মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

জেলা পূজা পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মানববন্ধন ও মৌন মিছিল

  • আপডেট টাইম রবিবার, ১২ জানুয়ারী, ২০১৪
  • ৩৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন, অত্যাচার ও লুটতরাজের প্রতিবাদে হবিগঞ্জ শহরে জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে মানববন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহন করে পৌর পূজা উদযাপন পরিষদ, ইসকন, শ্রীকৃষ্ণচৈতন্য সেবা সংঘ, কৃষ্ণ দ্বৈপায়ন সমাজকল্যাণ সংঘ, শ্রীশ্রী মহাদেব ও শনি মন্দির, গোপিনাথ জিউড় আখড়া, অখণ্ডমন্ডলী, মহানাম সেবক সংঘ, কৃষ্ণ দ্বৈপায়ন বেদ মন্দির, সারদা সংঘ, জেলা নমঃশূদ্র কল্যাণ পরিষদ, উমেদনগর পূজা কমিটি, সৎসংঘ, গোসাইনগর পূজা কমিটি, বৌদ্ধ সম্প্রদায়, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি, গণজাগরণ মঞ্চ, কমিউনিস্ট পার্টি, বাসদসহ বিভিন্ন সংগঠন। পরে কালো পতাকা হাতে একটি মৌন মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রামকৃষ্ণ মিশন এলাকায় গিয়ে শেষ হয়।
মানববন্ধনে সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তাগণ বলেন, ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ঘটনা বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। অপরাধীর রাজনৈতিক পরিচয় বিবেচনায় না এনে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানসহ বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান তারা। বক্তারা সাম্প্রদায়িক হামলা রুখতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানান।
মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্য রাখেন এমপি অ্যাডঃ মোঃ আবু জাহির, এমপি অ্যাডঃ মাহবুব আলী, ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজ। জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডঃ অহীন্দ্র কুমার দত্ত চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ, ইসকন অধ্যক্ষ উদয়গৌর ব্রহ্মচারী, জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক অ্যাডঃ নলিনী কান্ত রায় নীরু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডঃ স্বরাজ রঞ্জন বিশ্বাস, পৌর পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডঃ নীলাদ্রি শেখর পুরকায়স্থ টিটো প্রমূখ। সভা পরিচালনা করেন অনুপ কুমার দেব মনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com