিয়া খাতুন নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ঘোলডুবা গ্রামের মৃত নুরুল হকের স্ত্রী। যে বেয়াইর বিরুদ্ধে তিনি অভিযোগ তুলেছেন তিনি হলেন-পার্শ্ববর্তী কাদমা গ্রামের চুনু মিয়া।
সংবাদিক সম্মেলনে রুপিয়া খাতুন বলেন, তিনি চার পুত্র ও এক কন্যা সন্তানের জননী । তারা সবাই লন্ডনে থাকেন । তার তৃতীয় পুত্র শাফিকুল হককে বিয়ে করান পার্শ্ববর্তী কাদমা গ্রামের চুনু মিয়ার কন্যাকে। তাদের বিয়ের পর শ্বশুর বাড়ির লোকজন শাফিকুলকে বিভিন্ন কু-পরামর্শ দিয়ে আসছেন। রুপিয়া খাতুনের নামে বেড়ি মৌজার রৌয়ারখাড়া নামক স্থানে বিভিন্ন খতিয়ান ও দাগে ৪ একর ৮২ শতাংশ ভূমি রয়েছে। ওই ভূমিতে তিনি মাছের খামার ও তার চতুর্দিকে প্রায় ৩ হাজার গাছের চারা রোপণ করেন। এসব দেখাশোনা করার জন্য বেগমপুর গ্রামের বাচ্চুু দাশকে নিয়োগ করেন। গত এক বছর পূর্বে বেয়াই চুনু মিয়া ভিজিটিং ভিসায় লন্ডনে যান। সেখানে গিয়ে তিনি বেয়াইন রুপিয়া খাতুনকে প্রস্তাব দেন যে, এসব সম্পত্তি যেন তাকে দেখাশুনার দায়িত্ব দেন। এতে রাজী হননি রুপিয়া খাতুন। কিছুদিন পর চুনু মিয়া দেশে এসে তার জামাই শাফিকুলকে লন্ডন থেকে দেশে আনেন। পুত্র শাফিকুল দেশে আসার পরে শ্বশুর ও সমন্ধি মিলে শাফিকুলের মায়ের নিয়োগ দেয়া বাচ্চু দাশকে ফিশারির দায়িত্ব থেকে বাদ দিতে চাপ প্রয়োগ করেন। এছাড়া ঘোলডুবা নতুন বাজারের মার্কেটের ভাড়া তাদের কাছে দেয়ার নির্দেশ দেন শাফিকুল। তখন সময়ে রুপিয়া খাতুন লন্ডনে ছিলেন। এ খবর রুপিয়া খাতুন ল›ডন থেকে দেশে চলে আসেন। এরই মধ্যে ৫ সেপ্টেম্বর রাতে শাফিকুল লন্ডনে চলে যায়। পরদিন ৬ সেপ্টেম্বর চুনু মিয়া ও তার লোকজন মিলে ফিশারির গাছ কাটা ও মাছ মারার ষড়যন্ত্রের খবর পেয়ে রুপিয়া খাতুন বিজ্ঞ অতিরিক্ত জেলা হাকিম আদালত হবিগঞ্জ এ ফৌজদারি কাঃ বিঃ ১৪৪ ধারার চুনু মিয়া গংদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগটি সহকারী কমিশনার ভূমি নবীগঞ্জ এর তদন্তাধীন আছে। এ মামলার খবর পেয়ে চুনু মিয়া গংরা রুপিয়া খাতুনের উপর ক্ষিপ্ত হয়ে গত ৭ সেপ্টেম্বর ভোর ৫ টা থেকে সকাল দশটা পর্যন্ত ৩০/৩৫ জন শ্রমিক নিয়ে ফিশারির চতুর্দিকে ১শ’ গাছ কেটে ফেলেন এবং বড় জাল দিয়ে বিভিন্ন জাতের ২০ মন মাছ মাছ ধরে নিয়ে যান। এতে রুপিয়া খাতুনের প্রায় ৭ লাখ টাকা ক্ষতি হয়। এ সময় রুপিয়া খাতুন বাধা প্রদান করলে চুনু মিয়া গংরা উত্তেজিত তাকে তাড়িয়ে দেয়। বিষয়টি তিনি স্থানীয় মুরুব্বিয়ানসহ অন্যান্য লোকদের অবগত করে ৮সেপ্টেম্বর বিজ্ঞ সিনিয়র ম্যাজিষ্ট্রেট আমল আদালতে সি আর ২৮৮/নবীঃ অভিযোগ দায়ের করেন। অভিযোগটি নবীগঞ্জ থানায় তদন্তাধীন আছে। মামলা করার পর রুপিয়া খাতুন ও তার মানিত সাক্ষীদের ফোনে প্রাণে হত্যার হুমকি দিচ্ছেন মামলার আসামীরা। ফলে তিনি বাড়ি ছেড়ে আত্মগোপনে আছেন বলে সাংবাদিক সম্মেলনে উল্লেখ করেন। তিনি আইনপ্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com