বুধবার, ২৭ মে ২০২০, ০৮:৩১ পূর্বাহ্ন

হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমান আদালত ॥ ৯ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা

হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমান আদালত ॥ ৯ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা

বরুন সিকদার ॥ হবিগঞ্জ সদর শহরে দুটি বেকারী ও শায়েস্তাগঞ্জে দাউদনগর বাজারের ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা, মোঃ রফিকুল ইসলাম ও তানভীর হোসেন রোমানের নেতৃত্বে অভিযানগুলো পরিচালিত হয়। হবিগঞ্জের সদরে ২টি প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষিত আইনে ২০০৯ এর ধারায় ৮ হাজার টাকা জরিমানা ও শায়েস্তাগঞ্জে অত্যাবসক পূর্ন নিয়ন্ত্রন আইনের ৬ ধারায় ৭ প্রতিষ্ঠানকে ৪হাজার ২শ টাকা অর্থদন্ড প্রদান করেছে।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রবিবার দুপুর ১২ টায় শহরের সুলতান মাহমুদপুর এলাকায় শাপলা বেকারীতে এক অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা। এসময়ে অপরিচ্ছন্ন পরিবেশ ও নোংরা খাবার তৈরীর অভিযোগে বেকারীর মালিক রিপন মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করে। অপর এক অভিযানে বেলা ১টায় কামরাপুর এলাকার একটি বেকারীকেও নোংরা-বাসি খাবার তৈরীর কারণে ৫ হাজার টাকা জরিমানা ও  বেকারীর ৪০ লিটার ভোজ্য তেল ও ২০ লিটার চিনির সিরা, মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, পাউরু ভ্রাম্যমান আদালতের নির্দেশে খোয়াই নদীতে ফেলে দেয়া হয়। অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন অফিস সহকারী মন্টু রঞ্জন ধর, সদর থানার এ এসআই আনোয়ারা সহ একদল পুলিশ।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানায়, জনস্বার্থে এ অভিযান চালিত থাকবে। ১ম বার হিসেবে দু’টি বেকারীর মালিকদের সতর্কতা সহ আইনের বিধান অনুযায়ি নিম্ন জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এমনটা পুনরাবৃত্তি হলে আইন অনুযায়ি সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে।
শায়েস্তাগঞ্জে দাউদনগর বাজারে নির্বাহী মেজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম ও তানভীর হোসেন রোমান এর নেতৃত্বে বিকেলে অপর এক মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসময়ে অত্যাবশ্যক পূর্ন নিয়ন্ত্রন আইনের ৬ ধারায় ৭ প্রতিষ্ঠানকে ৪হাজার ২শ টাকা অর্থদন্ড প্রদান করে।
পরিচালিত অভিযানে আইন অনুযায়ি ব্যবসা প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজ পত্র না থাকায় হোটেল আল সোহাগ এর মালিকে ৫শ টাকা, শিব শম্ভু বস্ত্রলায় এর ১ হাজার টাকা, আল মদিনা ব্রেডিং ষ্টোরের মালিকে ২শ টাকা ও আনন্দ ফ্যাসনের মালিকে ১ হাজার টাকা করে জরিমানা করে।
এছাড়াও মেয়াদ উত্তীর্ন খাদ্যপন্য বিক্রয়ের অভিযোগে ঐসী কনফেসনারী, প্রমোদ পাল ষ্টোর ও আলী ষ্টোরের মালিকে ৫শ টাকা করে জরিমানা করেছে আদালত।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com