শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাটে ছেলেকে লুকিয়ে রেখে অপহরণ মামলা ॥ ৮১ দিন পর কথিত অপহৃত রংপুর থেকে উদ্ধার

  • আপডেট টাইম রবিবার, ৩১ জুলাই, ২০১৬
  • ৫৬৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে মাহফুজুর রহমান রিয়াজ (১৪) নিখোঁজের রহস্য ফাঁস হয়ে গেছে। প্রতিপক্ষকে ফাঁসাতে পিতাই তাকে লুকিয়ে রেখেছিলেন। কথিত অপহরনের ৮১ দিন পর গত বৃহস্পতিবার রংপুর জেলার পীরগাছা থানা পুলিশ তাকে উদ্ধার করেছে। সে চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের লক্ষীপুর গ্রামের জমরুত মিয়ার পুত্র। গত ১০মে থেকে সে নিখোঁজ হয়। পরদিন ১১মে তার মাতা সুফিয়া খাতুন প্রকাশ ছইদা খাতুন বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরে ৬জুন পিতা জমরুত মিয়া বাদী হয়ে একই এলাকার সিরাজুল ইসলাম (৫২), ফারুক মিয়া (৩০) ও জুনাইদ মিয়া (৪৮)সহ ৯ জনের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) ইকবাল হোসেন মোবাইল কল লিস্টের সূত্র ধরে দেশের বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন। এক পর্যায়ে গত ২০ জুলাই বিকালে অপহৃত কিশোরের মাতা বাদীনি সুফিয়া খাতুন প্রকাশ ছইদা খাতুন, বোন তানহা আক্তার, বোন জামাই মাদ্রাসা শিক্ষক মোজাহিদ হোসেনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে বোন তানহা আক্তার ও তার স্বামী মোজাহিদ হোসেনকে জেল হাজতে প্রেরণ করা হয়। ফলে কথিত অপহরণ ঘটনা ফাঁস হয়ে যায়। এরপর থেকে মাহফুজুর রহমান রিয়াজ বিভিন্ন স্থানে আত্মগোপনের চেষ্টা করে। এক পর্যায়ে গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রংপুর জেলার পীরগাছা থানা পুলিশের হাতে রিয়াজ আটক হয়। আটকের পর সেখানকার পুলিশের জিজ্ঞাসাবাদে সে তার ঠিকানা প্রকাশ করে। পরে পীরগাছা থানা অফিসার ইনচার্জ চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ নির্মলেন্দু চক্রবর্তীকে মোবাইল ফোনে ঘটনাটি অবহিত করেন। এরই প্রেক্ষিতে চুনারুঘাট থানার এস.আই আতাউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ কথিত অপহৃত কিশোর রিয়াজকে পীরগাছা থানা থেকে চুনারুঘাট থানায় নিয়ে আসেন। গতকাল রিয়াজকে হবিগঞ্জ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য হাজির করা হয়। ১৬৪ ধারায় জবানবন্দিতে, সে জানায় তার বাবা জমরুত আলীর প্ররোচনায় তার বোন জামাই মোজাহিদ হোসেন ও বোন তানহা আক্তারের সহযোগিতায় তাকে প্রথমে সিলেট শেরপুর, বিশ্বনাথ, চট্টগ্রাম, নারায়নগঞ্জ ও রংপুর জেলার পীরগাছায় লুকিয়ে রাখা হয়। পরে তার বাবা জমরুত আলী রিয়াজকে ফোন করে বলে যে, তার বোন ও বোন জামাইকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। এ সংবাদ শুনে রিয়াজ নিজেই ওইদিন পীরগাছা থানায় আত্মসমর্পণ করে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়।
উল্লেখ্য যে, লক্ষীপুর গ্রামের জমরুত আলী ও সিরাজ মিয়া গংদের মাঝে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের হিসেবে সিরাজ গংদের ফাঁসানোর জন্য নিজের ছেলেকে প্রথমে নারায়নগঞ্জে লুকিয়ে রেখে ভিন্ন পন্থা অবলম্বন করে জমরুত। এ নিয়ে এলাকায় আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com