শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আ’লীগ গরীব ও দুঃখী মানুষের সরকার-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬
  • ৪৩৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-সদর লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন, ‘যতদিন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকবে, গরীব ও দুস্থদের প্রাপ্য তাদের কাছে পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। এই সরকার গরীব ও দুঃখী মানুষের সরকার। গতকাল বুধবার হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্ত্বা বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী এবং ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির বলেন, বিগত বিএনপি জোট সরকার গরীব দুস্থদের ঢেউটিন ও নগদ টাকা আত্মসাৎ করেছে। আর আমাদের সরকার মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।
এমপি আবু জাহির বলেন, ’৯৮ সালে আওয়ামী লীগ সরকার ১শ’ টাকার মাধ্যমে বয়স্ক ভাতা শুরু করেছিল। এখন তা বর্ধিত হয়ে হয়েছে ৪শ টাকা। এছাড়াও এ সরকার প্রতিটি শিক্ষার্থীকে উপবৃত্তিসহ ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসার্থে বড় ধরণের সহায়তা প্রদান করে থাকে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে এ ধরণের সহায়তা অব্যাহত থাকবে ইনশাল্লাহ। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, লস্করপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো, নিজামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাজ উদ্দিন আহমেদ, লুকড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস, তেঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনু মিয়া, গোপায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ হাবিবুর রহমান এবং অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবীন্দ্র চন্দ্র রায়।
উল্লেখ্য, এমপি আবু জাহির ৫৩০ জনের মধ্যে ৪ হাজার ৮শ’ করে মোট ২৫ লাখ ৪৪ হাজার টাকা বয়স্ক ভাতার চেক, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুস্থ ১৬২ জন নারীর মাঝে ৪ হাজার ৮শ’ টাকা করে মোট ৭ লাখ ৭৭ হাজার ৬শ’ টাকা, অস্বচ্ছল প্রতিবন্ধী ৪১৬ জনের মাঝে ৬০০ টাকা করে মোট ২ লাখ ৪৯ হাজার ৬শ টাকা এবং ক্যান্সার আক্রান্ত ৭ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৩ লাখ টাকার চেক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এছাড়াও রিচি ইউনিয়নের ৩শ’ ৮৯ জন প্রতিবন্ধীর মাঝে পরিচয়পত্র বিতরণ করা হয় অনুষ্ঠানে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com