মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জ ছাত্রলীগের দু’গ্র“পের অস্ত্র নিয়ে শহরে শক্তির মহড়া ॥ যুবলীগ নেতা হাবিবের কার ভাংচুর ॥ উত্তেজনা চরমে

  • আপডেট টাইম রবিবার, ৭ আগস্ট, ২০১৬
  • ৩৮৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিরোধের জের ধরে গতকাল দু’গ্র“পের মধ্যে শক্তির মহড়া ও হামলার ঘটনা ঘটেছে। এ সময় নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের প্রাইভেট কার ভাংচুর করা হয়েছে। এ ঘটনার জের ধরে শহরে অস্ত্রের মিছিল, শক্তির মহড়ায় সাধারণ মানুষ ভীতসন্ত্রস্থ। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপরে যুবলীগ নেতা হাবিবুর রহমান হাবিব বাদী হয়ে গাড়ি ভাংচুরের অভিযোগ এনে ১০/১৫জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেছেন।
বিভিন্ন সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে দু’টি পক্ষের মাঝে বিরোধ চলে আসছে। এ কমিটি গঠন নিয়ে বিরোধের কারণে প্রাণ দিতে হয়েছে হেভেন চৌধুরীকে। সম্প্রতি নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এতে পদ বঞ্চিতদের মাঝে ক্ষোবের সঞ্চার হয়। গত ৩০ জুলাই নবীগঞ্জ ডিগ্রী কলেজ ক্যাম্পাসে নবীগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির অনুষ্ঠানে দু’গ্র“পের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পদ বঞ্চিতদের হাতে লাঞ্ছিত হন পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমীন রাসেল। এর পর থেকে উভয় পর থেকে উভয় গ্র“পের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করতে থাকে।
এদিকে নবীগঞ্জের মুরাদপুর গ্রামের জনৈক ইংল্যান্ড প্রবাসীর ছেলের বিয়ে অনুষ্ঠান ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়। সম্প্রতি তিনি দেশে আসেন। গতকাল দুপুরে ছেলের বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করেন গ্রামের বাড়িতে। উক্ত অনুষ্ঠানে জনপ্রতিনিধি সহ দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে আমন্ত্রন জানানো হয়। অনুষ্ঠানের প্রথম দিকে ছাত্রলীগের পদ বঞ্চিতরা বিশেষ করে কলেজে ধাওয়ার পাল্টা ধাওয়া ঘটনার নেতৃত্বদানকারী দেলোয়ার, মহিনুর সহ অন্যান্যরা উপস্থিত হন। এ খবর পৌছে যায় উপজেলা ছাত্রলীগের অপর পক্ষের লোকজনের কাছে। এ সময় তারা অনুষ্ঠানে অংশ না নিয়ে অবস্থান নেয় তিমিরপুর এলাকায়। এদিকে অনুষ্ঠানে খাওয়া ধাওয়া শেষে বিকেল প্রায় ৩ টার দিকে উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও নবীগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব তার প্রাইভেট কার যোগে নবীগঞ্জ ফিরছিলেন। কারটি তিমিরপুর এলাকায় পৌছুলে তাদের প্রতিপক্ষ সাইদুর গ্র“পের ছাত্রলীগের ১০/১২ জন কারে দেলোয়ার, মহিনুর রয়েছে ভেবে কারটির গতিরোধ করার চেষ্টা করেন। কিন্তু হাবিব কার নিয়ে দ্রুতগতিতে স্থান ত্যাগ করার সময় পেছন থেকে কারে ঢিল ছুড়া হয়। এতে কারের গ্লাস ভেঙ্গে যায়। এ খবর ছড়িয়ে পড়লে দেলোয়ার, মহিনুরসহ তাদের পক্ষর নেতাকর্মীরা নবীগঞ্জ শহরে জড়ো হয়। দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শহরে বিক্ষোভ মিছিল করে।
খবর পেয়ে সাইদুর গ্র“পের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শহরের মধ্যবাজারে অবস্থান নেয়। অপর দিকে দেলোয়ার গ্র“প অবস্থান নেয় শহরের নতুন বাজার মোড়ে। উভয় পক্ষের শক্তির মহড়ায় সাধারণ মানুষের মাঝে দেখা আতংক। অনেকে দোকান পাট বন্ধ করে নিরাপদ দুরত্বে অবস্থান। অনেকে নিজেকে রক্ষায় ছুটোছুটি শুরু করে। সৃষ্টি হয় ভীতিকর পরিবেশের। আতংক দেখা দেয় পথচারীদের মাঝে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে উভয় পক্ষকে শান্ত করে। এদিকে উভয় পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় এ উত্তেজনার বিষ্ফোরণ ঘটার আশংকা করছেন সাধারণ মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com