মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

শহরে ডাকাতির ঘটনার মুলহোতা আটক ॥ স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬
  • ৪১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে তিন প্রবাসির বাসায় ডাকাতির ঘটনার মুলহোতা উজ্জল মিয়া (২২) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে ৬ টা পর্যন্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত সুলতানার আদালতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
সদর থানার ওসি মোঃ ইয়াসিনুল হক জানান, ১ ঘন্টা স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে উজ্জল জানায়, গত ২৯ সেপ্টেম্বর, ৩ অক্টোবর তিনটি ডাকাতির ঘটনায় সে সহ ৮/১০ জন জড়িত ছিল। সে জানায়, সম্প্রতি ২০ থেকে ৩০ বছরের যুবকদের সমন্বয়ে জেলা সদরে গড়ে উঠেছে ডাকাত বাহিনী। যারা দুই ভাগে বিভক্ত হয়ে ডাকাতির ঘটনা ঘটিয়ে থাকে। যাদের একটি গ্র“প সদর উপজেলার দরিয়াপুর, পাইকপাড়া, নিজামপুর, ধুলিয়াখাল, নছরতপুরসহ আশপাশের এলাকা ও আরেকটি গ্র“প শহরতলীর রামপুর, টঙ্গিরঘাট, তেঘরিয়া, বাঘজুর, মজলিশপুর, গোবিন্দপুরসহ বিভিন্ন এলাকায় কাজ করে। ওই তিন বাসার ডাকাতির ঘটনায় ওই দুইটি গ্র“পই জড়িত। উজ্জলের নেতৃত্বে থাকা গ্র“পটি দরিয়াপুর, পাইকপাড়া, নিজামপুর, ধুলিয়াখাল, নছরতপুরসহ আশপাশের এলাকা ও জাহির নামের অপর এক যুবকের নেতৃত্বে রামপুর, টঙ্গিরঘাট, তেঘরিয়া, বাঘজুর, মজলিশপুর, গোবিন্দপুরসহ বিভিন্ন এলাকা নিয়ন্ত্রণ করা হয়। ঘটনার দিন উজ্জল ও জাহির মোবাইল ফোনের মাধ্যমে পরস্পর যোগাযোগ করে রাত ১২টার দিকে হবিগঞ্জ শহরে প্রবেশ করে এবং থানার সামনের চা স্টলে বসে ডাকাতির পরিকল্পনা করে। পরিকল্পনা মতে, রাত ২টার দিকে উজ্জলের নেতৃত্বে থাকা দলটি ইনাতাবাদ এলাকার প্রবাসি সৈয়দ এনামুল রশীদ ও জাহিরের নেতৃত্বে দলটি ব্যবসায়ী এমরান হোসেনের বাসার গ্রীল কেটে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট করে নিয়ে যায়। এর ৪ দিনের মাথায় ৩ অক্টোবর উজ্জলের বাহিনীর নেতৃত্বে ইনাতাবাদ এলাকার বাসিন্দা সানাই কমিউনিটির মালিক রুহেল খান চৌধুরীর বাসায় একই কায়দায় ডাকাতি করে। এ সময় রুহেল বাঁধা দিলে ফারুক নামের এক ডাকাত সদস্য রামদা দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায়।
উজ্জল আরো জানায়, ভাগবাটোয়ায় সে একটি স্বর্ণের চেইন ও কানের দুটি দুল এবং নগদ ৪ হাজার টাকা পায়। তারা গ্রিল কাটার মেশিন, রেঞ্জ, স্কু ড্রাইভার রামদাসহ দেশীয় অস্ত্র ব্যবহার করেছিল। গত বুধবার রাতে ডাকাত উজ্জলকে নিয়ে শহরের ইনাতাবাদ এলাকার মাটিয়াদৈ বিল থেকে তার দেখানো স্থান থেকে গ্রিল কাটার মেশিন, রামদা ও একটি স্ক্রু ড্রাইভার উদ্ধার করা হয়। এর আগে বুধবার বিকালে ওসির নেতৃত্বে এসআই আব্দুল্লাহ জাহিদসহ একদল পুলিশ দরিয়াপুর গ্রামের একটি নির্জনস্থানে অভিযান চালিয়ে আটক করে। উজ্জল ওই গ্রামের জাহির মিয়ার পুত্র। ওসি ইয়াছিনুল হক আরো জানান, জিজ্ঞাসাবাদের জন্য সামছু মিয়া নামের আরো একজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের তথ্য দেয়া হবে। তিনি জানান, ডাকাতির ঘটনার মুলহোতা দুইজনকে আটক করা হয়েছে। অপর ডাকাতদের ধরতে অভিযান অব্যাহত থাকবে। গতকাল সন্ধ্যায় উজ্জলকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ছাড়াও জাহির, তুহিন ও জুম্মন কসাই ওরফে জুন্নুন কারাগারে আটক রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com