শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে নবনির্বাচিত মেম্বারকে কুপিয়ে ক্ষতবিক্ষত ॥ দুই পক্ষের সংঘর্ষে আহত ৪০

  • আপডেট টাইম সোমবার, ৪ জুলাই, ২০১৬
  • ৪৫৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের কুর্শি গ্রামের নবনির্বাচিত মেম্বার আল আমিন খানকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে প্রতিপক্ষের লোকজন। পরে দু’পক্ষের সংঘর্ষে উভয় পক্ষে অন্তত ৪০জন আহত হয়েছে। এক পক্ষ দাবী করছে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। পক্ষান্তরে অপর পক্ষ দাবী করছে বাড়ি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে কুর্শি বাসষ্ঠ্যান্ডে এ ঘটনাটি ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৮ মে ইউপি নির্বাচনে কুর্শি ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও নবীগঞ্জ বাজারের ব্যবসায়ী আল আমিন খান ও ইউনিয়ন বিএনপির সভাপতি বর্তমান মেম্বার সৈয়দ নজমুল হোসেন হারুনসহ ৪জন। নির্বাচনে আল আমীন খান বিপুল ভোটে জয়ী হন। এতে হারুন মেম্বারের লোকজন ভোটারদের প্রতি চরমভাবে ক্ষিপ্ত উঠেন। নির্বচনের পর কয়েকজন লোককে ডেকে নিয়ে হুমকি দেয়া হয়। এর জের ধরে গ্রামের ইলিয়াছ মিয়ার ছেলে জিলাদ মিয়া নামে এক যুবককে গত কিছুদিন পূর্বে হারুন মেম্বারের চাচাতো ভাই লন্ডন প্রবাসী বিএনপি নেতা রানা মিয়া চৌধুরী হুমকি দেন। জিলাদ গ্রামের বিশিষ্ট মুরুব্বিয়ানদের বিষয়টি জানান। এদিকে বিষয়টি গ্রামের মুরুব্বিদের জানানোর কারণে লন্ডন প্রবাসী রানা চৌধুরী আরো ক্ষিপ্ত হয়ে উঠেন। এ নিয়ে নবনির্বাচিত মেম্বার আল আমিন ও পরাজিত মেম্বার হারুন হারুন মিয়ার লোকদের মধ্যে প্রকাশ্য বিরোধ সৃষ্টি হয়। গতকাল রবিবার সকাল ১১টার দিকে আল আমীন খান নবীগঞ্জে তার ব্যবসা প্রতিষ্টানে রওয়ানা দেন। তিনি কুর্শি বাসষ্ট্যান্ডে পৌছামাত্রই আগে থেকে ওৎ পেতে থাকা রানা চৌধুরীর নেতৃত্বে কয়েকজন লোক আল আমীন খানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। ঘটনার খবর পেয়ে আল আমীন খানের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হলে দু‘পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৪০জন লোক আহত হয়। সংঘর্ষ চলাকালে কুর্শি বাসষ্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সাধারন ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে নিরাপদ আশ্রয় নেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়স্ত্রনে আনে। সংঘর্ষে গুরুতর আহতরা হল, নব-নির্বাচিত মেম্বার আল আমীন খান (৩০), নজরুল খান (৩৫), গোলেমান খান (৫৫), সুলেমান খান (৫০), জাবরুল খান (২৫), ইমরান খান (২৬), লিয়াকত খান, হেলাল খান (৩২), দুলাল খান (২৮), বকুল খান (৩৮), লন্ডন প্রবাসী বিএনপি নেতা রানা চৌধুরী (৫৫), তার ভাই মতি চৌধুরী (৫০) ও মহসিন চৌধুরী (৪৮)। আহতদের মধ্যে ৮জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে নবনির্বাচিত মেম্বার ও হামলায় আহত আল আমীন খান এর চাচাতো ভাই গোলেমান খান জানান, হারুন মেম্বার নির্বাচনে পরাজিত হয়ে সে এবং তার চাচাতো ভাই রানা চৌধুরী বেপরোয়া হয়ে সাধারন মানুষকে ভয়ভীতি ও মারধর করছে। জিলাদ নামে এক যুবককে হামলার প্রতিবাদ জানালে রানা চৌধুরীর নেতৃত্বে অস্ত্র শস্ত্র নিয়ে আল আমীন খানের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। এবং ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে।
অপরদিকে পরাজিত মেম্বার ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ নজমুল হোসেন হারুন বলেন, আমি অসুস্থ মানুষ, ঘটনার সময় আমি আমার বাড়ীতে ছিলাম। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নির্বাচনী কোন সংঘর্ষ নয়। এটা একটি বাড়ী নিয়ে রানার সাথে আল আমীনের লোকদের সংঘর্ষ হয়েছে। আল আমীনের সাথে আমার ভাল সম্পর্ক রয়েছে। তিনি আরো বলেন, রানার সাথে আমার বংশগত কোন সম্পর্ক নেই আমি হলাম সৈয়দ বংশের আর রানা হলেন চৌধুরী বংশের লোক। তবে আমাদের মধ্যে খুব ভাল সম্পর্ক রয়েছে। কিন্তু এ সংঘর্ষের সাথে আমি জড়িত নই। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল বাতেন খান জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।
এদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার বিকালে নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ শহরে এক বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশ থেকে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেয়ারও ঘোষনা দেয়া হয়েছে।
স্থানীয় নতুন বাজার আব্দুল মতিন স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নতুন বাজার মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল আহমদ বেলালের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক উজ্জল সর্দারের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা ও পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি কাউন্সিলর আব্দুস ছালাম ও সাংগঠনিক সম্পাদক ওহী দেওয়ান চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু ছালেহ জীবন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রমুখ। সমাবেশে ঢাকায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সমাবেশে বক্তাগণ স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও নব নির্বাচিত মেম্বার আল আমীন খানের উপর হামলাকারী বিএনপির সন্ত্রাসী রানা ও হারুনকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করার দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com