মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

আমি কেয়া চৌধুরী বলছি………

  • আপডেট টাইম সোমবার, ২২ আগস্ট, ২০১৬
  • ৫১৯ বা পড়া হয়েছে

প্রিয় হবিগঞ্জবাসী, বিগত ৭ই আগস্টের পর থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে জড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বিতর্কিত এডিটকৃত বক্তব্য ও শোকের মাসে সংবর্ধনা বিষয়টি জড়িয়ে বিতর্কিত করার প্রয়াসে যে আপত্তিকর কর্মকাণ্ড চালানো হয় এই বিষয়ে আমি কিছু কথা বলতে চাই। ৭ই আগস্ট পুলিশ প্রশাসন কতৃক আয়োজিত বৃন্দাবন সরকারী কলেজে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশে হবিগঞ্জ প্রশাসন, পুলিশ প্রশাসন ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মানিত নেতৃবৃন্দের সামনে প্রায় ৮-১০ মিনিট মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত বাংলার তরুন সমাজের ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরি। বর্তমানে জঙ্গিবাদ উত্তানের বিপরীতে জননেত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনায় পুলিশ প্রশাসনের সাথে বাংলার তরুন সমাজ একত্বতা ঘোষণা করে যেভাবে জঙ্গিবাদের বিপরীতে সচেতনেতার সৃষ্টি করছে তার প্রশংসা করি কিন্তু অবাক হওয়ার বিষয় আমার সমস্ত বক্তব্যের মধ্যে প্রথম এবং শেষ অংশ বাদ দিয়ে অসমাপ্ত খন্ডিত অংশ তুলে ধরে “হবিগঞ্জ আপডেট” নামক ফেইসবুক আইডি ও জনৈক অজিত দাস লন্ডন প্রবাসী ও আলমগীর চৌধুরীর আইডি থেকে ব্যাপক ভাবে ভিডিও ক্লিপটি প্রচার করা হয়। যেখানে “আওয়ামীলীগের এমপি কেয়া চৌধুরী” “মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী” বলে বার বার প্রচার করা হয়।
সম্মানিত হবিগঞ্জবাসী যদি আমি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে সত্যি কিছু বলতাম তাহলে উক্ত অনুষ্ঠানে উপস্থিত বিপুল সংখ্যক অভিভাবক, সাংবাদিক ও হবিগঞ্জ পুলিশ প্রশাসনের কাছে নিশ্চয়ই তাৎক্ষনিক ভাবে বিতর্কিত ও সমালোচিত হতাম। উপরন্ত আমার বক্তব্যের পরে আমার দুপাশে বসা সম্মানিত জেলা প্রশাসক জনাব সাবিনা আলম এবং পুলিশের ডিআইজি মিজানুর রহমান আমার বক্তব্যের তাৎক্ষনিক প্রশংসা ও অভিনন্দন জানান। সবচেয়ে অবাক হওয়ার বিষয় হবিগঞ্জে প্রশাসনের উপস্থিতিতে আমার বক্তব্যটি প্রাসঙ্গিক এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করনে প্রশংসিত হলেও অসৎ উদ্দেশ্যে একটি বিশেষ মহল তাদের প্রচেষ্টায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সামাজিক সংগঠন ও আমার সহকর্মী সম্মানিত সংসদ সদস্যদের ফেইসবুক আইডিতে ট্যাগ করে দেওয়া হয়। এই বিষয়ে আমি হবিগঞ্জ সদর থানায় ৮ই আগস্ট ২০১৬ইং তারিখে একটি সাধারণ ডাইরী দায়ের করি। এর পর থেকে একটি কুচক্রী মহল আমার বিভিন্ন জনসভায় উপস্থিতি ও বক্তব্যকে বিতর্কিত করার লক্ষ্যে নানান ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করে যাচ্ছে। সম্প্রতি বাহুবল মিরপুর পাবলিক লাইব্রেরীতে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জঙ্গি তৎপরতা বিরোধী সভায় ব্যানারে উদ্দেশ্য মূলক ভাবে এডোব ফটোশপের মাধ্যমে সংবর্ধনা শব্দটি যুক্ত করে আমার প্রয়াত পিতা কমান্ডেন্ট মানিক চৌধুরী সম্পর্কে অত্যন্ত আপত্তিজনক ও অসত্য বক্তব্য প্রকাশ করে আমি ও আমার প্রয়াত পিতার আত্মমর্যাদা নস্ট করার হীন প্রয়াস চালায়। যা সাইদুর রহমান তাঁর ব্যক্তিগত আইডি (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ংধরফঁৎ.ৎধযসধহ.৩৯৭৫০) থেকে গউ. অনঁ তধযরৎ গচ নামে ফেইসবুক আইডিতে যুক্ত করে ১৭ই আগস্ট ২০১৬ ইং তারিখে বাংলাদেশ সময় রাত ৯ টা ০২ মিনিটে প্রকাশ করে। তাছাড়াও আব্দুর রাকিব রনি (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ঢ়ৎড়ভরষব.ঢ়যঢ়?রফ=১০০০০৫৯৩৯৮৩৫২৭৮), ফয়জুর রহমান রবিন (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ৎধনরহ.ংশু.৭), এমদাদ চৌধুরীর ফেইসবুক (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/বসফধফ.পযড়ফিযঁৎু.১২) আইডিতেও একই ভাবে বিতর্কিত তথ্য প্রকাশ করে পোস্ট করা হয়। যা দেশে এবং বিদেশে বিভিন্ন জায়গায় অপপ্রচার করার জন্য যথেষ্ট।
সন্মানিত হবিগঞ্জবাসী ১৪ই আগস্ট সন্ধ্যায় বাহুবল মিরপুর পাবলিক লাইব্রেরীতে আয়োজিত অনুষ্ঠানে “সংবর্ধনা” শব্দটি আয়োজকদের পক্ষ থেকে ব্যবহার করলেও, অনুষ্ঠান স্থলে আমার গুরুতর আপত্তি সাপেক্ষে তা বাতিল করা হয়। উক্ত অনুষ্ঠানে মিরপুরের গুরুত্বপূর্ণ ব্যক্তিগনের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জঙ্গি তৎপরতা বিরোধী বিষয়য়ে আলোচনা শুরু ও শেষ হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাহুবল উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জনাব ইব্রাহিম আলী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জনাব আশকার আলী, জনাব এডভোকেট মোহাম্মদ মুহিত চৌধুরী, ফয়জুন্নেসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হাবিবুর রহমান, আলিফ সোবহান বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মাহবুবুর রহমান, প্রধান শিক্ষক অভিময় বাবু, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জনাব হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব হাজী শেখ ফিরোজ মিয়া, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জনাব মাস্টার আব্দুল গনি ও প্রবীন শিক্ষক বীরেশ্ব ভট্টাচার্য প্রমুখ বক্তব্য রাখেন। উক্ত সভায় সভাপতিত্ব করেন ফয়জুন্নেসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মিরপুর পাবলিক লাইব্রেরীর সহ-সভাপতি জনাব মোঃ আরজু মিয়া।
কিন্তু সাইদুর রহমানের ফেইসবুক আইডিতে পোস্টকৃত ছবিতে ফটোশপের মাধ্যমে সংবর্ধনা শব্দটি ব্যবহার করে মিথ্যা তথ্য দিয়ে আমাকে বিতর্কিত করার চেষ্টা করা হয়। বিশেষ ভাবে উল্লেখ্য ফেইসবুকে প্রকাশিত ছবিতে স্পষ্ট দেখা যায় অনুষ্ঠানের সভাপতি জনাব মোঃ আরজু মিয়া সাহেবের কপালের উপরে ব্যানারের অংশ বিশেষের ছাপ। সম্মানিত হবিগঞ্জ বাসী যদি সংবর্ধনা শব্দটি ব্যানারে লেখা থাকতো তাহলে আমার ডান পাশের দাঁড়ানো জনাব মোঃ আরজু মিয়া সাহেবের কপালের উপরে কিভাবে সংবর্ধনা শব্দের অংশ বিশেষের ব্যানারের ছাপ আসলো? এ থেকেই স্পষ্টত প্রমানিত হয় যে ব্যানারটিতে এডিট করে সংবর্ধনা শব্দটি যুক্ত করা হয়েছে যা তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি গুরুত্বর অপরাধ। যেহেতু অসৎ উদ্দেশ্যে আমাকে বিতর্কিত করার লক্ষে, এই অপকর্ম সংগঠিত হয়েছে। যেখানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সন্মাননা “স্বাধীনতা পদক” বর্তমান আওয়ামীলীগ সরকার কতৃক আমার বাবাকে প্রদান করা হয়েছে। সেই স্বাধীনতা পুরষ্কারে ভূষিত ব্যক্তিত্ব, আমার মরহুম পিতা কমান্ডেন্ট মানিক চৌধুরীকে অসম্মান জনক বাক্য ব্যবহার করে বিতর্কিত করা হয়েছে। যা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলের জন্যই অপমানজনক। তাই বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসাবে আমার ও আমার পিতার আত্মমর্যাদা রক্ষার্থে আইনের প্রচলিত নিয়মে হবিগঞ্জ সদর মডেল থানায় গত ১৮ই আগস্ট ২০১৬ ইং তারিখে রাত প্রায় সাড়ে ১১ টায় একটি সাধারণ ডায়রী লিপিবদ্ধ করি।
যেখানে হবিগঞ্জ সদর রিচি গ্রামের বাসিন্দা সাইদুর রহমান পিতা মোঃ মসাদ্দর আলী ফেইসবুক আইডি (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ংধরফঁৎ.ৎধযসধহ.৩৯৭৫০)
হবিগঞ্জ সদর রিচি গ্রামের বাসিন্দা আব্দুর রাকিব রনি পিতা আব্দুর রহিম (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ঢ়ৎড়ভরষব.ঢ়যঢ়?রফ=১০০০০৫৯৩৯৮৩৫২৭৮)
হবিগঞ্জ সদর রিচি গ্রামের বাসিন্দা ফয়জুর রহমান রবিন পিতা আব্দুর রহিম ফেইসবুক আইডি (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ৎধনরহ.ংশু.৭)
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের মৃত মোঃ সাজন মিয়া চৌধুরী ছেলে এমদাদ চৌধুরী ফেইসবুক আইডি (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/বসফধফ.পযড়ফিযঁৎু.১২)
প্রিয় হবিগঞ্জবাসী আমি দৃঢ় ভাবে বলতে চাই, ১৮ই আগস্ট লিপিবদ্ধ করা আমার সাধারণ ডাইরীটি কোন ব্যক্তি বা কোন রাজনৈতিক সংগঠনের পদ-পদবীধারি ব্যক্তির বিরুদ্ধে নয়। গত ১৪ই আগস্ট মিরপুর পাবলিক লাইব্রেরীর অনুষ্ঠানটির ব্যানার এডিট করে সংবর্ধনা শব্দটি যুক্ত করে যারা অসৎ উদ্দেশ্যে মিথ্যা তথ্য প্রকাশ করেছে। যা ছিল অভিযুক্ত ব্যক্তিগনের ব্যক্তিগত আইডি থেকে প্রকাশিত অপপ্রচার। সুনির্দিষ্ট ভাবে যা তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি অপরাধ বলে গণ্য। প্রচলিত আইনে এই অপরাধের সাথে যুক্ত ব্যক্তি গনের বিরুদ্ধে আমার নেওয়া আইনি পদক্ষেপ। তবে আপনারাও আমার সাথে একমত হবেন যে, বাংলাদেশের কোন নাগরিকই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রচলিত আইনের উর্ধে নয়। একজন ব্যক্তি যখন অপরাধ করেন তখন ব্যক্তিকেই তাঁর দায় বহন করতে হয়। কোন ব্যক্তির ব্যক্তিগত আইডি থেকে প্রকাশিত এডিটকৃত ছবি এবং বিতরকৃত বক্তব্য কোন রাজনৈতিক সংগঠন এর বক্তব্য হতে পারে না। এই ধরনের দ্বায় কোন রাজনৈতিক দল বা তাঁর ভ্রাতৃ প্রতীম সংগঠন কখনই বহন করেনি, এটাই ইতিহাস বলে।
আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসাবে মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার লক্ষে বঙ্গবন্ধুর সবুজ বিপ্লবের অগ্রসৈনিক হিসাবে আওয়ামীলীগের নির্বাচিত এমপি হিসাবে বঙ্গবন্ধুর সবুজ বিপ্লব বাস্তবায়নে ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত থেকে জাতীয় বঙ্গবন্ধু কৃষি পদক গ্রহন করেন। ৭৫ পরবর্তী ঢাকার রাজ পথে বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করায় সাড়ে ৪ বছর মোস্তাক জিয়ার অবৈধ সরকারের নির্দেশে কারাভোগ করেন। মহান মুক্তিযুদ্ধের অসামান্য ভূমিকা ও দেশ গড়ার লড়াকু সৈনিক হিসাবে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমার বাবাকে ২০১৫ সালে মরনোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করেন। এছাড়াও আওয়ামীলীগ সরকারের দ্বিতীয় মেয়াদে জননেত্রী শেখ হাসিনা সরকার হবিগঞ্জ বাইপাস সড়কটি বীর মুক্তিযোদ্ধা কমান্ডেন্ট মানিক চৌধুরী নামে গেজেট প্রকাশ করেন। ব্যক্তিগত ভাবে আমি ২০০৬ সাল থেকে মুক্তিযুদ্ধে নির্যাতিতা নারীদের মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতির দাবীতে কাজ করি। ২০০৯ সালে আমার আবেদনে বাংলাদেশে প্রথম হবিগঞ্জের ছয় জন মুক্তিযুদ্ধে নির্যাতিতা নারী মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃত পান। এছাড়াও আমার বাবার স্বপ্ন পূরণে হবিগঞ্জস্থ্ আমার পৈতৃক সম্পত্তির বসত ভিটায় বৃহত্তর সিলেটে একমাত্র আঞ্চলিক মুক্তিযুদ্ধ যাদুঘর স্থাপনে কাজ করছি।
সম্মানিত হবিগঞ্জবাসী, বাংলাদেশ আওয়ামীলীগের হবিগঞ্জের প্রথম সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসাবে, আমার একমাত্র ভিশন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশে আমার দায়িত্ব প্রাপ্ত এলাকা গুলোতে রাজনৈতিক ও সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ড চালিয়ে যাওয়া। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে, আওয়ামীলীগের একজন কর্মী হয়ে, জনগণের প্রতি আমার কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা, দায়বদ্ধতার ভিত্তিতে, আমার প্রাণ প্রিয় দল বাংলাদেশ আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের নিয়ে, জনগণের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করা।
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।
সম্মানিত হবিগঞ্জবাসী আপনাদের অবগতির জন্য ১৮ আগস্ট আমার দায়ের কৃত জিডির কপি ও বিতর্কিত পোস্টের প্রকাশিত কপি ও ছবি সংযুক্ত করা হল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com