শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমান আদালত ॥ ৯ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম সোমবার, ২০ জানুয়ারী, ২০১৪
  • ৪৮৮ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ হবিগঞ্জ সদর শহরে দুটি বেকারী ও শায়েস্তাগঞ্জে দাউদনগর বাজারের ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা, মোঃ রফিকুল ইসলাম ও তানভীর হোসেন রোমানের নেতৃত্বে অভিযানগুলো পরিচালিত হয়। হবিগঞ্জের সদরে ২টি প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষিত আইনে ২০০৯ এর ধারায় ৮ হাজার টাকা জরিমানা ও শায়েস্তাগঞ্জে অত্যাবসক পূর্ন নিয়ন্ত্রন আইনের ৬ ধারায় ৭ প্রতিষ্ঠানকে ৪হাজার ২শ টাকা অর্থদন্ড প্রদান করেছে।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রবিবার দুপুর ১২ টায় শহরের সুলতান মাহমুদপুর এলাকায় শাপলা বেকারীতে এক অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা। এসময়ে অপরিচ্ছন্ন পরিবেশ ও নোংরা খাবার তৈরীর অভিযোগে বেকারীর মালিক রিপন মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করে। অপর এক অভিযানে বেলা ১টায় কামরাপুর এলাকার একটি বেকারীকেও নোংরা-বাসি খাবার তৈরীর কারণে ৫ হাজার টাকা জরিমানা ও  বেকারীর ৪০ লিটার ভোজ্য তেল ও ২০ লিটার চিনির সিরা, মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, পাউরু ভ্রাম্যমান আদালতের নির্দেশে খোয়াই নদীতে ফেলে দেয়া হয়। অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন অফিস সহকারী মন্টু রঞ্জন ধর, সদর থানার এ এসআই আনোয়ারা সহ একদল পুলিশ।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানায়, জনস্বার্থে এ অভিযান চালিত থাকবে। ১ম বার হিসেবে দু’টি বেকারীর মালিকদের সতর্কতা সহ আইনের বিধান অনুযায়ি নিম্ন জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এমনটা পুনরাবৃত্তি হলে আইন অনুযায়ি সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে।
শায়েস্তাগঞ্জে দাউদনগর বাজারে নির্বাহী মেজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম ও তানভীর হোসেন রোমান এর নেতৃত্বে বিকেলে অপর এক মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসময়ে অত্যাবশ্যক পূর্ন নিয়ন্ত্রন আইনের ৬ ধারায় ৭ প্রতিষ্ঠানকে ৪হাজার ২শ টাকা অর্থদন্ড প্রদান করে।
পরিচালিত অভিযানে আইন অনুযায়ি ব্যবসা প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজ পত্র না থাকায় হোটেল আল সোহাগ এর মালিকে ৫শ টাকা, শিব শম্ভু বস্ত্রলায় এর ১ হাজার টাকা, আল মদিনা ব্রেডিং ষ্টোরের মালিকে ২শ টাকা ও আনন্দ ফ্যাসনের মালিকে ১ হাজার টাকা করে জরিমানা করে।
এছাড়াও মেয়াদ উত্তীর্ন খাদ্যপন্য বিক্রয়ের অভিযোগে ঐসী কনফেসনারী, প্রমোদ পাল ষ্টোর ও আলী ষ্টোরের মালিকে ৫শ টাকা করে জরিমানা করেছে আদালত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com