বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এমপি কেয়া চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা দায়েরের দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

  • আপডেট টাইম রবিবার, ২১ আগস্ট, ২০১৬
  • ৪৫৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগে ছাত্রলীগের নেতাকর্মীদের নামে থানায় অভিযোগ দায়ের করায় হবিগঞ্জ ও সিলেট জেলার সংরক্ষিত নারী আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কথা বলায় এবং শোকের মাসে সংবর্ধনা নেয়ায় এমপি কেয়া চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলা দায়েরের দাবিতে স্মারকলিপিও প্রদান করা হয়। শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, সহ-সভাপতি সাইদুর রহমান, কায়েস চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সানী, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক, পৌর ছাত্রলীগ সভাপতি ফয়জুর রহমান রবিন, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ পারভেজ প্রমূখ। এ সময় বক্তাগণ অবিলম্বে ছাত্রলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ প্রত্যাহারের দাবি জানান। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম এবং পুলিশ সুপারের পে অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুল ইসলাম সামছ স্মারকলিপি গ্রহন করেন।
Chatralig Pic (2)

Chatralig Picপ্রসঙ্গত, আগস্ট মাসে একটি সংবর্ধনা সভায় যোগদান ও জঙ্গীবিরোধ সভায় ভুল বক্তব্যকে দেয়াকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা-সমালোচনা শুরু হয়। এ প্রেক্ষিতে গত ১৮ আগস্ট সদর মডেল থানায় ফেসবুকে অপপ্রচারের অভিযোগে জেলা ছাত্রলীগ সহ-সভাপতি সাইদুর রহমান, পৌর ছাত্রলীগ সভাপতি ফয়জুর রহমান রবিন ও যুবলীগ নেতা আব্দুর রকিব রনির নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন।
গতকাল প্রতিবাদ সভা শেষে জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের ভ্যানগার্ড হল ছাত্রলীগ। দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে এই সংগঠন রাজপথে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমার ছাত্রলীগের নেতাকর্মীরা ছোট। আওয়ামীলীগ আমাদের অবিভাবক। যদি ছাত্রলীগের কোন নেতা কর্মী ভুল করে তাহলে তাদেরকে শাসন করার অধিকার রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীর। কিন্তু সরাসরি থানায় অভিযোগ করলে তা কোনভাবেই মেনে নেয়া যায় না। যদি ছাত্রলীগের নেতাকর্মীদের নামে অভিযোগ প্রত্যাহার না করা হয় তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের কোন নেতা বা জনপ্রতিনিধি যদি স্বাধীনতার চেতনার বির”দ্ধে কথা বলেন এবং শোকের মাসে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে সংবর্ধনা নেন তাহলে ছাত্রলীগের নেতাকর্মীরা অবশ্যই প্রতিবাদ করবে। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে যেভাবে নিন্দার ঝড় বইছে সেখানে অবশ্যই ছাত্রলীগের নেতাকর্মীরা মন্তব্য ও শেয়ার করা দোষের কিছুই নয়। নিজের অপকর্মে আড়াল করতে ছাত্রলীগের নেতাকর্মীদের নামে মিথ্যা অভিযোগ করেছেন এমপি কেয়া চৌধুরী। যদি অবিলম্ভে এই অভিযোগ প্রত্যাহার না করা হয় তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com