রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ মনোনয়ন প্রত্যাশীদের চলছে লবিং শায়েস্তাগঞ্জে ভারতীয় ২ লক্ষাধিক টাকার চোরাই মোবাইল জব্দ হবিগঞ্জে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত সিলেটে গণধর্ষণের ঘটনায় হবিগঞ্জের এক ছাত্রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা উৎসবমুখর পরিবেশে বানিয়াচঙ্গের গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন সম্পন্ন বানিয়াচঙ্গে লাল সবুজে টিফিনের টাকায় বিনামূল্যে চারা বিতরণ দখল এবং দূষণের ফলে অস্তিত্ব হুমকির মুখে হবিগঞ্জের নদীগুলোর গ্রামকে শহরে রূপান্তরিত করবে সরকার-ডাঃ মুশফিক চৌধুরী সাংবাদিক সেলিম আজিজকে হত্যার হুমকি ॥ থানায় জিডি ছাত্রদল নেতার পিতার মৃত্যুতে জি কে গউছের শোক প্রকাশ
চান্দপুর চা বাগানে বিভিন্ন দাবিতে শ্রমিকদের ধর্মঘট ॥ বাগান ব্যবস্থাপক শামীমসহ ৪ জন অবরুদ্ধ ॥ গেইটে তালা

চান্দপুর চা বাগানে বিভিন্ন দাবিতে শ্রমিকদের ধর্মঘট ॥ বাগান ব্যবস্থাপক শামীমসহ ৪ জন অবরুদ্ধ ॥ গেইটে তালা

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলার চান্দপুর চা বাগানে অবস্থান ধর্মঘট পালন করেছে চা শ্রমিকরা। বাসস্থান মেরামতসহ বিভিন্ন দাবি আদায়ে গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘন্টা বাগানের কাজ বর্জন করে এ ধর্মঘট পালন করে তারা। এ সময় উত্তেজিত শ্রমিকরা বাগানের ফ্যাক্টরী গেইটে তালা দিয়ে ৪ ব্যবস্থাপককে অবরোদ্ধ করে রাখে। পরে ব্যবস্থাপকগণ ও শ্রমিক নেতাদের মধ্যে আলোচনার পর দাবি আদায়ের আশ্বাসে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগদান করে।
চা শ্রমিক সূত্রে জানা যায়, চান্দপুর চা বাগানের শ্রমিকরা দীর্ঘ দিন যাবৎ জরাজীর্ণ বসতঘরে বসবাস করছেন। অনেকের ঘরে দরজা-জানালা নেই, ঘরের চার দিকের বেষ্টনি নড়বড়ে, উপরের টিন বা ছন নষ্ট হয়ে ঘরে বৃষ্টির পানি পড়ে। এ গুলো মেরামত করে দেওয়ার জন্য শ্রমিকরা বার বার বাগান কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও তারা এ নিয়ে বিভিন্ন ভাবে টালবাহানা করে আসছে। নারী চা শ্রমিক মালতি জানান, আমরা গরিব মানুষ বলে বাগানের সাহেবরা আমাদের কষ্টের কথা শুনতে চায় না। এ ছাড়া উন্নত চিকিৎসা সহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকেও চা শ্রমিকরা বঞ্চিত হয়ে আসছেন। এ অবস্থায় চা শ্রমিকরা উত্তেজিত হয়ে গতকাল মঙ্গলবার সকালে বাগানের কাজ বর্জন করে ফ্যাক্টরী গেইটে তালা দিয়ে দাবি আদায়ের জন্য অবস্থান ধর্মঘট শুরু করে। এতে বাগানের ব্যবস্থাপক শামীম হুদা সহ ৪ সহকারী ব্যবস্থাপক ফ্যাক্টরীর ভিতরে অবরোদ্ধ হয়ে পড়েন। পরে দুপুরে এ নিয়ে বাগান ব্যবস্থাপক শ্রমিক নেতাদের সাথে আলোচনার মাধ্যমে আগামী দু’মাসের মধ্যে শ্রমিকের সকল দাবি পূরণের আশ্বাস দিলে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগদান করেন।
এ ব্যাপারে চান্দপুর চা বাগান ব্যবস্থাপক শামীম হুদা জানান, চা শ্রমিকদের এটা ন্যায্য দাবি তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। চা শ্রমিক নেতা ও স্থানীয় ইউ/পি মেম্বার নিপেন পাল জানান, বাগান কর্তৃপক্ষের আশ্বাসে আমরা আশ্বস্থ হয়েছি। আসা করি শ্রমিকদের দাবি গুলো দ্রুত সমাধান হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com