বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাকিবের নতুন রেকর্ড

  • আপডেট টাইম সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩৬৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসান উইকেট পেয়ে নতুন রেকর্ড তৈরি করলেন। আবদুর রাজ্জাক খেলেছেন ১৮ ওয়ানডে, নামের পাশে ২২ উইকেট লেখেছেন। তবে রাজ্জাককে টপকে যাওয়া খুব একটা সহজ হয়নি সাকিবের। সাকিব, রাজ্জাককে টপকে হয়েছেন ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি।
রাজ্জাক সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালের আগস্টে। জাতীয় দলের দুয়ারটা বন্ধ হওয়ার আগে এই বাঁহাতি স্পিনারের উইকেট ছিল ২০৭টি। সাকিবের তখন উইকেটের সংখ্যা ১৭১। ৩৬ উইকেটের এই দূরত্ব ঘোচাতে সাকিবের লেগেছে ২১ ওয়ানডে। গতকাল রোববার রহমত শাহকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে শুধু দীর্ঘ একটা জুটিই ভাঙেননি, সাকিব উঠে গেছেন শীর্ষে। তিন ধরনের ক্রিকেটে আলাদাভাবেই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন তিনি।
প্রিয় সতীর্থের কীর্তি আপ্লুত করছে রাজ্জাককেও, ‘আমার রেকর্ডটা তেমন বড় কিছু নয়। হয়তো আমাদের প্রেক্ষাপটে বড়। কিন্তু বিশ্ব ক্রিকেটের তুলনায় তেমন কিছু নয়। সাকিব এটা ভাঙবে আগে থেকেই বোঝা যাচ্ছিল। অবশেষে সে পেরেছে।’ সাকিব যখন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলেছে, তখন থেকেই তাঁকে চিনতেন রাজ্জাক। তবে প্রথম কাছ থেকে দেখা ২০০৬ সালে ঢাকা প্রিমিয়ার লিগে। একই বছর আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বাঁহাতি অলরাউন্ডারের আন্তর্জাতিক অভিষেক। সাকিব যে বহুদূর যাবে, সেটি রাজ্জাক বুঝেছেন বহু আগেই,‘ও যখন জাতীয় দলে এল, আমি-মাশরাফি প্রায়ই বলাবলি করতাম, এই ছেলেটা দেখবি বাংলাদেশের হয়ে অনেক কিছুই করবে। কেন মনে হতো জানি না। সাকিব কত দূর এগিয়েছে, সেটা তো এখন দেখতেই পারছেন।
গত কিছুদিনে ওয়ানডেতে সাকিবের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার কীর্তি নিয়ে নানা আলোচনা হলেও তার সঙ্গে অবশ্য এ নিয়ে রাজ্জাকের কোনো কথা হয়নি, ওর সঙ্গে রেকর্ড-টেকর্ড নিয়ে কথা হয়নি কখনোই। যখন টিম মেট ছিলাম, তখন খেলা নিয়েই বেশি আলোচনা হতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com