মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন হবিগঞ্জের কৃতি সন্তান অশোক মাধব রায়

  • আপডেট টাইম শনিবার, ১৩ আগস্ট, ২০১৬
  • ১৩৯৪ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ প্রশাসনের প্রভাবশালী সচিব হিসাবে পরিচিত হবিগঞ্জের কৃতি সন্তান নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়ের অবসর-উত্তর ছুটি বাতিল করে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, অবসর-উত্তর ছুটি বাতিলের শর্তে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়কে আগামী ১৮ আগস্ট থেকে অথবা যোগদানের তারিখ হতে এক বছরের জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো। অশোক মাধব রায় আগামী ১৭ আগস্ট অবসর উত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা হবিগঞ্জের কৃতিসন্তান অশোক মাধব রায় গত বছর ৩ ডিসেম্বর নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেন। গত জুন মাসে তিনি সচিব পদে পদোন্নতি পান। এর আগে তিনি স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) পদে কর্মরত ছিলেন। তিনি প্রশাসনে অত্যান্ত নিষ্টার সাথে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করেছেন। ১৯৫৭ সালে হবিগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন অশোক মাধব রায়। পরে শায়েস্তাগঞ্জ হাই স্কুল থেকে ১৯৭৩ সালে মাধ্যমিক এবং হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ থেকে ১৯৭৫ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) ও পরে এমএসসি ডিগ্রী অর্জন করেন। অশোক মাধব রায় চাকরি জীবন শুরু করেন টাংগাইল জেলায় সহকারী কমিশনার হিসেবে। ১৯৯৫ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত দীর্ঘ ৬ (ছয়) বছর কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার পদে অত্যান্ত সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে তিনি উপসচিব, ২০০৯ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব এবং ওই বছরই ২০০৯ সালে যুগ্মসচিব এবং ২০১২ সালে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। গত বছর ৩ ডিসেম্বর নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেন এবং গত জুন মাসে তিনি সচিব পদে পদোন্নতি পান। অশোক মাধব রায় ব্যক্তিগত জীবনে এক পুত্র সন্তানের জনক। তার স্ত্রী কৃষ্ণা রায়। তিনি বিভিন্ন সরকারী সফরে জনস্বার্থে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ডেনমার্ক, দক্ষিণ কোরিয়া, সিংগাপুর, ফিলিপাইন, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ফ্রান্স, জার্মানী, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড ভ্রমণ করেছেন।
এছাড়াও অপর একটি আদেশে বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মুন্সী মাহবুবুর রহমানকে বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনালস এর কর্ড টু ডিন ক্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com