শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ উপজেলার ৮৮টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপুজার ব্যাপক প্রস্তুতি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩৮৫ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ৮৮ টি পুজা মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজার ব্যাপক প্রস্তুতি চলছে। এর মধ্যে ১৩টি ইউনিয়নে ৮১টি এবং পৌর এলাকায় ৭টি পুজামন্ডপ রয়েছে বলে জানালেন ধর্মীয় নেতারা। শান্তিপূর্ণভাবেই চলছে শারদীয় দুর্গা উৎসবের কার্যক্রম। কোথায়ও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। এছাড়া দুর্গা পুজাকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। উপজেলার প্রতিটি পুজামন্ডপে ইতিমধ্যে প্রতিমা তৈরীর কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে। চলছে মন্ডপ সাজসজ্জার কাজ। শারদীয় এ পুজাকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। অনেক মন্ডপে পূজার প্রধান আর্কষন দূর্গা প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।
ইতিমধ্যে উপজেলার ৮৮টি পূজা মন্ডপে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয়েছে ৪ শত মেঃ টন চাল। আগামী ৭ অক্টোবর দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের এ মহোৎসব। তাই সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাদা, মাটি, খড়, কাঠ, বাঁশ, সুতলি দিয়ে দূর্গা প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ করেছেন প্রতিমা শিল্পীরা। মাটির কাজ শেষ করে অনেকেই শুরু করেছেন রং তুলির আঁচড়। প্রতিমাগুলো মনোমুগ্ধকর ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজ করছেন শিল্পীরা। তাদের আশা দু‘এক দিনের মধ্যেই প্রতিমা তৈরীর কাজ শেষ হবে। বরাবরের মতো এ বছরও শান্তিপর্র্ণভাবে পূজা উদযাপনের আশা পূজা উদযাপন কমিটি।
এদিকে শান্তিপূর্র্ণ পরিবেশে পূজা উদযাপনের প্রাথমিকভাবে একটি সভা করেছে প্রশাসন। সকল পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে নিয়ে আগামী ৩ অক্টোবর এক বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার।
নবীগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ কমিটির সভাপতি নিখিল আচার্য্য বলেন, আসন্ন শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য পুলিশ প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা কামনা করি।
নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল বলেন, নবীগঞ্জ উপজেলার ৮৮ টি পূজা মন্ডপে সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা সাড়ম্বরে পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কিছু ঝুকিপূর্ন মন্ডপসহ সবকটি মন্ডপেই ইতিমধ্যে প্রশাসনিক ব্যবস্থাও জোরদারের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
আগামী ৭ই অক্টোবর শুক্রবার থেকে নবীগঞ্জের সকল পুজা মন্ডপগুলোতে ষষ্ঠী পুজার মধ্য দিয়ে ৫দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হবে। নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন বলেন, উপজেলার সব’কটি পুজামন্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গা উৎসব পালনে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com