শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আইএসের কর্মীসংগ্রাহক সন্দেহে জাকির নায়েকের জনসংযোগ কর্মী আটক

  • আপডেট টাইম শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ৪০৭ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ আইএসের কর্মী সংগ্রাহক অভিযোগে প্রখ্যাত ইসলাম প্রচারক ড. জাকির নায়েকের জনসংযোগ কর্মচারী আরশিদ কুরেশিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে মুম্বাই থেকে ইসলামি রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) এ কর্মচারীকে আটক করা হয়। আরশিদ তাদের কর্মচারী বলে নিশ্চিত করেছে আইআরএফ। আইআরএফের একটি ঘনিষ্ঠ সূত্র ইন্ডিয়া টুডেকে জানিছে, আরশিদ মুম্বাইয়ের এ প্রতিষ্ঠানে অতিথি সম্পর্ক বিষয়ক ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন। আইআরএফে বেশ কয়েকবছর ধরে কাজ করছেন কুরেশি। এ প্রতিষ্ঠানে গেলে প্রথমেই তার সঙ্গে সাক্ষাৎ করতে হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাভি মুম্বাইয়ের বাসা থেকে তাকে তুলে নেয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। তৃতীয় ব্যক্তির করা অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়। এর আগে কেরালা থেকে নিখোঁজ হয় ২১ যুবক। এ ঘটনা তদন্ত করছে পালারিভাত্তম পুলিশ। ধারণা করা হচ্ছে, নিখোঁজ যুবকরা আইএসে যোগ দিতে পারে। মেরিন ওরফে মারইয়ম নামের এক নারী তার স্বামী বেস্টিন বিনসেন্ট ওরফে ইয়াহিয়ার সঙ্গে নিখোঁজ রয়েছেন। মারইয়মের ভাই ইবিন জ্যাকব (২৫) এর এ বক্তব্য রেকর্ড করেছে পুলিশ।
সূত্র অনুযায়ী, জ্যাকব অভিযোগ করেছে তার দুলাভাই বেস্টিন ও কুরেশি তাকে ইসলামে ধর্মান্তরিত হতে এবং ২০১৪ সালে আইএসে যোগ দিতে চাপ দিয়েছে। এছাড়াও বেস্টিন তার বোনকে আইআরএফের মাধ্যমে জোরপূর্বক ইসলামে ধর্মান্তরিত করেছে বলে অভিযোগ করেন। জ্যাকবের বক্তব্য রেকর্ডের পর বেআইনী কার্যক্রম প্রতিরোধ আইনের ১৩ ধারা ও ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারায় বেস্টিন ও কুরেশির বিরুদ্ধে একটি পুলিশী মামলা দায়ের করা হয়।
এদিকে আইআরএফ এ অভিযোগকে তাদের বিরুদ্ধে চলমান যড়যন্ত্রেরই একটি অংশ বলে জানিয়েছে। মুম্বাইভিত্তিক প্রতিষ্ঠানটি বলছে, তারা জোরপূর্বক ধর্মান্তরকে সমর্থন করে না। মানুষকে ধর্মান্তরিত করার জন্য নিয়োগ দেয়া হয়নি কুরেশিকে।
আইআরএফের ঘনিষ্ঠ এক ব্যক্তি বলছেন, প্রথমত মুম্বাইয়ে জোরপূর্বক ধর্মান্তর সম্ভব না। দ্বিতীয়ত, অভিযোগ বলা হয়েছে যুবকদের ২০১৪ সালে আইএসে যোগ দেয়ার জন্য শিক্ষা দেয়া হয়েছিল। সেসময় কেউই আইএস এর ব্যাপারে সচেতন ছিল না। তাহলে কুরেশি আড়াই বছর আগে তাদের একটি সন্ত্রাসী সংগঠনে কিভাবে পাঠাতে পারে? এ ক্ষেত্রে আমরা মনে করি, এটা তৃতীয় ব্যক্তির করা অভিযোগ মাত্র।
তিনি জানান, এ মামলায় কুরেশির বক্তব্য রেকর্ড করার জন্য তাকে কোচিতে নেয়া হয়েছে। এসময় তিনি উল্লিখিত ব্যক্তিদের কারো নাম স্মরণ করতে পারেননি। তার বিরুদ্ধে এ মামলায় কোন সম্পৃক্ততার প্রমাণ না পাওয়া পর্যন্ত আইআরএফ তাকে সহয়াতা করে যাবে। আইআরএফের বিরুদ্ধে চলমান ষড়যন্ত্রেরই এটি একটি অংশ বলে মন্তব্য করেন তিনি। ইন্ডিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com