শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বাহুবলে চা-বাগানে বজ্রপাতে নিহত ৪ জনের পরিবারের পাশে এমপি কেয়া চৌধুরী

  • আপডেট টাইম শনিবার, ১৬ জুলাই, ২০১৬
  • ৪৭২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পাহাড়ি এলাকায় অবস্থিত আমতলী চা-বাগানে বজ্রপাতে নিহতদের পরিবারের পাশে এসে দাড়িয়েছেন এমপি কেয়া চৌধুরী। তিনি তাদের সার্বিকভাবে সহায়তা প্রদান করেন। এতে শ্রমিকরা এমপি কেয়া চৌধুরীর প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।
এমপি কেয়া চৌধুরী সরেজমিন গিয়ে নিহত ও আহতদের খোজখবর নিচ্ছেন। এমপি কেয়া চৌধুরীর আসার খবর পেয়ে শ্রমিক ও বাগান কর্তৃপক্ষ বাগানের মন্দির প্রাঙ্গণে আসেন। এ সময় এমপি কেয়া চৌধুরী বজ্রপাতে নিহত চারজনের পরিবারের সাথে দীর্ঘক্ষণ কথা বলে তাদের সুখ দুঃখের খবর নেন। তাছাড়া আহতদের চিকিৎসার খবরও তিনি গুরুত্বসহকাওে ব্যবস্থা গ্রহণ করেন। এ সময় এমপি কেয়া চৌধুরী নিহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস ও আহতদেরকে চিকিৎসার ব্যবস্থা করে দেন। এর সাথে তিনি শ্রমিকদের স্বাস্থ্য ব্যবস্থার পুরোপুরি খবর সম্পর্কে অবগত হন। চা-শ্রমিক গর্ভবতী মা ও বয়স্ক নারীরা অসুস্থ হলে চিকিৎসালয়ে নিয়ে যাওয়ার জন্য বাহুবলের আমতলীসহ প্রত্যেক চা-বাগানে একটি করে ভ্যান গাড়ী দেয়ার ঘোষণা দেন এমপি কেয়া চৌধুরী। এ সময় শ্রমিকদের উপস্থিতিতে এমপি কেয়া চৌধুরী বলেন, শ্রমিকদের পরিশ্রমে দেশ বৈদেশিক মুদ্রা অর্জন করছে। মুক্তিযুদ্ধে চা-শ্রমিকদের অবদান আছে। তাদের সুখে দুঃখে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সবসময় রয়েছে। এ সরকারের প্রতিনিধি হিসেবে আমি আপনাদের (চা-শ্রমিকদের) পাশে আছি। যেকোন সমস্যায় আমাকে আপনারা ডাকলে পাবেন। আমি নিহত শ্রমিক পরিবারের পাশে আছি। আহতদের চিকিৎসা নিয়ে কোনভাবেই সমস্যায় পড়তে হবে না।
এ সময় বাগান ম্যানেজার কাজী মাসুদুর রহমান, আওয়ামীলীগ নেতা সামিউল ইসলাম, শামীম আহমেদ ও শ্রমিক নেতৃবৃন্দসহ চা-বাগান শ্রমিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৮ জুলাই শুক্রবার দিবাগত রাতে বজ্রপাতে আমতলী বাগানের বাসিন্দা সবিন উড়াংয়ের ছেলে সঞ্জয় উড়াং (২০), দীপক উড়াং (১৪), বিপ্লব উড়াং (১২) ঘটনাস্থলে নিহত হন। একই স্থানের বাসিন্দা দূর্গা মুড়ার কন্যা আহত রজনী মুড়া (১২) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই শনিবার মারা যায়।
এছাড়াও বজ্রপাতে আহত হন সবিন উড়াং, তার নিহত পুত্র সঞ্জয় উড়াংয়ের স্ত্রী সুনতি বুনার্জী, দূর্গা মুড়া ও তার স্ত্রী। তারা সবাই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ীতে অবস্থান করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com