শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের বাগাউড়া হাই স্কুলের জাল সনদধারী শিক্ষক বকুলের বরখাস্তের আদেশ অবশেষে কার্যকর

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ৭৪৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ অবশেষে নবীগঞ্জ উপজেলার বাগাউড়া ম্যানেজিং কমিটির ঠনক লড়েছে। সিলেট শিক্ষা বোর্ডের পত্র প্রেরনের ১৫ দিনের মাথায় স্কুলের জাল সনদধারী সহকারী শিক্ষক মোহাম্মদ জাকারিয়া হোসেন বকুলকে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশের পর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম চৌধুরী গত ২৮ জুলাই বরখাস্ত করার ঘোষণা দেন। যা সিলেট শিক্ষা বোর্ডকে অবহিত করার জন্য পত্র প্রেরন করা হয়েছে।
উল্লেখ্য, উপজেলার ২নং বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (অর্থনীতি) হিসেবে মোহাম্মদ জাকারিয়া বিগত ২০১০ সনের ১ জুলাই যোগদান করেন। পরবর্তীতে স্কুলের প্রধান শিক্ষক পিয়ার আলী উক্ত শিক্ষকের শিক্ষাগত যোগ্যতার কাগজপত্র দেখে ভুয়া বলে সন্দেহ হয়। ফলে স্কুল কর্তৃপক্ষ গত অক্টোবর থেকে তার বেতন ভাতাদি বন্ধ রাখেন। বিষয়টি যাচাই বাচাইর জন্য প্রধান শিক্ষক বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বরাবরে অভিযোগ পত্র দাখিল করেন। কর্তৃপক্ষ যাচাই পূর্বক শিক্ষক মোহাম্মদ জাকারিয়ার রোল নং-১১০৩১১৫৭, রেজিঃ নং-০৫১০৭০০৯/২০০৬ইং সনদপত্রটি সঠিক নয় মর্মে প্রতিবেদন দেয়। উক্ত প্রতিবেদনের প্রেক্ষিতে বিগত ২০মার্চ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ১৮০০/৫ স্মারকে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকারিয়ার এর নিবন্ধন সনদপত্র জাল প্রমানিত হওয়ায় তাকে চাকুরী থেকে বরখাস্ত করণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রধান শিক্ষক বরাবরে পত্র প্রেরন করেন। উক্ত পত্র প্রাপ্তির পর একাধিক ম্যানেজিং কমিটির সভায় বিষয়টি উত্তাপন করলেও কমিটির সভাপতি সাজ্জাদুর রহমানসহ কমিটির লোকজন তা আমলে নেয় নি। বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক ও কমিটির সচিব কর্তৃপক্ষকে অবহিত করেছেন। এদিকে শিক্ষা অধিদপ্তরের পত্র পাওয়ার পরও ম্যানেজিং কমিটি উক্ত ভুয়া সনদধারী শিক্ষককে বরখাস্ত না করে গত ১৪ জুন কমিটির সদস্য সচিবকে বাদ দিয়ে এক জরুরী মিটিং ডেকে ম্যানেজিং কমিটি উক্ত শিক্ষক সরকারী বন্ধ থাকা বেতন ভাতাদি উত্তোলনের বিধি বহির্ভুতভাবে রেজুলেশন করে প্রধান শিক্ষককে স্বাক্ষর করার জন্য চাপ প্রয়োগ করেন। এতে প্রধান শিক্ষক সায় না দিলে সভাপতি কমিটির বেশীর ভাগ সদস্যদের বিভিন্ন ভাবে নিজের আয়ত্তে এনে প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করে সিনিয়র শিক্ষক আবুল কাশেম চৌধুরী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেয়া হয়। ঘটনাটি এলাকায় জানাজানি হলে উক্ত জাল সনদধারী শিক্ষকের বিরুদ্ধে ফুসে উঠেছে স্কুলের ছাত্র-অভিভাবক ও এলাকার জনপদ। এলাকাবাসী জাল সনদধারী শিক্ষক জাকারিয়াকে বরখাস্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে জোর দাবী জানিয়েছিলেন। এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে সিলেট শিক্ষা বোর্ড গত ১৩ জুলাই উক্ত জাল সনদধারী শিক্ষক জাকারিয়া হোসেন বকুলকে ৭ দিনের মধ্যে বরখাস্ত করে বোর্ডকে অবহিত করার নির্দেশ প্রদান করেন। কিন্তু ম্যানেজিং কমিটির সভাপতি সাজ্জাদুর রহমান তার চাচাতো ভাই শিক্ষক জাকারিয়া বকুলকে বাচাঁনোর জন্য নানা কোটচাল করেও ব্যর্থ হন। এ ব্যাপারে গত ৩০ জুলাই দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হলে ম্যানেজিং কমিটি সভাপতি সহ কতেকজনের পরামর্শে সংবাদ প্রকাশের (বেক ডেইটে) সংবাদ প্রকাশের দু’দিন পূর্বে কার্যকর দেখিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাউবি/০১/২০১৬ (৭) স্মারকে বোর্ড বরাবরে বরখাস্তের পত্র প্রেরন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com