শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে কলেজ ছাত্রী তন্নী হত্যাকান্ড ॥ প্রেমিক রানুর ঘরের তালা ভেঙ্গে হত্যাকান্ডে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার

  • আপডেট টাইম শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ৬৮৩ বা পড়া হয়েছে

pic-tonni-4এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ ডিগ্রী কলেজের মেধাবী ছাত্রী তন্মী রায় (১৮) একাধিক প্রেমের ঘটনাকে কেন্দ্র করেই প্রেমিক রানু রায়গংদের হাতে খুন হয়েছে বলে পুলিশ ও স্থানীয় লোকদের ধারনা। তন্নী রায় নিখোঁজ ও হত্যাকান্ডের পর পরই প্রেমিক রানু রায় ও তার পরিবারের লোকজন ঘরে তালা ঝুলিয়ে আত্মগোপন করেছে। গতকাল শুক্রবার পুলিশ ওই ঘরের তালা ভেঙ্গে তল্লাশী চালায়। এ সময় কিছু ডিস লাইনের তার, ছটের খালি বস্তা এবং ঘরে সন্দেহজনক একটি তোষক আলামত হিসেবে জব্দ করে পুলিশ। জব্দকৃত বস্তা ও ডিস লাইনের তারের সাথে তন্নীর মৃতদেহের সাথে উদ্ধারকৃত বস্তা ও তারের মিল রয়েছে। জব্দকৃত সরঞ্জামাধি রাসায়নিক পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হবে বলে জানা গেছে। এদিকে মেধাবী কলেজ ছাত্রী তন্নী রায় হত্যাকান্ডের সাথে জড়িতদের আগামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের জন্য আল্টিমেটাম দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার বিকেলে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে কুটিশ্বর দাশ পরিষদের ব্যানারে অনুষ্টিত মানব বন্ধনে বক্তাগণ উক্ত আল্টিমেটাম দেন। কলেজ ছাত্রী তন্নী রায়ের বস্তাবন্দি লাশ উদ্ধারের ৪ দিন অতিবাহিত হলেও মূল রহস্য উদঘাটন ও কাউকে গ্রেফতার করার খবর পাওয়া যায় নি। নির্মম এ হত্যাকান্ড নিয়ে এখনো আলোচনার রেশ কাটেনি। লোকমুখে নানা জল্পনা কল্পনা রয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে হত্যা মামলা (নং ২২ তাং-২১/০৯/২০১৬ইং) দায়ের করেন নিহতের পিতা বিমল রায়। ঘটনার পর পরই পুলিশ এ লোমহর্ষক হত্যাকান্ডের রহস্য উদঘাটন এবং জড়িতদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে হানা দিয়েও তন্নীর প্রেমিক রানু রায় ও পরিবারের কোন সদস্যকে না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই মোবারক হোসেন। পুলিশ এ পর্যন্ত তন্নীর বান্ধবী কান্তা রায়, আইসিটি সেন্টারের প্রিন্সিপাল ফয়সল আহমদ চৌধুরী ও প্রশিক্ষক নাজনীন আক্তার এবং রানু রায়ের খালাতো ভাই রিংকু রায়কে জিজ্ঞাসাবাদ করেছে। আইসিটির প্রিন্সিপাল ফয়সল আহমদ চৌধুরীর স্ত্রী লন্ডনে বসবাস করে। ওই সেন্টারের প্রশিক্ষক নাজনীন আক্তারের সাথে তন্নীর ঘনিষ্টতা সৃষ্টি হয়। রিংকু রায় ও রানু রায় খালাতো ভাই হলেও তারা ঘনিষ্ট বন্ধুও। স্থানীয় লোকদের অভিমত এদেরকে আরো অধিকতর জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
স্থানীয় সুত্রে জানা যায়, তন্নী রায়ের পিতা বিমল রায়ের বাসায় ভাড়াটে থাকতেন রানু রায় ও তার পরিবার। সেই সুবাধেই একে অপরের সাথে যোগাযোগ ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রায় মাস দেড়েক পুর্বে জয়নগর এলাকায় নতুন বাড়ি করে রানু রায় ও তার পিতা কানু রায় তন্নীর বাবার বাসা ছাড়ে। কললিষ্ট সুত্রে জানা যায়, কলেজ ছাত্রী তন্নী নিখোঁজের আগের দিন অর্থাৎ ১৬ সেপ্টেম্বর রাতে রানু রায় প্রেমিকা তন্নীর সাথে ৪৫ মিনিটেরও বেশী সময় কথা বলে। সর্বশেষ তন্নীর মোবাইল নম্বরে প্রেমিক রানু রায় ১৭ সেপ্টেম্বর দুপুর ১.১৩ মিনিটে ফোনে কথা বলে। আর তন্নী ওই দিনই দুপুর দেড়টার দিকে তন্নী আইসিটি কম্পিউটার সেন্টারে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। তন্নীর পিতা বলেন, নির্ধারিত সময়ে বাসায় না ফেরায় তারা আইসিটির টেইনার নাজনীন আক্তারকে ফোন দিলে তিনি জানান প্রায় ৪০ মিনিট আগে সেন্টার থেকে বের হয়ে গেছে। কিন্তু তন্নী আইসিটি ক্লাশে আসেনি বলে তার পিতাকে প্রিন্সিপাল ফয়সল জানান। প্রিন্সিপাল আর ট্রেইনারের পরস্পর বিরোধী বক্তব্য সন্দেহের সৃষ্টি করেছে। এছাড়া তন্নীর ঘনিষ্ট বান্ধবী কান্তা রায়ে ভাষ্য মতে তন্নীর অন্য কারো সাথে সম্পর্ক রয়েছে এমন সন্দেহ করে আসছিল প্রেমিক রানু রায়। ধারনা করা হচ্ছে, এসব কারনেই রানু রায় ১৭ সেপ্টেম্বর দুপুরে প্রেমিকা তন্নী রায়কে ফোনে ডেকে এনে এ সম্পর্কে কথা বলে। এক পর্যায়ে নির্যাতনের পর তন্নীকে হত্যা করে। কিন্তু সন্দেহের বাইরে থাকতে রানু ওই দিন বিকেলে তন্নীর বাসা এলাকায় ঘুরাঘুরি করে বলে সুত্রে প্রকাশ। এদিকে তন্নী রায় মোবাইল ফোন ব্যবহার করতো তা একমাত্র ঘনিষ্ট বান্ধবী কান্তা রায় ব্যতিত তার পিতা-মাতা এমনকি ভাই জানতো না। তন্নী নিখোজ হওয়ার পর কান্তা এ তথ্য তন্নীর পরিবারকে দেয়। নিখোজের দিন রাতেই তন্নীর পরিবার রানু রায়ের বাসায় যায়। সেখানে ওই সময় তন্নীকে পাওয়া যায় নি। কিন্তু জিডি করার পর পরই পুলিশ মোবাইল কল লিষ্ট সংগ্রহ করে এর সুত্র ধরে রানু রায়কে ওই দিন গ্রেফতারের উদ্যোগ নিলে তন্নীর পিতা তাতে সায় দেন নি বলে সুত্রে জানা গেছে। অনেকের মতে ঘাতকরা তন্নী রায়কে শারীরিক পাশবিক নির্যাতনের পর তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে তার হাত-পা ডিস লাইনের তার দিয়ে বেধেঁ বস্তায় বন্দি করে। পরে লাশ গুম করার জন্য বরাক নদীতে ফেলে দেয়। বস্তা যাতে ভেসে না উঠতে পারে সে জন্য বস্তার সাথে ইট ব্যবহার করে। রানু রায়ের পিতা কানু রায় একজন সবজি বিক্রেতা। তন্নী রায়ের হাত-পা ডিসের যে রকম তার দিয়ে বাধাঁ হয়েছে এবং মৃতদেহ যে রকম বস্তায় বন্দি করে ফেলা হয়েছে, ঠিক একই রকম ডিসের তার ও বস্তা রানু রায়ের তালাবদ্ধ বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানান, প্রেমিক রানু রায়কে গ্রেফতারের জন্য সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তার ব্যবহৃত ফোন বন্ধ থাকায় অবস্থান সম্পর্কে জানা যাচ্ছে না। এছাড়া রানু রায়ের পরিবারের লোকজনসহ তার ঘনিষ্ট আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবের প্রতি নজরদারী রাখছে পুলিশ। তবে উন্নত প্রযুক্তি ব্যবহারসহ তাকে গ্রেফতারের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হবে। এক্ষেত্রে সঠিক তথ্য দিয়ে সহযোগিতার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। অভিজ্ঞ মহলের দাবী রানু রায়’কে গ্রেফতার করলেই কলেজ ছাত্রী তন্নী রায় হত্যার নেপথ্যে কারণসহ থলের বিড়াল বের হয়ে আসবে।
এদিকে নিরীহ কলেজ ছাত্রী তন্নী রায়ের নির্মম হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেছেন আওয়ামীলীগ নেতা দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী। গতকাল শুক্রবার বিকালে তন্নীর বাসায় গিয়ে তার পিতাসহ পরিবারের লোকজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মিলাদ গাজী তন্নী হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। অপর দিকে লন্ডনস্থ যুব মহিলা লীগের সভাপতি তরুনা বাহার কলি মোবাইল ফোনে এক বিবৃতিতে কলেজ ছাত্রী তন্নী রায়ের নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। পাশাপাশি নিহত তন্নীর পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com