শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ॥ হবিগঞ্জে শিক্ষার আলো ছড়াচ্ছে আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশন

  • আপডেট টাইম শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ৬৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে আলের সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এই চেক বিতরণ করা হয়। জেলা প্রশাসক ও আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের সভাপতি সাবিনা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, এডিএম এমরান হোসেন, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, রোটারিয়ান জগদীশ চন্দ্র মোদক ও শিক্ষা কর্মকর্তা মোজাফ্ফর হোসেন।
অনুষ্ঠানে ৬টি ক্যাটাগরিতে মোট ২৫১ জনের হাতে বৃত্তি আর অনুদান বাবদ ৬ লক্ষ ৯৭ হাজার টাকা বিতরণ করা হয়। এর মাঝে বিভিন্ন স্কুলের ৮৩ শিক্ষার্থীকে ১৫ হাজার টাকা করে এবং পাবলিক পরীক্ষার ফরম পূরণ বাবদ ৩জনকে ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়। কলেজ পর্যায়ে ১০৬জনকে দেয়া হয় ২ হাজার ৫শ টাকা করে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৫০জনকে দেয়া হয় ৪ হাজার টাকা করে। দুঃস্থ ও প্রতিভাবান শিল্পী ক্যাটাগরিতে ২৬জনকে দেয়া হয় ৪ হাজার টাকা করে। মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীর ৩জন অবিভাবককে প্রদান করা হয় ২৫ হাজার টাকা করে।
২০০৭ সালে আলোর সন্ধানে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠার উদ্যোগ নেন তখনকার জেলা প্রশাসক আতাউর রহমান ও সেনাবাহিনীর লে. কর্ণেল মনির হোসেন আকন্দ। সমাজের ভিত্তবান ব্যক্তি, প্রতিষ্ঠান আর প্রবাসীদের অনুদানে ৭২ লাখ টাকার তহবিল গঠন করে ব্যাংকে স্থায়ী জামানত রাখা হয়। ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত প্রায় ২ হাজার শিক্ষার্থীর মাঝে ৫৫ লাখ ১৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। পাশাপাশি স্থায়ী আমানতের সাথে যুক্ত হয়েছে আরও ৫ লাখ ৫২ হাজার টাকা।
হবিগঞ্জে শিক্ষা ক্ষেত্রে এটিই সবচেয়ে বড় তহবিল। এছাড়াও জেলা পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠান মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করে থাকে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, দরিদ্র মেধাবীদের যাতে আটকে না দিতে পারে তার জন্য আলোর সন্ধানে ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। মনে রাখত হবে মেধাবীরা কখনো আটকাবেনা। লেখাপড়া বন্ধ হবে না। সরকার বিনামূল্যে বই দিচ্ছে। বেতন মওকূপ করছে। এর বাহিরে হবিগঞ্জবাসীর পাশে আছে আলোর সন্ধানে ফাউন্ডেশন। তিনি আরও জানান, হবিগঞ্জের ৫ দরিদ্র মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবেন বিভাগীয় কমিশনার। এ ব্যাপারে আগ্রহীরা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করার আহবান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com