বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

১৯৯২ ব্যাচ ইউরোপিয় মিলনমেলা ১৬

  • আপডেট টাইম বুধবার, ২৪ আগস্ট, ২০১৬
  • ৪৬৫ বা পড়া হয়েছে

এ রহমান অলি, লন্ডন থেকে ॥ অপূর্ব সুন্দর একটি দিন। ১৯৯২ ব্যাচের ইউরোপ মিলনমেলা ২০১৬। পূর্ব নির্ধারিত দিন অনুযায়ী ২১ আগষ্ট ইংল্যান্ডের বর্নমাউথ সমুদ্রসৈকতের উদ্দেশ্যে যাত্রাশুরু হয়। সকাল থেকেই ইউরোপের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধুরা সব আসতে শুরু করে। তবে বলে রাখি প্রবাসে ব্যাচ ভিত্তিক সর্ববৃহৎ ফ্রেন্ডস গ্র“প ১৯৯২ ব্যাচ। শুধু ইংল্যান্ডেই ২৫ থেকে ৩০ জন রয়েছে। সারা ইউরোপে আরো অনেক। এরই মধ্যে চলমান Oliur Rahman (2)

Oliur Rahman (3)

Oliur Rahmanযান্ত্রিক জীবনের ব্যস্ততার কারনে অনেকে আসতে পারেননি। তারপরও থেমে নেই আধুনিক প্রযুক্তির ব্যবহারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের উপস্থিতির জানান দেয়া। তারপরও আনন্দের সীমা নেই সব বন্ধুরা একত্রে সমুদ্র সৈকতে উপস্থিত হতে পেরে। এরই মধ্যে ব্রিটিশ এয়ার ফোর্সের এয়ার শো যেন বাড়তি আনন্দ যোগ করে দেয়। সমুদ্র বিলাস শেষে রওয়ানা হলাম প্রিয় বন্ধু নজমুদ্দিন তালুকদার মিঠু রেষ্টুরেন্টে ডিনারের জন্য। মিঠু প্রোগ্রাম পরিকল্পনা করার সময়ই পুরো গ্র“পকেই ডিনারের দাওয়াত দিয়ে ছিল। ধন্যবাদ মিঠুকে তার আতিথেয়েতার জন্য। ডিনারের আগে ও পরে সে কি মেরাথন আড্ডা, স্কুল কলেজের কত স্মৃতিবিজরিত কথোপকথন সবাই প্রায় ভূলেই গেলাম আমরা কোথায় আছি। কখনও স্কুলে কখনও কলেজে কখনও বা অন্য কোথাও মজার কাহিনীতে। সবাইর প্রতি হৃদয় নিঙরানো ভালবাসা রইল। সুদুর আয়ারল্যান্ড থেকে অনেক কষ্ট করে বন্ধুদের দেখার জন্য এসেছে নূরুজ্জামান শাহীন তাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ তারপর বন্ধু শারিফুল হাসান তরফদার ইমন তার আসার চেয়ে যাওয়াটা অনেক কষ্টের হয়েছে। সারারাত জার্নি আর ঘুমাতে পারেনি অনেক কষ্ট করেছে ধন্যবাদ ইমনকে। বন্ধু চয়ন চৌধুরী ও মাহবুবুর রহমান কষ্ট করে অনেক দূর থেকে আসার জন্য ধন্যবাদ বন্ধুদের, ব্যারিস্টার আশরাফুল আলম চৌধুরী বাবলু, ইকরামুল বর চৌধুরী উজ্জল, দেবাশীষ বনিক দেবু, ইকবাল বখস্, আহমেদ মুছা সবাইকে অজস্র ধন্যবাদ অনুষ্টান সার্থক করার জন্য। সর্বপুরী মানব কল্যানে নিজেদের সাধ্যমত সম্পৃক্ত থাকার প্রত্যয় ব্যক্ত করে আপন আলয়ে ফিরে গেলাম আরেকটি কল্যাণময় দিনের প্রতিশ্র“তি নিয়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com