রবিবার, ৩১ মে ২০২০, ১২:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
বাহুবলে ছাত্রলীগ নেতা রিমন চাকুরির পাশাপাশি রাজনৈতিক দায়িত্বও পালন করছেন

বাহুবলে ছাত্রলীগ নেতা রিমন চাকুরির পাশাপাশি রাজনৈতিক দায়িত্বও পালন করছেন

স্টাফ রিপোর্টার ॥ সরকারী ও সাংগঠনিক নিয়ম উপেক্ষা করে একই সাথে দু’টি দায়িত্বই পালন করছেন বাহুবল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ রিমন। এ অবস্থায় খোদ স্থানীয় ছাত্রলীগেই দেখা দিয়েছে চাপা ক্ষোভ। যদিও রিমন দাবী করছেন তিনি ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন। স্থানীয় সূত্র জানায়, চলতি বছরের ২০ এপ্রিল বাহুবল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান হুমায়ুন রশিদ রিমন। গত ২২ জুন তিনি উপজেলা পরিবার পরিকল্পনা “পরিদর্শক” পদে সরকারী চাকুরীতে যোগদান করেন। অভিযোগে প্রকাশ, অদ্যাবধি তিনি সরকারী দায়িত্বের পাশাপাশি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করে আসছেন। যা সরকারী আইন ও ছাত্রলীগের গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থি। এ অবস্থায় খোদ স্থানীয় ছাত্রলীগের মধ্যেই দেখা দিয়েছে চাপা ক্ষোভ। পাশাপাশি নানা আলোচনা-সমালোচনা চলছে সচেতন মহলসহ সাধারণ জনমনে।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ জানান, হুমায়ুন রশিদ রিমন নামে একজন পরিদর্শক তার অধীনে কর্মরত আছেন। রিমন ছাত্রলীগ করেন কিনা তা তার জানা নেই। তথ্য গোপন করে সরকারী চাকুরীতে যোগদান করেছেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এরকম কোন লিখিত অভিযোগ আমার কাছে নেই। লিখিত অভিযোগ পেলে উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
হুমায়ুন রশিদ রিমন জানান, ছাত্রলীগের দায়িত্ব পাবার অনেক পূর্বেই তিনি সংশ্লিষ্ট পদে চাকুরীর আবেদন করেন। চাকুরীতে যোগদান করার সাথে সাথে তিনি ছাত্রলীগের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। তবে বাহুবল উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ জুনায়েদ মিয়া পদত্যাগ পত্র পাবার বিষয়টি নিশ্চিত করলেও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ এব্যাপারে কিছুই জানেন না বলে জানান। তিনি দাবী করেন, উপজেলা সভাপতি নয়, নিয়ম অনুযায়ী জেলা কমিটির বরাবরে পদত্যাগ পত্র পাঠানোর কথা। কিন্তু আমরা তা পাইনি। জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী বলেন, “লিখিত পত্র না পেলেও রিমনের পদত্যাগের বিষয়টি আমি জেনেছি। পদত্যাগ পত্রটি উপজেলা সভাপতির নিকট জমা আছে। তার মাধ্যমে আমাদের কাছে আসলে আমরা গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেব”।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com