বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

দেশের বিভিন্নস্থানে সাঁড়াশি অভিযানে ১১ জঙ্গি নিহত

  • আপডেট টাইম রবিবার, ৯ অক্টোবর, ২০১৬
  • ৩৭৭ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ গাজীপুর ও টাঙ্গাইলে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর আলাদা সাঁড়াশি অভিযানে ১১ ‘জঙ্গি’ নিহত হয়েছে। এর মধ্যে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেকে পুলিশের ‘অপারেশন শরতের তুফানে’ নব্য জেএমবির ঢাকা বিভাগের অপারেশনাল কমান্ডার ফরিদুল ইসলাম আকাশসহ ৭ ‘জঙ্গি’ নিহত। জঙ্গি আকাশ শোলাকিয়া হামলার মূল পরিকল্পনাকারী। অপরদিকে গাজীপুরে পশ্চিম হারিনালে ও টাঙ্গাইলে কাগমারায় র‌্যাবের পৃথক অভিযানে সন্দেহভাজন চার জঙ্গি নিহত হয়েছে। ওই সব আস্তানা থেকে একে-২২ রাইফেলসহ তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, হাতে তৈরি গ্রেনেড, বিস্ফোরক ও বেশ কয়েকটি চাপাতি উদ্ধারের দাবি করেছে পুলিশ ও র‌্যাব।
গতকাল সন্ধ্যায় আশুলিয়ার বসুন্ধরা মাঠসংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির অর্থ জোগানদাত আবদুর রহমানসহ তার পরিবারের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। এর মধ্যে একজন তিন তলার ছাদ থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করেছিল। তাদের কাছ থেকে ৩০ লাখ টাকাও উদ্ধারের দাবি করেছেন র‌্যাব-৪ এর কর্মকর্তারা। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে অভিযান চলছিল। এর আগে গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত একযোগে অভিযানগুলো চালায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াট টিম, বোমা নিষক্রিয়করণ টিম, পুলিশ সদর দফতরের জঙ্গি দমন টিম ও র‌্যাব সদস্যরা।
গাজীপুরের পাতারটেকে ‘অপারেশন শরতের তুফানে’ ৭ ‘জঙ্গি’ নিহতঃ গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায় সৌদি প্রবাসী সোলায়মান সরকারের মালিকানাধীন বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযানে সাত জঙ্গি নিহত হয়। এর মধ্যে নব্য জেএমবির ঢাকা বিভাগের কমান্ডার ফরিদুল ইসলাম আকাশ ও তার সহযোগীরা রয়েছে। গতকাল সকাল থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত সেখানে অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও সোয়াটের সদস্যরা। এই অভিযানটির নামকরণ করা হয়েছে ‘অপারেশন শরতের তুফান’।
নব্য জেএমবির ঢাকা বিভাগের কমান্ডার ফরিদুল ইসলাম আকাশ ও তার সহযোগীরা সেখানে অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে শনিবার সকালে ওই আস্তানাটি ঘিরে ফেলেন সিটিটিসির সদস্যরা।
পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান ও অতিরিক্ত ডিএমপি কমিশনার মনিরুল ইসলাম জানান, নব্য জেএমবির ঢাকা বিভাগীয় কমান্ডার আকাশ তার সহযোগীদের নিয়ে ওই বাড়িতে অবস্থান করছে এমন গোয়েন্দা তথ্যে অভিযান পরিচালনা করা হয়। গাজীপুরের স্থানীয় পুলিশকে নিয়ে র‌্যাব, সোয়াট ও সিটির সদস্যরা অভিযান চালায়। তিনি জানান, অভিযান শেষে ওই বাড়ির দ্বিতীয় তলা থেকে সাত জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়। জব্দ হয়েছে তিনটি অস্ত্র, কয়েকটি চাপাতি ও একটি গ্যাস সিলিন্ডার। গোলাগুলির মধ্যে অন্তত ১৪টি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা।
গাজীপুর-টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে ৪ ‘জঙ্গি’ নিহত হয়।একই দিনে গাজীপুর ও টাঙ্গাইলে র‌্যাবের পৃথক অভিযানে সন্দেহভাজন চার জঙ্গি নিহত হয়েছে। এর মধ্যে গাজীপুরের পশ্চিম হারিনালের একটি বাসায় নিহত হয় দুই ‘জঙ্গি’। বাকি দুই জঙ্গি নিহত হয় টাঙ্গাইলের কাগমারায়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এই তথ্য নিশ্চিত করেছেন।
হারিনালের অভিযান নিহত জঙ্গিদের পরিচয় প্রসঙ্গে র‌্যাব কর্মকর্তা মুফতি মাহমুদ খান জানান, গাজীপুরের হারিনালের লেবুবাগান এলাকার বাড়ির মালিক আতাউর রহমানের কাছে থাকা ভাড়াটিয়া তথ্য ফরম অনুযায়ী নিহত জঙ্গিরা হচ্ছে রাশেদ মিয়া ও তৌহিদুল ইসলাম। তাদের বাড়ি নরসিংদীতে। তবে তাদের এ পরিচয় সঠিক কিন্তু সে ব্যাপারে আমরা খোঁজখবর নিচ্ছি। অভিযান শেষে ওই বাড়ি থেকে একটি একে-২২, একটি নাইন এমএম পিস্তল, গুলিসহ আরো কিছু দ্রব্য উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com