মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে শিশুকে দিয়ে মরণ নেশা ইয়াবা বিক্রি! মূলহুতা মন্নানকে আটক করে র‌্যাবে দিল জনতা

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬
  • ৬২৫ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের প্রাণ কেন্দ্র আউশকান্দি বাজার এলাকায় মাদকের ছোবলে যুবসমাজ ধ্বংসের পথে। আউশকান্দি এলাকায় অপরাধীরা আবারো বেপরোয়া হয়ে উঠেছে। শিশু বাচ্চাদের দিয়ে চালিয়ে যাচ্ছে তাদের এহেন র্কমকান্ড। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় ২৫পিছ ইয়াবা টেবলেট সহ মন্নান নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেন আউশকান্দি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মুর্শেদ আহমদ ও ইউপি সদস্য খালেদ আহমেদ জজ। এ সময় বাজার ব্যবসায়ী সকল সদস্যবৃন্দ সহ বাজার এলাকার লোকজন উপস্থিত ছিলেন। তখন উপস্থিত লোকজনের সামনে থেকে হঠাৎ মাদক ব্যবসায়ী মন্নান দৌড় দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। সাথে সাথে তাকে আটক করে গণ ধোলাই দিয়ে বাজার ব্যবসায়ী সমিতির কাছে হস্তান্তর করা হয়। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন ঘটনাস্থলে উপস্থিত হন। পরে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পে খবর দিলে র‌্যাবের একটিদল এসে তাকে আটক নিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩/৪দিন পুর্বে আউশকান্দি বাজারে শরিফ নামে এক শিশু বাচ্চা ইয়াবা বিক্রিকালে ধরা পরে জনতার হাতে। আটক শিশু শরিফ লোকজনকে জানায়, মন্নান নামের ব্যক্তির দেওয়া ইয়াবা টেবলেট সে বিক্রি করে আসছে কয়েক দিন ধরে। এরই মধ্যে মন্নান নামের ওই লোক আটক কাসেমকে নিয়ে যাওয়ার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই সব ইয়াবা তার বলে কাসেমকে নিয়ে চলে যায়। এভাবে মাদক বিক্রিকারীকে তার লোক বলে ছিনিয়ে নিয়ে যাওয়ায় উপস্থিত লোকজনের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। পরে শিশুকে মন্নান তার ঘরে নিয়ে বিক্রির জন্য দেওয়া ২৫টি ইয়াবা ট্যাবলেট ফেরত চায়। তার নিকট রাখা ট্যাবলেট জনতা ছিনিয়ে নিয়ে গেছে জানালে, শুরু হয় শিশু শরিফের উপর নিযার্তন। বেধরক মারপিঠ করলে তার চিৎকারে মা সুপলা বেগম উপস্থিত হয়ে কেন তার বাচ্চাকে মারপিঠ করা হচ্ছে জানতে চাইলে ওই মহিলার উপরও চলে অমানুবিক নিযার্তন। মা-ছেলের চিৎকারে বাজার এলাকার লোকজন এসে তাদেরকে রক্ষা করেন। পরে খোয়া যাওয়া ২৫টি ইয়াবা ট্যাবলেটের মূল্য ২৫শত টাকা দিয়ে ছেলেকে নিয়ে যান মা।
ওই মাদক ব্যবসায়ী মন্নান মিয়ার বাড়ি দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামে। তার বিরোদ্ধে একাধিক অপরাধমুলক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। এমনকি কয়েকবার র‌্যাব-পুলিশের হাতে ধরা পড়েছে সে। কিছু দিন ধরে আউশকান্দি এলাকায় ব্যাপকভাবে ছড়িয়ে পরেছে মাদক। আর এই মাদকের হাত থেকে রক্ষা পাচ্ছেনা যুব সমাজ, স্কুল-কলেজগামী শিক্ষার্থী।
এ ব্যাপারে মাদক বিক্রিকারী শরিফের মা সুপালা বেগমের সাথে আলাপ কালে তিনি জানান, তার ছেলে শরিফকে দিয়ে দাউদপুরের মন্নান মিয়া কয়েক দিন ধরে কি ধরনের বড়ি বিক্রি করিয়ে আসছে। তিনি আরো বলেন, তার ছেলেকে দিয়ে এসব কি বিক্রি করা হচ্ছে জানতে চাইলে মন্নান মিয়া বলে ওসব তুমি ছিনবানা! তিনি বলেন, ছেলেকে ওই সব বিক্রি না করতে বললে মন্নান বিভিন্নভাবে ভয় দেখায়। এ ব্যাপারে আউশকান্দি বাজারের এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, শিশু বাচ্চাকে দিয়ে মাদক বিক্রি করা হচ্ছে আবার হাতেনাতে ধরার পরে এভাবে ফিল্মি ষ্টাইলে আটককৃতকে ছিনিয়ে নিয়ে যাচ্ছে অপরাধীরা! তিনি বলেন এ এলাকা এখন অপরাধীদের দখলে। আমরা এ অপরাধ জগৎ থেকে মুক্তি চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com