বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবল কলেজ জাতীয়কণের দাবিতে ছাত্র-জনতার মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ৪১৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা সদরের একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ‘বাহুবল কলেজ’ জাতীয়করণের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছে শিক্ষার্থী, অভিভাবকসহ রাজনৈতিক নেতবৃন্দ। গতকাল শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ গেইট সংলগ্ন মহাসড়কে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা টায়ারে আগুন জ্বালিয়ে ব্যারিকেড সৃষ্টি করে দুইঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। প্রায় Pic-3দুই কিলোমিটার দীর্ঘ মানববন্ধন ও অবরোধের ফলে মহাসড়কের উভয় পার্শ্বে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ফলে প্রচন্ড গরমে যাত্রীরা মারাত্মক দুর্ভোগে পড়েন। এ সময় ছাত্রছাত্রীরা প্লে কার্ড হাতে নিয়ে বাহুবল কলেজকে জাতীয়করণের দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
মানববন্ধন ও অবরোধ কর্মসূচিতে উপস্থিত হয়ে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ভুল বুঝিয়ে উপজেলা সদরের বাহুবল কলেজকে জাতীয়করণ প্রক্রিয়া থেকে বাদ দিয়ে ১০ কি.মি. দূরবর্তী এবং উপজেলার এক প্রান্তে অবস্থিত একটি কলেজকে জাতীয়করণের ঘোষণা উপজেলাবাসীর সঙ্গে প্রতারণার শামিল। বক্তারা জনস্বার্থে বাহুবল উপজেলা সদরে অবস্থিত সনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘বাহুবল কলেজকে জাতীয়করণের দাবি জানান। এ মানববন্ধনে ওই কলেজের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, সাধারণ জনগণ এবং সরকার দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পরে স্থানীয় উপজেলা চেয়ারম্যানের আশ্বাসে ও স্থানীয় প্রশাসনের অনুরোধে অবরোধকারীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com