মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

সিএনজি শ্রমিককে নির্যাতন চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট

  • আপডেট টাইম রবিবার, ১৯ জানুয়ারী, ২০১৪
  • ৩২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শ্রমিক নির্যাতনের প্রতিবাদে হবিগঞ্জ জেলায় অনির্দিষ্টকালের সিএনজি অটোরিক্সা ধর্মঘট শুরু হয়েছে। গতকাল শনিবার ভোর ৬ টা থেকে চলা ধর্মঘটের কারনে যাত্রীরা পড়েছে চরম দূর্ভোগে। তাছাড়া থানায় লিখিত অভিযোগ দেয়া সত্বেও পুলিশ এখন পর্যন্ত মামলাটি গ্রহণ করেনি। পাশপাশি দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত তাদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে বলে জানান শ্রমিক নেতৃবৃন্দ।
জানা যায়, হবিগঞ্জের উমেদনগর সিএনজি স্ট্যান্ডের ব্যবস্থাপক হাবিবুর রহমান গত ১৪ জানুয়ারী হবিগঞ্জ-ইকরাম সড়কের সিএনজি চালক মোশাহিদকে নির্যাতনের পর হাত-পা বেধে খোয়াই নদীর বাধে ফেলে রাখেন। এ ঘটনায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে উঠে এবং ব্যবস্থাপক হাবিবুর রহমানের অপসারণের দাবিতে সিএনজি শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির কাছে লিখিত অভিযোগ করে। তারা অভিযোগে ১৭ জানুয়ারীর মধ্যে দোষী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি জানায়। পাশাপাশি বানিয়াচং উপজেলার কুশিয়ারতলা গ্রামের  আহত সিএনজি চালকের পিতা আব্দুর রহিম বাদি হয়ে ১৬ জানুয়ারী সদর থানায় ৬ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। এদিকে সদর থানায় মামলাটি শনিবার বেলা ২টা পর্যন্ত এফআইআর না করায় ক্ষুব্ধ হয়ে উঠে শ্রমিকরা। অন্যদিকে জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক শরীফ চৌধুরী ও সদর উপজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত জেলায় সর্বাত্মক শ্রমিক ধর্মঘট চলবে। এতে করে হবিগঞ্জের ৭টি উপজেলার সবকটি রুটে ও শহরে সিএনজি ধর্মঘটে চরম দূর্ভোগে পড়েছে যাত্রীরা। পাশাপাশি জেলার ১০ হাজার সিএনজি চালক ও সংশ্লিষ্ট সকলেও পড়েছে বিপাকে। এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ কামরুল আমীন জানান, থানায় কোন অভিযোগ না পাওয়া পর্যন্ত দোষীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা যাবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com